প্রতি মাসে ৩০০ মিনিট ফ্রি পাবে Jio Phone ব্যবহারকারীরা, রয়েছে আরও অফার

jio-phone-users-will-get-300-minute-free-talk-time-bogo-plans-announced

বিগত পাঁচ বছরের কাছাকাছি সময়ে Reliance Jio যেমন সাধারণ টেলিকম পরিষেবায় বিপ্লব এসেছে, তেমনি সংস্থাটির হাত ধরে আমূল পরিবর্তন এসেছে ফিচার ফোনের ধারণাতেও। বর্তমানে প্রায় ৪২৫ মিলিয়ন মানুষ Jio নেটওয়ার্কের সাথে যুক্ত, যার মধ্যে অনেকেই কোম্পানির 4G ফিচার ফোন অর্থাৎ Jio Phone ব্যবহার করেন। এই ফিচার ফোনের মাধ্যমে ফোন কল, এসএমএস, ইন্টারনেটের সুবিধা তো পাওয়া যায়ই, সাথে WhatsApp, Facebook, JioTV-র মত অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করা যায়। আবার এই ফোন ব্যবহারের খরচও বেশ কম; তবে সাম্প্রতিক সপ্তাহগুলিতে করোনা ত্রাস সৃষ্টি করায় যেভাবে এদেশের মানুষ ঘর বন্দী হয়ে পড়েছে, সেই পরিস্থিতি মাথায় রেখে ইউজারদের জন্য এবার দুটি বিশেষ সুবিধার কথা ঘোষণা করল মুকেশ আম্বানির মালিকানাধীন এই টেলকোটি। আজ সংস্থাটি জানিয়েছে যে, হালফিল সময়ে সমস্ত Jio Phone ইউজাররা কোনো নতুন প্ল্যান রিচার্জ না করলেও প্রতি মাসে ৩০০ মিনিট ফ্রি ভয়েস কল টকটাইম পাবেন। তদুপরি, এই বিশেষ ফিচার ফোনের গ্রাহকরা মোবাইলটি রিচার্জের জন্য একটি ‘বাই ওয়ান গেট ওয়ান’ (BOGO) অফারও পাবেন।

এক্ষেত্রে যতদিন না অতিমারী পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে, ততদিন অবধি ফ্রি মিনিটের অফারটি পাওয়া যাবে বলে শীর্ষস্থানীয় টেলকোটি নিশ্চিত করেছে। তবে জানিয়ে রাখি, প্রতিদিন ১০ মিনিটের কোটার হিসেবে এই সুবিধাটি উপলব্ধ হবে; অর্থাৎ ইউজাররা এই ফ্রি মিনিট ব্যবহার করে রোজ ১০ মিনিটের বেশি কল করতে পারবেননা। উল্লেখ্য, যে সমস্ত জিও ফোন (Jio Phone) ব্যবহারকারী এই মুহূর্তে রিচার্জ করতে পারেননি তারাও এই ফ্রি ভয়েস কলিংয়ের ফায়দা তুলতে পারবেন; কিন্তু ইউজাররা ঠিক কতদিন অবধি রিচার্জ না করলে এই সুবিধা পাবেন, সে বিষয়ে কোনো স্পষ্ট তথ্য দেয়নি জিও।

অন্যদিকে, BOGO অফারের আওতায় জিও ফোন গ্রাহকরা কোনো মাসিক প্ল্যান কিনলে, একই দামের বা সমতুল্য প্ল্যান বিনামূল্যে পেয়ে যাবেন। মানে যদি কেউ ৭৫ টাকার প্রচলিত প্ল্যানটি রিচার্জ করেন, তাহলে তিনি অতিরিক্তভাবে এই প্ল্যানের দ্বিগুণ বেনিফিট পাবেন। সেক্ষেত্রে ফ্রি প্ল্যানটি নতুন ভ্যালিডিটি অপশনসহ আসবে বলে নিশ্চিত করেছে গ্যাজেট ৩৬০। যদিও বার্ষিক অর্থাৎ দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যানগুলির ক্ষেত্রে এই সুবিধা মিলবে না বলেই জানা গিয়েছে।

প্রসঙ্গত, ইউজারদের জন্য দুটি অফারই যথেষ্ঠ সুবিধাজনক হলেও বা এগুলি বর্তমান সময়ে জিও কর্তৃক গৃহীত ইতিবাচক পদক্ষেপ হলেও, এতে যে সংস্থার কিছুটা ব্যবসায়িক স্বার্থ জড়িয়ে আছে এমনটা অস্বীকার করা যায়না! আসলে চলতি বছরে নিজের ইউজারবেস মজবুত করতে মরিয়া হয়ে উঠেছে জিও; এই কারণে বছরের শুরুতেই তারখ জিও ফোনের জন্য কিছু আকর্ষণীয় অফার বা প্ল্যান চালু করেছিল। সেক্ষেত্রে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত মানুষের পাশে থেকে, তারা অন্য টেলিকম অপারেটরদের পেছনে ফেলতে চাইছে বলেই মনে হচ্ছে। তবে যাইহোক, উক্ত অফারদুটি ইতিমধ্যেই গোটা ভারতের জিও ফোন ইউজারদের জন্য লাইভ হয়েছে, তাই আমরা পাঠকদের এই সুবর্ণ সুযোগ হাতছাড়া না করার পরামর্শ দেব।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.