মাত্র ২২ টাকা থেকে Jio ইউজারদের জন্য এল চমৎকার অভিনব পাঁচটি প্ল্যান

jio-phone-data-plans-introduced-rs-22-52-72-102-152-benefits-reliance

অল্প খরচে বেশি ডেটা ব্যবহারের প্রসঙ্গ উঠলেই সবথেকে প্রথমে Reliance Jio -এর কথাই মনে আসে। গ্রাহকদের অফুরন্ত ডেটা প্রদানে জিও’র যোগ্য প্রতিদ্বন্দ্বী খুঁজে পাওয়া মুশকিল। সেই রীতি বজায় রেখে রিলায়েন্স জিও আজ পাঁচটি নতুন ধামাকাদার ডেটা প্ল্যান নিয়ে এসেছে, যেগুলি শুধুমাত্র JioPhone ব্যবহারকারীদের জন্যই প্রযোজ্য। আজ্ঞে হ্যাঁ, তামাম জিও ফোনের গ্রাহকেরা এবার থেকে এই ডেটা প্ল্যানগুলি রিচার্জ করতে পারবেন। মাত্র ২২ টাকা থেকে শুরু করে যথাক্রমে ৫২, ৭২, ১০২ এব ১৫২ টাকা মূল্যের এই নতুন পাঁচটি ডেটা প্ল্যান রিচার্জ করলে, জিও-ফোন ব্যবহারকারী অতিরিক্ত বেনিফিট হিসেবে JioTV, JioCinema, JioSecurity এবং JioNews -এর মতো প্ল্যাটফর্ম বিনামূল্যে অ্যাক্সেস করতে পারবেন। তাই জিও নিজেদের এই পাঁচটি রিচার্জ বিকল্পকেই ‘অল-ইন-ওয়ান’ প্ল্যান হিসেবে আখ্যা দিয়েছে। যদিও জিও’র অন্যান্য অল-ইন-ওয়ান প্ল্যানের সঙ্গে এগুলির কিছুটা তারতম্য রয়েছে। আসুন JioPhone ব্যবহারকারীদের জন্য আনা Reliance Jio-র এই পাঁচটি প্ল্যানের সুবিধা জেনে নিই।

রিলায়েন্স জিও ২২ টাকার ডেটা প্ল্যান

নতুন পাঁচটি রিচার্জ বিকল্পের মধ্যে সবথেকে ন্যূনতম প্ল্যানের মূল্য ২২ টাকা! এটি ব্যবহারকারীকে ২ জিবি ৪জি ডেটা সরবরাহ করবে, যার ভ্যালিডিটি সম্পূর্ণ ২৮ দিন। অর্থাৎ যারা অল্পমাত্রায় ইন্টারনেট ব্যবহার করেন, তাদের এই ডেটা প্ল্যান সবদিক দিয়েই সন্তুষ্ট করবে।

রিলায়েন্স জিও ৫২ টাকার ডেটা প্ল্যান

মাত্র ৩০ টাকা বেশী খরচ করলেই জিও-ফোন ব্যবহারকারী এই প্ল্যানের সুবিধা উপভোগ করতে পারবেন। এটি গ্রাহককে দ্রুতগতি সম্পন্ন ৬ জিবি ৪জি ডেটা সরবরাহ করবে যা আগের প্ল্যানের মতোই ২৮ দিনের ভ্যালিডিটির সঙ্গে আসবে। প্রাপ্ত দ্রুতগতির ডেটা শেষ হওয়ার পরেও গ্রাহক ৬৪ কেবিপিএস গতিতে ইন্টারনেট সার্ফ করতে পারবেন যা হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদানের পক্ষে উপযুক্ত।

রিলায়েন্স জিও ৭২ টাকার ডেটা প্ল্যান

উপরোক্ত প্ল্যানদুটির থেকে এই প্ল্যানের প্রকৃতি কিছুটা আলাদা। এটি রিচার্জ করলে গ্রাহক মোট ১৪ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। তবে এক্ষেত্রে তাকে ১৪ জিবি ডেটা একসাথে দেওয়া হবেনা, বরং ২৮ দিনের ভ্যালিডিটি সম্পন্ন এই প্ল্যান তাকে প্রতিদিন ০.৫ জিবি ডেটা খরচের স্বাধীনতা দেবে।

রিলায়েন্স জিও ১০২ টাকার ডেটা প্ল্যান

এই রিচার্জ বিকল্প বেছে নিলে জিও ফোন গ্রাহক প্রতিদিন ১ জিবি করে ডেটা খরচ করতে পারবেন। এই প্ল্যানটিও ২৮ দিনের ভ্যালিডিটি সঙ্গে এসেছে। অর্থাৎ এক্ষেত্রে গ্রাহক মোট ২৮ জিবি ডেটা পেয়ে যাচ্ছেন।

রিলায়েন্স জিও ১৫২ টাকার ডেটা প্ল্যান

সবথেকে শেষে বলতে হয় ১৫২ টাকার রিচার্জ প্ল্যানের কথা। এতে প্রদত্ত ভ্যালিডিটির দিনসংখ্যা অপরিবর্তিত অর্থাৎ ২৮ দিনই থাকছে। এই প্ল্যান জিও-ফোন ইউজারকে প্রত্যহ ২জিবি করে মোট ৫৬ জিবি ডেটা সরবরাহ করবে।

আগেই বলেছি উপরোক্ত সব প্ল্যানগুলির সঙ্গেই বিনামূল্যে বিভিন্ন জিও-অ্যাপ ব্যবহারের এর সুযোগ মিলবে। তবে কেবলমাত্র ডেটা প্ল্যান হওয়ার কারণে অন্যান্য অল-ইন-ওয়ান রিচার্জ বিকল্পের মতো এগুলি কোন ভয়েস কলিং বা এসএমএস প্রেরণের সুবিধা প্রদান করবেনা।

উল্লেখ্য, গত সপ্তাহে রিলায়েন্স জিও বর্তমান JioPhone ইউজারদের জন্য ৭৪৯ টাকার একটি বাৎসরিক প্ল্যান লঞ্চ করেছিল। এছাড়া জিও ফোনের নতুন ক্রেতাদের জন্য তারা ১,৯৯৯ ও ১,৪৯৯ টাকা মূল্যের আরো দুটি প্ল্যান নিয়ে এসেছিল। এই তিনটি প্ল্যানের বেনিফিট সম্পর্কে জানতে এখানে ক্লিক করুন

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020