Kia EV9: আজ কিয়ার ফ্ল্যাগশিপ ইলেকট্রিক SUV উন্মোচিত হবে, যে বিষয়গুলি জেনে রাখবেন

EV9-এর পাওয়ারট্রেনের বিষয়ে এখনও কোনও তথ্য প্রকাশ করেনি কিয়া

kia-ev9-electric-suv-unveil-today-things-you-need-to-know

কিয়া মোটর্স (Kia Motors) আগামী কয়েক বছরের মধ্যে বিশ্বের বৈদ্যুতিক গাড়ি বাজারে তাদের অংশিদারিত্ব আরও বাড়ানোর লক্ষ্যমাত্রা নিয়েছে। ২০২৭-এর মধ্যে হুন্ডাই গ্রুপ (Hyundai Group)-এর ডেডিকেটেড EV আর্কিটেকচার E-GMP এর উপর ভিত্তি করে মোট সাতটি বিদ্যুৎচালিত গাড়ি বাজারে আনার পরিকল্পনা করেছে তারা। সেগুলির মধ্যে EV9 মডেলের একটি ইলেকট্রিক SUV আজ উন্মোচিত হওয়ার কথা।

সংস্থার নতুন গাড়ির উন্মোচন হওয়ার আগেই তার চেহারা সম্পর্কে ধারণা দিয়েছে কিয়া। টিজার ছবি দেখে বলা যায়, Kia EV9 সংস্থার বাকি আধুনিক গাড়িগুলির মতো ফ্ল্যাট ফেসের সাথে আসবে। গাড়িতে এলইডি ডিআরএল দিয়ে শোভিত এলইডি হেডল্যাম্প এবং এলইডি টেলল্যাম্প থাকবে। এছাড়াও Kia EV9-এ দেখা যাবে ক্ল্যামশেল বনেট ও ফ্ল্যাট রুফ।

কিয়া দাবি করেছে, একটি স্ট্রং ও বোল্ড এসইউভি-র সমস্ত গুণ থাকবে Kia EV9-এ। উল্লেখ্য, E-GMP প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি কিয়ার আসন্ন সাতটি বৈদ্যুতিক গাড়ির অফিসিয়াল নাম EV1 থেকে EV9-এর মধ্যে রাখা হবে। ইতিমধ্যেই আত্মপ্রকাশ করা EV 6 মডেলের বিদ্যুৎচালিত গাড়ি ধরে তার মধ্যে চারটি গাড়ি ক্রসওভার এবং এসইউভি প্রকৃতির হবে।

EV9-এর পাওয়ারট্রেনের বিষয়ে এখনও কোনও তথ্য প্রকাশ করেনি কিয়া। তবে এতে অল-হুইল ড্রাইভ সিস্টেম এবং অন্তত দু’টি ইলেকট্রিক মোটর দেওয়া হবে বল আশা করা যায়। প্রসঙ্গত, KIA EV6-এর ডুয়াল ইলেকট্রিক মোটর থেকে ৩২৫ অশ্বশক্তি পাওয়া যায়। EV9-এর ক্ষেত্রে পাওয়ার আউটপুট বাড়বে বলেই মনে করা হচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.