JioPhone Next Alternative: জিওফোন নেক্সটের বদলে সস্তায় কিনতে পারেন এই ফোনগুলি

JioPhone Next কে টক্কর দেবে Redmi 9A, Samsung Galaxy M02, Realme C11 (2021)

jiophone-next-alternative-redmi-9a-vs-samsung-galaxy-m02-vs-realme-c11

দীর্ঘ জল্পনাকল্পনার পর অবশেষে দিওয়ালিতে লঞ্চ হচ্ছে Reliance Jio এবং Google-এর অংশীদারিত্বে তৈরি সাশ্রয়ী মূল্যের 4G Android স্মার্টফোন JioPhone Next। গতকাল সাশ্রয়ী মূল্যের ফোনটির দামও প্রকাশ্যে এসেছে। ভারতে JioPhone Next-এর দাম ৬,৪৯৯ টাকা রাখা হবে বলে জানা গিয়েছে। ক্রেতারা JioMart-সহ কোম্পানির সমস্ত রিটেল পার্টনারের মাধ্যমে ফোনটি কিনতে পারবেন। আগ্রহীরা ফোনটি ক্রয় করার সময় ২৪ বা ১৮ মাসের ৪ প্রকার ইএমআই অপশনের সুবিধা পাবেন। যদিও ইএমআই অপশন বেছে নিলে শুরুতে ১,৯৯৯ টাকা ডাউনপেমেন্ট করতে হবে (প্রসেসিং ফি অতিরিক্ত ৫০০ টাকা)।

জিওফোন নেক্সট-এর আগমনের খবরে নিঃসন্দেহে খুশি ভারতের আপামর সাধারণ জনগণ। যদিও এই হ্যান্ডসেটটি সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ৪জি স্মার্টফোন বলে দাবি করা হচ্ছে, তবে দামে সস্তা এবং ফিচারে ঠাসা স্মার্টফোন কিন্তু ভারতীয় বাজারে অনেক রয়েছে। জিওফোন নেক্সট-এর বিকল্প হিসেবে Redmi 9A, Galaxy M02 এবং Realme C11 (2021)-এর মতো একাধিক সস্তা অ্যান্ড্রয়েড ফোন আগে থেকেই উপলব্ধ, যেগুলি ইএমআই অপশনের সাথে Flipkart এবং Amazon-এর মতো ই-কমার্স সাইটগুলি থেকে কেনা যাবে।

এই প্রতিবেদনে আমরা Redmi 9A, Samsung Galaxy M02, Realme C11 (2021), এবং JioPhone Next-এর দাম এবং স্পেসিফিকেশনের ওপর আলোকপাত করব। তারপর পাঠক হিসেবে আপনারাই সিদ্ধান্ত নেবেন যে সস্তায় JioPhone Next কিনবেন, নাকি অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের দিকে ঝুঁকবেন।

JioPhone Next

জিওফোন নেক্সট অ্যান্ড্রয়েড ভিত্তিক প্রগতি ওএস চালিত প্রথম স্মার্টফোন হতে চলেছে। ফোনটি কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রোটেকশন সহ ৫.৪৫ ইঞ্চি মাল্টি টাচ এইচডি+ ডিসপ্লে, ১.৩ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ প্রসেসর, ডুয়াল সিম স্লট, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার, এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, এবং পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটিতে ৩,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে।

Redmi 9A

রেডমি ৯এ স্মার্টফোনটির দাম ৬,৭৯৯ টাকা। এই ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ২ গিগাহার্টজ অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, ডুয়াল সিম স্লট, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ক্যাপাসিটি আরও বাড়ানো যাবে। ক্যামেরার কথা বললে, এই স্মার্টফোনটিতে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Samsung Galaxy M02

এই স্মার্টফোনটির দাম ৭,৯৯৯ টাকা। এতে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ডুয়াল সিম স্লট, ১.৫ গিগাহার্টজ কোয়াড-কোর মিডিয়াটেক এমটি৬৭৩৯ডব্লিউ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ১৩ এমপি+২ এমপি রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ বিদ্যমান। আবার, এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Realme C11 (2021)

রিয়েলমি সি১১ (২০২১) স্মার্টফোনটি ৬,৬৯৯ টাকায় কেনা যাবে। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে, ইউনিসোক ১.৬ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর, ডুয়াল সিম স্লট, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ ক্যাপাসিটি আরও বাড়ানো যেতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।