জল লাগলেও নষ্ট হবে না, JBL Endurance RACE ইয়ারফোন লঞ্চ হল ৩০ ঘন্টা পর্যন্ত ব্যাকআপের সাথে

ভারতীয় বাজারে জেবিএল এন্ডুরেন্স রেস ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ৫,৯৯৯ টাকা

jbl-endurance-race-launched-price-in-india-rs-5999-features-specifications

JBL ভারতে লঞ্চ করল নতুন Endurance RACE ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাড। চারপাশের আওয়াজ সম্পর্কে ব্যবহারকারীকে সচেতন রাখতে ইয়ারফোনটিতে রয়েছে অ্যাম্বিয়েন্ট অ্যাওয়ার ফিচার। তাছাড়া অ্যালেক্সা এবং গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট -এর মাধ্যমে ইয়ারফোনটিকে নিয়ন্ত্রণ করা সম্ভব। সংস্থার মতে, একবার চার্জে ইয়ারফোনটি ৩০ ঘন্টা পর্যন্ত প্লে টাইম অফার করবে। চলুন দেখে নেওয়া যাক নতুন JBL Endurance RACE ইয়ারফোনের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

JBL Endurance RACE ইয়ারফোনের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে জেবিএল এন্ডুরেন্স রেস ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ৫,৯৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইট, জেবিএল ডটকম ছাড়াও জনপ্রিয় অনলাইন এবং রিটেল স্টোরে কিনতে পাওয়া যাচ্ছে নতুন এই ইয়ারফোন।

JBL Endurance RACE ইয়ারফোনের স্পেসিফিকেশন

কানে শক্তভাবে আটকে রাখার জন্য নতুন জেবিএল এন্ডুরেন্স রেস ইয়ারফোন এনহ্যান্সার এবং টুইস্ট লক ডিজাইনের সাথে এসেছে। এর টক- থ্রু মোড চালু থাকলে ব্যবহারকারী কান থেকে ইয়ারবাডগুলি বের না করেই সামনের লোকের সঙ্গে সাধারণ কথোপকথন চালিয়ে যেতে পারবেন। তাছাড়া এতে রয়েছে অ্যাম্বিয়েন্ট অ্যাওয়ার ( Ambient Aware) ফিচার। এর মাধ্যমে ইয়ারফোনটি ব্যবহার করাকালীন চারপাশে আওয়াজ সম্পর্কে সচেতন থাকা যাবে। উপরন্তু এটি গুগল ফাস্ট পেয়ার টেকনোলজিসহ এসেছে। তাই সহজেই এটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে যুক্ত হয়ে যাবে ।

অন্যদিকে, ইয়ারফোনটিতে ইনকামিং কল রিজেক্ট করার জন্য টাচ কন্ট্রোল উপলব্ধ। এছাড়া মিউজিক প্লেব্যাক, ভলিউম নিয়ন্ত্রণ এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট চালু করার জন্য এই টাচ কন্ট্রোল ব্যবহার করা যেতে পারে। ইয়ারফোনটির আরেকটি উল্লেখযোগ্য ফিচার হল ভয়েস অ্যাওয়ার (VoiceAware)। এর মাধ্যমে ইউজার ইয়ারফোনটি ব্যবহার করাকালীন নিজের গলার শব্দ কতটা পরিমাণ শুনতে চান সেই মত এর ইয়ারবাডের মাইক ইনপুট নিয়ন্ত্রণ করতে পারবেন।

এবার আসা যাক JBL Endurance RACE ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে। সংস্থার মতে, এর চার্জিং কেস ২০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপের পাশাপাশি ৩০ ঘণ্টা পর্যন্ত প্লেটাইম অফার করতে সক্ষম। তদুপরি ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় নতুন ইয়ারফোন মাত্র ১০ মিনিট চার্জে ১০ ঘন্টা পর্যন্ত একটানা প্লেব্যাক টাইম অফার করতে পারবে। সর্বোপরি, জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে ইয়ারফোনটি IP67 রেটিং প্রাপ্ত।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন