Reliance Jio প্ল্যান থেকে DTH রিচার্জ, ডিসেম্বর থেকে দাম বাড়ছে এই চারটি পরিষেবার

অনলাইন পেমেন্ট সহ এই চারটি অপরিহার্য পরিষেবার ডিসেম্বর থেকে দাম বাড়ছে

Advertisements

ইদানিংকালে মূল্যবৃদ্ধির খবর যেন আর নতুন কিছু নয়। টিভি, খবরের কাগজ, বা অনলাইন কোনো নিউজ চ্যানেলে চোখ রাখলে যে খবরটি একবার না একবার দেখা দেবেই, তা হল বিভিন্ন জিনিসের মূল্যবৃদ্ধি, যার ভয়াল থাবার কবলে সাধারণ মানুষের দৈনিক জীবনযাপন করা যেন দুঃসাধ্য হয়ে উঠেছে। রোজই কোনো না কোনো সংস্থা তাদের প্রোডাক্টের দাম বাড়াচ্ছে – এই খবর শুনতে শুনতে যেন মানুষের নাভিশ্বাস ওঠার জোগাড় হয়েছে। আজ, অর্থাৎ পয়লা ডিসেম্বর থেকে সাধারণ মানুষের পকেটের অবস্থা আরও সঙ্গিন হতে চলেছে, কারণ ভারতের অনেক পরিষেবা আজ অর্থাৎ ১ ডিসেম্বর থেকে ব্যয়বহুল হয়ে যাচ্ছে।

এর মধ্যে রয়েছে Jio রিচার্জ প্ল্যান, DTH রিচার্জ সহ চারটি অপরিহার্য পরিষেবা। এই সমস্ত পরিষেবার দাম ২০ থেকে ৫০ শতাংশ বেড়েছে। এর অর্থ আপনার মাসিক ব্যয় ডিসেম্বর মাস থেকে প্রায় ৫০ শতাংশ বৃদ্ধি পাবে। অর্থাৎ এই সার্ভিসগুলি পেতে গেলে যেখানে আপনি আগে প্রতি মাসে ১,০০০ টাকা খরচা করতেন, সেখানে এখন আপনাকে ১৫০০ টাকা ব্যয় করতে হবে। আসুন এই চারটি অপরিহার্য পরিষেবা এবং সেগুলির বর্ধিত দাম সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Advertisements

Jio রিচার্জ প্ল্যান

আজ থেকে সারা দেশে Reliance Jio-র নতুন ট্যারিফ প্ল্যান কার্যকর হয়েছে। সংস্থাটি তার প্ল্যানগুলির দাম সর্বাধিক প্রায় ৪৮০ টাকা বাড়িয়েছে। এখন JioPhone-এর ৭৫ টাকার প্ল্যানের জন্য ইউজারদের ৯১ টাকা দিতে হবে। আবার ১২৯ টাকার আনলিমিটেড প্রিপেড প্ল্যানটির দাম বেড়ে হয়েছে ১৫৫ টাকা। Jio তার বার্ষিক রিচার্জ প্ল্যানটির দাম ৪৮০ টাকা বাড়িয়েছে। অর্থাৎ এখন Jio-র ৩৬৫ দিনের প্ল্যানটির জন্য গ্রাহকদের ২৩৯৯ টাকার পরিবর্তে ২৮৭৯ টাকা খরচ করতে হবে।

DTH রিচার্জ

আপনি যদি টিভি দেখতে ভালবাসেন, তাহলে আজ অর্থাৎ ১ ডিসেম্বর থেকে নির্বাচিত চ্যানেলগুলির জন্য আপনাকে ব্যয়বহুল রিচার্জ করতে হবে। STAR PLUS, COLORS, SONY, ZEE-র মতো চ্যানেলগুলি দেখার জন্য ব্যবহারকারীদের প্রায় ৫০ শতাংশ বেশি টাকা দিতে হবে। বর্তমানে এই চ্যানেলগুলির গড় দাম প্রতি মাসে ৪৯ টাকা, যা বেড়ে প্রতি মাসে ৬৯ টাকা হতে চলেছে। এখন SONY চ্যানেল দেখার জন্য ইউজারদের ৩৯ টাকার পরিবর্তে প্রতি মাসে ৭১ টাকা দিতে হবে। একইভাবে, ZEE চ্যানেলটির জন্য ৩৯ টাকার পরিবর্তে ১ ডিসেম্বর থেকে প্রতি মাসে ৪৯ টাকা লাগবে। Viacom18 চ্যানেলগুলির জন্য প্রতি মাসে ২৫ টাকার পরিবর্তে এখন ৩৯ টাকা খরচ হবে।

SBI ক্রেডিট কার্ড

আজ থেকে অর্থাৎ ১ ডিসেম্বর থেকে SBI-এর ক্রেডিট কার্ড ব্যবহার করে কেনাকাটা করলে ক্রেতাদের পকেট থেকে অতিরিক্ত টাকা খসবে, কেননা এই কার্ড ব্যবহার করে এখন প্রতিটি ইএমআই ট্রানজ্যাকশনে ৯৯ টাকা এবং সেইসাথে অতিরিক্ত কর দিতে হবে যা প্রসেসিং চার্জ হিসেবে নেওয়া হবে।

Amazon Prime রিচার্জ

অ্যামাজন প্রাইম মেম্বারশিপ প্ল্যানের নতুন দাম ১৪ ডিসেম্বর থেকে সারা দেশে কার্যকর হবে। বৃদ্ধিপ্রাপ্ত নতুন দামের তালিকা অনুযায়ী, বার্ষিক প্রাইম মেম্বারশিপের দাম ৫০০ টাকা বাড়ানো হয়েছে। অর্থাৎ এখন অ্যানুয়াল প্রাইম মেম্বারশিপের জন্য ইউজারদের ৯৯৯ টাকার পরিবর্তে ১,৪৯৯ টাকা খরচা করতে হবে। পাশাপাশি তিন মাসের মেম্বারশিপের মূল্য ৩২৯ টাকা থেকে বেড়ে ৪৫৯ টাকা এবং মাসিক প্ল্যানের দাম ১২৯ টাকা থেকে বাড়িয়ে ১৭৯ টাকা করা হয়েছে। তবে যে সকল গ্রাহকরা অ্যামাজন প্রাইম মেম্বারশিপ প্ল্যানের জন্য অটো রিনিউ অপশন সিলেক্ট করে রেখেছেন, তাদের ওপর অ্যামাজন প্রাইম মেম্বারশিপের এই বর্ধিত দামের কোনো প্রভাব পড়বে না।

Advertisements

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।