Jio Phone ব্যবহারকারীদের জন্য সুখবর, হ্যাং হয়ে যাওয়ার সমস্যা থেকে মিলবে নিস্তার

jio-phone-gets-new-update-for-fast-performance-redesign-ui

মাত্র পাঁচ বছর আগে ভারতীয় টেলিকম বাজারে প্রবেশ করলেও, নানা ধরণের সুবিধা এবং পরিষেবা সরবরাহের জেরে Reliance Jio হয়ে উঠেছে দেশের শীর্ষস্থানীয় টেলিকম অপারেটর। এখনো পর্যন্ত মুকেশ আম্বানির মালিকানাধীন এই সংস্থাটি, দেশের মানুষের মনে ভরসার জায়গা করে নিতে একাধিক পদক্ষেপ নিয়েছে। তাছাড়া এটি যে Lava, Itel বা Google-এর সহায়তায় নতুন এবং সস্তা স্মার্টফোন আনার পরিকল্পনা করছে একথা বিগত কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে। তবে পুরনো গ্রাহকদের খুশি করতে এবার নিজের ফিচার ফোন অর্থাৎ Jio Phone-এ কিছু পরিবর্তন আনতে চলেছে Reliance Jio। রিপোর্ট অনুযায়ী, খুব শীঘ্রই Jio Phone ইউজাররা একটি সফ্টওয়্যার আপডেট পাবেন যার ফলে খানিকটা হলেও বদলে যাবে ফোনটির ইউআই।

আসলে বিগত দু-তিন বছরে ফিচার ফোনের ধারণায় পরিবর্তন আনলেও, জিও ফোনের ধীর UI (ইউজার ইন্টারফেস) সম্পর্কে অনেকেই অভিযোগ করেছেন। তবে এই সমস্যার এবার সমাধান হতে চলেছে বলে মনে হচ্ছে। আজ, জনপ্রিয় টিপস্টার অভিষেক যাদব, জিও ফোন সংক্রান্ত দুটি স্ক্রিনশট শেয়ার করেছেন, যাতে দেখা গেছে এই মুঠোফোনটি একটি নতুন সফ্টওয়্যার আপডেট পেতে শুরু করেছে। এই আপডেটটির ডাউনলোড সাইজ মাত্র ৩৬.৩৯ এমবি।

সেক্ষেত্রে এই আপডেটের বিষয়ে সংস্থার পেজে উল্লেখ করা হয়েছে, এটি ইউজারের অভিজ্ঞতা এবং সফ্টওয়্যারের কার্যকারিতা উন্নত করার জন্য আনা হয়েছে। পাশাপাশি Jio আশ্বাস দিয়েছে যে আপডেট প্রক্রিয়া চলাকালীন কোনো ডেটার ক্ষতি হবেনা।

এদিকে অভিষেকের টুইটে বেশ কয়েকজন ইউজার আপডেট বা ফোনের পারফরম্যান্স সম্পর্কে মন্তব্য করেছেন। কয়েকজন জানিয়েছেন, ফোনের হ্যাং হওয়ার সমস্যা কিছুটা মিটেছে। আবার কেউ কেউ বলেছেন, আপডেটের পরে ফোনের পারফরম্যান্স দ্রুত হয়েছে। এছাড়া কিছু কিছু ইউজার এই আপডেটকে ব্যঙ্গ করে অ্যান্ড্রয়েড ১২ বিটা আপডেটের সাথেও তুলনা করেছেন।

যারা জানেন না, তাদের বলে রাখি Jio Phone অ্যামাজন ইন্ডিয়া, ফ্লিপকার্ট এবং সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে কেনা যায়। তাছাড়া অফলাইন স্টোরেও এটি উপলব্ধ, দাম মাত্র ১,৭৯৯ টাকা। স্পেসিফিকেশনের কথা বললে, এতে ২৪০×৩২০ পিক্সেলের রেজোলিউশনসহ ২.৪ ইঞ্চির ডিসপ্লে, ডুয়াল-কোর প্রসেসর, ৫১২ এমবি র‌্যাম এবং ৪ জিবি ইন্টারনাল স্টোরেজের সুবিধা রয়েছে। তবে ক্রেতারা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজটি ১২৮ জিবি পর্যন্ত প্রসারিত করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.