iQOO Z5 5G সাশ্রয়ী দামে অনন্য ফিচার সহ ভারতে লঞ্চ হল, দাম ও ফিচার জেনে নিন

Amazon Great Indian Festival সেলে iQOO Z5 5G ফোনটির বিক্রি শুরু হবে

চীনের পর এবার ভারতে লঞ্চ হল iQOO Z5 5G। এই ফোনের দাম শুরু হয়েছে ২৩,৯৯০ টাকা থেকে। আসন্ন Amazon Great Indian Festival সেলে ফোনটির বিক্রি শুরু হবে। iQOO Z5 5G ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের এলসিডি ডিসপ্লে ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। আবার এতে পাওয়া যাবে ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা এবং সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন iQOO Z5 5G এর দাম ও স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

iQOO Z5 5G দাম ও সেলের তারিখ

আইকো জেড৫ ৫জি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ২৩,৯৯০ টাকা। আবার ২৬,৯৯০ টাকা দাম পড়বে ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজের। ফোনটি দুটি কালারে এসেছে- আর্কটিক ডন, মিস্টিক স্পেস। আগামী ৩ অক্টোবর থেকে আইকো জেড৫ ৫জি ফোনটি Amazon ও iqoo.com সাইট থেকে কেনা যাবে।

লঞ্চ অফার হিসেবে HDFC ব্যাংকের কার্ড হোল্ডারদের ১,৫০০ টাকা ছাড় দেওয়া হবে। আবার ১৫০০ টাকা Amazon কুপন পাওয়া যাবে। এছাড়া ছ’মাসের স্ক্রিন রিপ্লেসমেন্ট এবং ৯ মাসের নো কস্ট ইএমআই অপশন পাওয়া যাবে।

iQOO Z5 5G স্পেসিফিকেশন, ফিচার

আইকো জেড৫ ৫জি অ্যান্ড্রয়েড ১১ বেসড ফানটাচ ওএস ১২ কাস্টম স্কিনে রান করবে। এই ফোনে আছে ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) পাঞ্চ-হোল এলসিডি ডিসপ্লে। ফোনের ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, এইচডিআর১০, ২০:৯ এসপেক্ট রেশিও, এবং ১৫০০:১ কনট্রাস্ট রেশিও, ডিসিআই-পি৩ কালার গ্যামট সাপোর্ট করে।

আইকো জেড৫ ৫জি ফোনে ব্যবহার করা হয়েছে ৬এনএম কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। ফোনটি ৮ জিবি / ১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১২৮ জিবি / ২৫৬ জিবি স্টোরেজ (UFS 3.1) ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।ফোন গরম হওয়া আটকাতে এতে ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো ভেপার চেম্বার কুলিং সিস্টেম রয়েছে, যা ২৮৮৩৭ স্কোয়ার মিলিমিটারের হিট ডিসিপেশন এরিয়া অফার করে।

ফটোগ্রাফির জন্য iQOO Z5 5G ফোনের সামনে এফ/২.৪৫ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনের ব্যাক প্যানেলে দেখা যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স, এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। রিয়ার ক্যামেরায় নাইট সিন মোড, ডুয়াল-ভিউ মোড, পোট্রেট মোড, প্রফেশনাল মোড, টাইম ল্যাপস, এবং 4K ভিডিও রেকর্ডিং করা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য iQOO Z5 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যার সাথে ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কোম্পানির দাবি স্মার্টফোনটি মাত্র ২৬ মিনিটের মধ্যে ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। সিকিউরিটির জন্য এতে আছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে পাওয়া যাবে লিনিয়ার মোটর, আল্ট্রা গেম মোড ২.০, ডুয়েল স্টেরিও স্পিকার।

iQOO Z5 5G ফোনে কানেক্টিভিটি অপশনে মধ্যে রয়েছে ব্লুটুথ ৫.২, ট্রাই-ব্যান্ড ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি অডিও জ্যাক। এই ফোনের ওজন ১৯৩ গ্রাম‌

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন