Jio-র কাছে পাত্তা পাবে না Airtel, ২৯৯ টাকার প্ল্যানে পাওয়া যাচ্ছে রোজ ২ জিবি ডেটা সহ আনলিমিটেড কল

Reliance Jio নাকি Airtel? ২৯৯ টাকার প্রিপেড প্ল্যানে কোন সংস্থা বেশি বেনিফিট অফার করে?

jio-vs-airtel-rs-299-plan-details-comparison-data-ott-benefits

দেশের টেলিকম সেক্টরে প্রতিযোগিতা ক্রমাগত বাড়ছে। সাথে বাড়ছে গ্রাহকদের চাহিদাও। সেক্ষেত্রে প্রতিযোগিতার বাজারে গ্রাহকদের সন্তুষ্ট রাখতে, Reliance Jio (রিলায়েন্স জিও) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল)-এর মত শীর্ষস্থানীয় অপারেটরগুলি অনেক দুর্দান্ত প্ল্যান সরবরাহ করে চলেছে। তবে আপনি যদি এই মুহূর্তে ৩০০ টাকার মধ্যে ২৮ দিনের কোনো প্রিপেড রিচার্জ প্ল্যান চান, তাহলে আজ আমরা আপনাকে উক্ত দুটি সুপরিচিত সংস্থার একটি প্ল্যানের বিষয়ে বলবো। এছাড়া আমরা এই প্রতিবেদনের আলোচনার মাধ্যমে দেখে নেব, Reliance Jio নাকি Airtel – কার রিচার্জ প্ল্যানটি বেশি বেনিফিট দেয়।

Reliance Jio-এর ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

এই জিও প্ল্যানে ২৮ দিনের বৈধতায় প্রতিদিন ২ জিবি করে ডেটা দেওয়া হয়। সাথে মেলে আনলিমিটেড ভয়েস কলিং, রোজ ১০০টি এসএমএস এবং JioTV, JioCinema, JioSecurity-এর মতো অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশন।

Airtel-এর ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যান

এয়ারটেলের ২৯৯ টাকার প্রিপেইড প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি হাই স্পিড ডেটা, আনলিমিটেড কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএসও পাওয়া যায়। এটিরও বৈধতা ২৮ দিন। অন্যান্য সুবিধার কথা বললে, এটি রিচার্জ করলে প্রাইম ভিডিও মোবাইল এডিশন, এয়ারটেল এক্সস্ট্রিম প্রিমিয়াম, উইঙ্ক মিউজিক, বিনামূল্যে অ্যাক্সেস করা যায়। মেলে FASTag রিচার্জে ১০০ টাকা ক্যাশব্যাক।

কোন সংস্থা ২৯৯ টাকার প্ল্যানে বেশি সুবিধা দেয়?

সমগ্র সুবিধার কথা বললে, রিলায়েন্স জিওর ২৯৯ টাকার প্ল্যানটি এয়ারটেলের চেয়ে বেশি ডেটা অফার করে। জিও যেখানে মোট ৫৬ জিবি ডেটা দেয়, সেখানে এয়ারটেল প্ল্যানটিতে ৪২ জিবি ডেটা পাওয়া যায়। তাই একই কলিং, এসএমএস বা বৈধতার সুবিধা মিললেও জিওর প্ল্যানটি বেশি লাভদায়ক। তবে বেশি ওটিটি সাবস্ক্রিপশন পেতে চাইলে গ্রাহকদের এয়ারটেলের প্ল্যানটি বেছে নিতে হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.