রোজ ৩ জিবি পর্যন্ত ডেটা ও কল, Jio, Airtel, Vi-এর ৬০০ টাকার কমের প্ল্যানগুলি দেখে নিন

৬০০ টাকার কমে Jio, Airtel, Vi-এর সেরা প্ল্যানগুলি দেখে নিন, পাওয়া যাবে ৩ জিবি পর্যন্ত দৈনিক ডেটা

jio-airtel-vodafone-idea-vi-prepaid-plan-under-600-with-up-to-3gb-data-unlimited-call

গত বছরের শেষের দিকে দেশের সুপরিচিত তিনটি প্রাইভেট নেটওয়ার্ক কোম্পানি Reliance Jio (রিলায়েন্স জিও), Vodafone Idea বা Vi (ভোডাফোন আইডিয়া বা ভিআই) এবং Bharti Airtel (ভারতী এয়ারটেল) তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানগুলির দাম ২০% থেকে ২৫% পর্যন্ত বাড়িয়ে যে সাধারণ মধ্যবিত্তের পকেটে বেশ ভালোরকমের চাপ ফেলেছে, সেকথা আমাদের সকলেরই জানা। তবে অন্যান্য সব জিনিসের মূল্যবৃদ্ধির মতোই যুগের সঙ্গে তাল মিলিয়ে কোম্পানিগুলি এই প্রিপেইড প্ল্যানগুলির দাম বাড়ালেও, তারা কিন্তু গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন রেঞ্জের প্ল্যান অফার করছে, যাতে দৈনিক ডেটা, এসএমএস এবং আনলিমিটেড কলের পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে OTT বেনিফিট বা বিভিন্ন পরিষেবার সাবস্ক্রিপশন মেলে। আবার, গ্রাহকরা নিজেদের ইচ্ছেমতো বিভিন্ন ভ্যালিডিটির প্ল্যান বেছে নেওয়ার সুযোগ পান। সেক্ষেত্রে, দাম বাড়ার পরেও এখনও কিন্তু ৬০০ টাকার কমে সংস্থাগুলি এমন প্ল্যান অফার করছে, যেগুলিতে রোজ ৩ জিবি করে দৈনিক ডেটা ব্যবহারের সুবিধা পাওয়া যাবে! কি বিশ্বাস হচ্ছে না? তাহলে চলুন, Reliance Jio, Vodafone Idea বা Vi এবং Bharti Airtel কর্তৃক প্রদত্ত ৬০০ টাকার কমে উপলব্ধ সেরা প্ল্যানগুলির কথা জেনে নেওয়া যাক।

প্রথমে এয়ারটেলের কথায় আসা যাক। সংস্থার ২৬৫ টাকার প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের মেয়াদে প্রতিদিন আনলিমিটেড ভয়েস কল এবং ১০০ টি এসএমএস-এর পাশাপাশি দৈনিক ১ জিবি করে ডেটা পাওয়া যায়। এছাড়া Amazon Prime Video Mobile Edition-এর অ্যাক্সেস, Free Hellotunes এবং Wynk Music ব্যবহারের সুবিধাও এই প্ল্যানের অন্তর্ভুক্ত। আবার, ২৯৯ টাকার প্ল্যানটিতে দৈনিক ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল, এবং প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুযোগ দেওয়া হয়েছে এবং সেইসাথে উপরিউক্ত প্ল্যানে উল্লিখিত সকল অতিরিক্ত সুবিধাও উপলব্ধ।

এয়ারটেলের ৫৯৯ টাকা দামের প্ল্যানটিতে ২৮ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কল, প্রতিদিন ১০০ টি এসএমএস সহ ৩ জিবি দৈনিক ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যায়। সেইসাথে Amazon Prime Video Mobile Edition এর অ্যাক্সেসের পাশাপাশি বিনামূল্যে Disney+ Hotstar Mobile দেখার সুযোগও মিলবে। এছাড়া Apollo 24/7 circle, ফ্রি অনলাইন কোর্স, Fastag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, প্রভৃতি সুবিধাও এই প্ল্যানে অন্তর্ভুক্ত।

এবার আসা যাক জিও-র কথায়। জিও-র ২৩৯ টাকার প্রিপেইড প্ল্যানে প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং রোজ ১০০ টি করে এসএমএস পাওয়া যায়। সংস্থার ২৯৯ টাকা দামের প্রিপেইড প্ল্যানটিতে আনলিমিটেড ভয়েস কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস-এর পাশাপাশি দৈনিক ২ জিবি ডেটা ব্যবহারের সুবিধা দেওয়া হয়েছে। জিও-র যে প্ল্যানগুলিতে প্রতিদিন ৩ জিবি ডেটা পাওয়া যায়, সেগুলির দাম ৪১৯ টাকা এবং ৬০১ টাকা। এই প্ল্যান দুটিতে ২৮ দিনের জন্য ৩ জিবি দৈনিক ডেটা সহ আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি করে এসএমএস পাওয়া যায়। সেইসাথে এক্সট্রা বেনিফিট হিসেবে ৬০১ টাকার প্ল্যানে এক বছরের জন্য Disney+ Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশন দেওয়া হয়েছে।

সবশেষে এবার ভোডাফোন আইডিয়া বা ভিআই-এর প্ল্যানগুলির কথা বলা যাক। ইউজারদের সুবিধার্থে ৬০০ টাকার কমে সংস্থাটি একাধিক প্ল্যান অফার করে থাকে। ভিআই-এর একটি প্রিপেইড প্ল্যান রয়েছে যার দাম মাত্র ১৯৯ টাকা, যাতে ১৮ দিনের বৈধতায় আনলিমিটেড কল সহ দৈনিক ১ জিবি ডেটা পাওয়া যায়। আবার, ২১৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২১ দিনের মেয়াদে দৈনিক ১ জিবি ডেটা দেওয়া হয়। ভিআই-এর ২৩৯ টাকার প্রিপেইড প্ল্যানে ২৪ দিনের জন্য দৈনিক ১ জিবি ডেটা ব্যবহারের সুযোগ মিলবে। আরও ১০ টাকা বেশি খরচ করলে অর্থাৎ ২৪৯ টাকার প্ল্যানে ইউজাররা ২১ দিনের মেয়াদে দৈনিক ১.৫ জিবি করে ডেটা পাবেন। সংস্থাটি ২৬৯ টাকার রিচার্জ প্ল্যানে ২৮ দিনের জন্য দৈনিক ১ জিবি ডেটা অফার করে।

ভোডাফোন আইডিয়ার ৫০১ টাকা প্ল্যানে ২৮ দিনের মেয়াদে ৩ জিবি দৈনিক ডেটা, এবং সেইসাথে প্রতিদিন ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড কলের সুবিধা রয়েছে। আবার ভিআই-এর সম্প্রতি চালু হওয়া ৪৭৫ টাকার প্রিপেইড প্ল্যানে ২৮ দিনের মেয়াদে দৈনিক ৩ জিবি ডেটা পাওয়া যায়। এই প্ল্যানের অতিরিক্ত বেনিফিটগুলির মধ্যে রয়েছে আনলিমিটেড নাইটটাইম ডেটা ব্যবহারের সুবিধা, Vi Movies and TV-এর অ্যাক্সেস, এবং উইকএন্ড ডেটা রোলওভার (সপ্তাহে প্রতিদিনের অবশিষ্ট ডেটা সপ্তাহান্তে ব্যবহার করা যাবে) বেনিফিট।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।