প্রতি সেকেন্ডে ১০০ এমবি ডাউনলোড স্পিড, Jio, Airtel ও BSNL এর সেরা ব্রডব্যান্ড প্ল্যান দেখে নিন

Jio, Airtel, BSNL এর এই প্ল্যান ১০০ এমবিপিএস (Mbps) গতিতে ইন্টারনেট ব্যবহারের পক্ষে লাভজনক

jiofiber-airtel-xstream-bsnl-best-100-mbps-broadband-plan-details

বর্তমানে Jio, Airtel এবং BSNL ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহকারী তিন সংস্থা। গ্রাহকদের কাছে টানতে এদের ঝুলিতে রয়েছে একে অপরকে ছাপিয়ে যাওয়ার মতো একাধিক লাভজনক ব্রডব্যান্ড প্ল্যান। এর মধ্যে বেশ কিছু প্ল্যান প্রায় একই মূল্যের বিনিময়ে বাজারে আগত। সেক্ষেত্রে দামের খুব বেশি তফাত না থাকলেও এদের সুবিধায় যথেষ্ট পার্থক্য চোখে পড়বে। তাই আজ আমরা উপরোক্ত সংস্থাত্রয়ীর এমন কয়েকটি প্ল্যান সম্পর্কে জেনে নেবো যারা সর্বাধিক ১০০ এমবিপিএস (Mbps) গতিতে ইন্টারনেট ব্যবহারের পক্ষে লাভজনক।

JioFiber -এর ১০০ এমবিপিএস প্ল্যান

জিওফাইবারের ১০০ এমবিপিএস প্ল্যান রিচার্জের জন্য আগ্রহীদের ৬৯৯ টাকা খরচ করতে হবে। এর বিনিময়ে তারা ৩.৩ টিবি (TB) বা ৩৩০০ জিবি (GB) পর্যন্ত এফইউপি (FUP) ডেটা খরচের সুবিধা পেয়ে যাবেন। এই প্ল্যানের আওতায় জিও গ্রাহকেরা ডাউনলোড ও আপলোড গতির কোনো ফারাক দেখতে পাবেন না। অর্থাৎ এখানে উভয় ক্ষেত্রেই তারা সর্বোচ্চ ১০০ এমবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এই বিকল্পটি ৩০ দিনের ভ্যালিডিটি সহ আগত।

Airtel Xstream Fiber -এর ‘Standard’ প্ল্যান

এয়ারটেলের ফাইবার অপটিক ইন্টারনেট কানেকশন এই সময়ের অত্যন্ত ভরসাযোগ্য ব্রডব্যান্ড পরিষেবা। ৭৯৯ টাকার বিনিময়ে এর স্ট্যান্ডার্ড প্ল্যান বেছে নিয়ে গ্রাহকেরা ১০০ এমবিপিএস গতি সহ ডেটা খরচের স্বাদ পেতে পারেন। এই প্ল্যান প্রতি মাসে মোট ৩৩০০ জিবি এফইউপি ডেটা খরচের ছাড়পত্র দেবে।

BSNL -এর ১০০ এমবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান

এজন্য আগ্রহীদের প্রথমে একটি Bharat Fibre ব্রডব্যান্ড কানেকশন গ্রহণ করতে হবে। এরপর তিনি রিচার্জের জন্য মোট দুটি লাভজনক প্ল্যান পেয়ে যাবেন। SuperStar Premium-1 ও Fibre Value Plan নামের সঙ্গে আগত এই বিকল্পদ্বয় যথাক্রমে ৭৪৯ এবং ৭৯৯ টাকার বিনিময়ে উপলব্ধ। উক্ত দুটি প্ল্যানের সাথেই রাষ্ট্রায়ত্ত বিএসএনএল গ্রাহকেরা ১০০ এমবিপিএস গতিতে ইন্টারনেট ব্যবহারের স্বাধীনতা পাবেন। তবে প্রথম প্ল্যানের সাথে যেখানে ১০০০ জিবি এফইউপি ডেটা খরচের ছাড় মিলবে, সেখানে ৭৯৯ টাকা মূল্যে উপলব্ধ দ্বিতীয় প্ল্যানের সাথে পাওয়া যাবে ৩৩০০ জিবি পর্যন্ত অফুরন্ত ডেটা খরচের সুবিধা।

এছাড়াও BSNL গ্রাহকদের সামনে ৯,৫৮৮ টাকার বিনিময়ে আগত একটি বাৎসরিক ১০০ এমবিপিএস প্ল্যান রিচার্জের বিকল্প খোলা রয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020