Kia Sonet X-Line: চমকপ্রদ ডিজাইনের নতুন গাড়ি ভারতে আনছে কিয়া, লঞ্চ খুব তাড়াতাড়িই

২০১৯ এর আগস্টে ভারতে Sonet মডেলের এসইউভি  লঞ্চ করেছিল Hyundai-এর শাখা সংস্থা Kia। ডিজাইন ও পারফরম্যান্সে মজে এর মধ্যেই গাড়িটি কিনেছেন এক লাখের বেশি ভারতীয়। সেগমেন্টের অন্যতম বেস্ট সেলিং মডেলে পরিণত হয়েছে এটি। আরও বিক্রি বাড়াতে এবার Seltos-এর মতো ভারতেও Sonet এর X-Line ভ্যারিয়েন্ট লঞ্চ করার পরিকল্পনা করছে তারা। সাধারণ Sonet-এর থেকেও উন্নত ডিজাইন ও ফিচার-সহ আসবে গাড়িটি‌।

নতুন Kia Sonet X-Line ভ্যারিয়েন্টে দেখতে পাওয়া যাবে ম্যাট ফিনিশড এক্সক্লুসিভ গ্রাফাইট ব্ল্যাক কালার পেইন্ট। এর গায়ে ক্রোম এলিমেন্ট দিয়ে ব্ল্যাক-আউট ট্রিটমেন্ট থাকতে পারে। গ্রিল আউটলাইন এবং ফগ ল্যাম্প হাউজিং পিয়ানোর মত কালো রঙের ফিনিশের সাথে আসতে পারে। এছাড়াও পিয়ানো ব্ল্যাক ট্রিটমেন্ট দেওয়া হবে টেলগেট গার্নিশ, রিয়ার স্কিড প্লেট, ডুয়াল এগজস্ট, টেইল-লাইট এবং হাঙ্গর ফিন অ্যান্টেনায়।

সেলটস এক্স-লাইনের মতোই, আসন্ন কিয়া সনেট এক্স-লাইনে ফগ ল্যাম্প হাউজিং, স্কিড প্লেট, সাইড বডি ক্ল্যাডিং এবং অ্যালয় হুইলে কমলা রঙের ছোঁয়া লক্ষ্য করা যাবে‌। তবে মডেলটিতে ম্যাট গ্রাফাইট ফিনিশ সহ একটি বড় অ্যালয় হুইল থাকার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। Sonet এর টেলগেটে একটি ডার্ক ক্রোম বার থাকবে যা টেল-লাইটকে সংযুক্ত করে এবং সাথে একটি এক্স-লাইন ব্যাজ ও থাকবে বলে আশা করা হচ্ছে।

Kia Sonet X-Line- এর কেবিনের ডার্ক এক্সটেরিয়র থিম নজর কাড়বে গ্রাহকদের। এতে অ্যাপল কার প্লে ও অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি-সহ ১০.২৫-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম কানেক্টেড কার টেক, ওয়্যারলেস চার্জিং, ইলেকট্রিক সানরুফ, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং এয়ার পিউরিফায়ারের মতো ফিচার থাকবে‌।

Sonet X-Line দু’টি ইঞ্জিন অপশনে আসতে পারে – একটি ১.৫ লিটার টার্বো ডিজেল (৬-স্পিড অটোমেটিক গিয়ারবক্স) এবং একটি ১.০ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন (৭-স্পিড ডিসিটি গিয়ারবক্স)‌। প্রথমটি থেকে ১১৩ বিএইচ ক্ষমতা এবং ২৫০ এনএম টর্ক এবং দ্বিতীয়টি থেকে ১১৮ বিএইচপি ক্ষমতা এবং ১৭২ এনএম টর্ক পাওয়া যাবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।