সুখবর, সস্তা JioPhone Next এখন পাওয়া যাচ্ছে কলকাতা সহ গ্রাম বাংলার প্রতিটি রিটেল স্টোরে

জিওফোন নেক্সট ফোনের দাম ৬,৪৯৯ টাকা। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের

গতবছর ভারতে লঞ্চ হয়েছিল JioPhone Next। Jio ও Google-এর যৌথ উদ্যোগে বানানো এই এন্ট্রি-লেভেল স্মার্টফোন ইতিমধ্যেই জনপ্রিয় হয়ে উঠেছে। তবে পশ্চিমবঙ্গের প্রতিটি গ্রাম ও শহরতলীর মানুষের হাতে হাতে যাতে এই ফোন থাকে, তার জন্য এবার বিশেষ পদক্ষেপ নিল Reliance Jio। সংস্থার তরফে আজ একটি প্রেস রিলিজে জানানো হয়েছে, কলকাতা সহ গ্রাম বাংলার প্রতিটি রিটেল স্টোর থেকে কেনা যাবে JioPhone Next। এছাড়া সংস্থার JioStore থেকেও ফোনটি পকেটস্থ করা যাবে।

জিওফোন নেক্সট ফোনের ভারতে দাম (JioPhone Next Price in India)

ভারতে জিওফোন নেক্সট ফোনের দাম ৬,৪৯৯ টাকা। এই মূল্য ফোনটির ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের। আগ্রহীরা চাইলে ১,৯৯৯ টাকার ডাউনপেমেন্ট ও সহজ ইএমআই কিস্তির বিনিময়েও জিওফোন নেক্সট নিজের করতে পারেন। এক্ষেত্রে তারা ১৮ ও ২৪ মাসের মেয়াদে চারটি ইএমআই প্ল্যান বিকল্প হিসেবে পাবেন, যার সাথে কলিং, ডেটা বেনিফিট উপলব্ধ থাকবে।

জিওফোন নেক্সট ফোনের স্পেসিফিকেশন (JioPhone Next Specifications)

JioPhone Next ফোনের সামনে দেখা যাবে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশনযুক্ত ৫.৪৫ ইঞ্চি টাচস্ক্রিন এইচডি+ (৭২০×১৪৪০ পিক্সেল) ডিসপ্লে। ডুয়েল সিমের এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ (গো ভার্সন) বেসড প্রগতি (Pragati) ওএস কাস্টম স্কিনে রান করবে। আবার এতে পাওয়া যাবে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট, যার ফলে কমান্ড দিয়েও ফোনটি চালানো যাবে। এছাড়া হিন্দিসহ ১০টি আলাদা ভাষায় ল্যাঙ্গুয়েজ ট্রান্সলেশন বা রিড অ্যালাউড ফিচার এই ফোনে উপস্থিত।

JioPhone Next হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে ১.৩ গিগাহার্টজ ক্লক স্পিডের কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ কোয়াড-কোর প্রসেসর। ফোনটি ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে রয়েছে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।