ফের চমক Vivo-র, ২০ হাজার টাকার কমে 5G সাপোর্টের সাথে আনলো iQOO Z3

iqoo-z3-with-snapdragon-768g-soc-launched-price-starting-rs-1699-yuan-specifications

গত কয়েক সপ্তাহ ধরে প্রায় প্রতিদিন বিভিন্ন ফিচার লিক হওয়ার পর অবশেষে লঞ্চ হল iQOO Z3। ভিভো-র সাব ব্র্যান্ডটি তাদের ঘরেলু মার্কেটে আজ এই ফোনটির ওপর থেকে পর্দা সরিয়েছে। আইকো জেড ৩ ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর সহ এসেছে। এছাড়াও এই ফোনে আছে ফুল এইচডি প্লাস ওয়াটারড্রপ ডিসপ্লে, ৬৪ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৪,৪০০ এমএএইচ ব্যাটারি। আসুন iQOO Z3 এর সম্পূর্ণ স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

iQOO Z3 এর দাম

আইকো জেড ৩ ফোনটি তিনটি স্টোরেজ সহ লঞ্চ হয়েছে। যেগুলি হল ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এই স্টোরেজ ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৮,৮৫০ টাকা), ১,৭৯৯ ইউয়ান (প্রায় ২০,০০০ টাকা) ও ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২২,১০০ টাকা)। ফোনটি তিনটি কালারে পাওয়া যাবে – ডিপ স্পেস ব্ল্যাক, ক্লাউড অক্সিজেন ব্লু এবং নেবুলা গ্রেডিয়েন্ট। iQOO Z3 এর গ্লোবাল লঞ্চ সম্পর্কে কিছু জানা যায়নি।

iQOO Z3 এর স্পেসিফিকেশন

আইকো জেড ৩ ফোনে আছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০৮x১০৮০ পিক্সেল) ওয়াটার ড্রপ ডিসপ্লে। এই ডিসপ্লে এসেছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, HDR সাপোর্ট ও ৯০.৬১ শতাংশ স্ক্রিন টু রেশিও সহ। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর। সাথে আছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR 4x) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2)। জানিয়ে রাখি এই ফোনে মেমরি ফিউশন টেকনোলজি ব্যবহার করা হয়েছে, যা প্রয়োজনের স্টোরেজ কে র‌্যাম ( ৩জিবি র‌্যাম) হিসাবে ব্যবহার করতে পারে। এই ফোনে আছে ফাইভ ফোল্ড লিকুইড কোল্ড কুলিং সিস্টেম।

iQOO Z3 ফোনে ফটোগ্রাফির জন্য রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হল এফ/২.২ অ্যাপারচার ও ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা (এফ/২.০)।

পিছনের ক্যামেরায় ১০ এক্স ডিজিটাল জুম সাপোর্ট, নাইট মোড, এআই পোলার নাইট সেলফি, ভ্লোগ ক্রিয়েশন টেম্পলেট, স্টাইল ফিল্টার, বিগ মুভি মোড এর মত ফিচার বর্তমান। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড আইকো ১.০ সিস্টেমে চলবে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫৫ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি। আইকো জেড ৩ এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.