পুরনো Jio Phone ব্যবহারকারীদের জন্য সুখবর, একবার রিচার্জে সারাবছর কল ও ডেটার সুবিধা

jio-phone-launches-new-rs-749-plan-with-1-year-validity-for-old-jio-phone-users1

সম্প্রতি Reliance Jio তাদের ফিচার ফোনের গ্রাহক বাড়াতে নতুন দুটি দীর্ঘমেয়াদী Jio Phone প্ল্যানের (১,৪৯৯ টাকা এবং ১,৯৯৯ টাকা) ঘোষণা করেছিল। তবে একই সাথে বিদ্যমান অর্থাৎ পুরনো Jio Phone ব্যবহারকারীদের জন্যও একটি নতুন ৭৪৯ টাকার প্ল্যান চালু করেছে মুকেশ আম্বানির মালিকানাধীন টেলিকম সংস্থাটি। আসলে জিও বিগত সাড়ে তিন বছরে এই 4G ফিচার ফোনটির মাধ্যমে ১০০ মিলিয়ন গ্রাহককে নিজের পরিষেবায় অন্তর্ভুক্ত করেছে; তবে এখন সংস্থাটি চাইছে এই ইউজারবেস তিনগুণ অবধি বাড়াতে। এমনকি সংস্থাটি ‘2G মুক্ত ভারত’ নামে একটি নতুন পরিকল্পনা নিয়েছে, যার অধীনে এটি অন্যান্য প্রতিদ্বন্দ্বী টেলকো-র গ্রাহক, যারা 2G ফিচার ফোন ব্যবহার করেন, তাদের Jio Phone-এর গ্রাহকে রূপান্তর করার লক্ষ্য নেওয়া হয়েছে। এই কারণেই সংস্থাটি উক্ত তিনটি বিশেষ প্ল্যান এনেছে বলে মনে করা হচ্ছে। যাইহোক আসুন, Jio Phone-এর নতুন ৭৪৯ টাকার প্ল্যানটির বেনিফিট সম্পর্কে জেনে নিই।

প্রথমেই বলে রাখি, বিদ্যমান গ্রাহকদের জন্য আনা রিলায়েন্স জিওর এই নতুন ৭৪৯ টাকার বৈধতা ১২ মাস অর্থাৎ এক বছর। এই সময় ধরে গ্রাহকরা প্রতি মাসে ২ জিবি হাই-স্পিড ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন। এছাড়া ইউজাররা JioTV, JioCinema ইত্যাদি জিও অ্যাপগুলিতে বিনামূল্যে অ্যাক্সেস পাবেন। এই প্রসঙ্গে বলে রাখি, এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত প্ল্যানটির অন্যান্য বেনিফিট জানা যায়নি। তবে যেহেতু আগামীকাল অর্থাৎ ১লা মার্চ থেকে প্ল্যানটি ব্যবহার করা যাবে তাই আশা করা যায়, আজ রাতের মধ্যেই প্ল্যানটির সমস্ত সুবিধা প্রকাশ্যে আসবে।

৭৪৯ টাকার জিও প্ল্যানটি সুবিধাজনক কিনা?

আমরা জানি, এই মুহূর্তে জিও ফোনে ৭৫ টাকা, ১২৫ টাকা, ১৫৫ টাকা এবং ১৮৫ টাকার অল ইন-ওয়ান প্ল্যান বিকল্প হিসেবে রয়েছে। সেক্ষেত্রে বেশিরভাগ ইউজারই সাধারণত ৭৫ টাকার মাসিক প্ল্যানটি রিচার্জ করে থাকেন। এই প্ল্যানটির মেয়াদ ২৮ দিন এবং এটি প্রতি মাসে ০.১ জিবি হাই স্পিড ডেটা ও আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যায়।

সেক্ষেত্রে গোটা বছর ধরে ৭৫ টাকার রিচার্জ প্ল্যানের সুবিধা নিতে হলে জিওফোন ব্যবহারকারীদের মোট ১৩ বার (যেহেতু প্ল্যান ভ্যালিডিটি ২৮ দিন) আলাদা করে রিচার্জ করতে হবে, যাতে মোট ৭৫×১৩=৯৭৫ টাকা খরচ হবে। অথচ ৭৪৯ টাকার প্ল্যানে সম্পূর্ণ ৩৬৫ দিনের মেয়াদ পাওয়া যাবে, উপরন্তু প্রতি মাসে ২ জিবি করে ডেটা পাওয়া যাবে। তাই সবদিক থেকে বিবেচনা করলে ৭৪৯ টাকার নতুন প্ল্যানটিই সাশ্রয়ী এবং লাভজনক হবে। তবে গ্রাহকরা একবারে বড় অ্যামাউন্টের বিনিময়ে রিচার্জ করবেন, নাকি বারবার খুচরো আকারে রিচার্জ করবেন – সেই সিদ্ধান্ত নির্ভর করছে তাদেরই উপর!

Jio Phone এর জন্য আনা নতুন ১,৪৯৯ টাকা এবং ১,৯৯৯ টাকার প্ল্যান দুটি সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.