iQOO 10 আসছে লেটেস্ট Snapdragon 8+ Gen 1 প্রসেসরের সাথে, থাকবে 50 মেগাপিক্সেল ক্যামেরা

আইকো ১০ সিরিজের বেস মডেলে ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ডিসি ডিমিং সাপোর্ট অফার করবে

চলতি বছরের শুরুতেই iQOO 9 ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজটি লঞ্চ করার পর, গত কয়েক মাস ধরেই শোনা যাচ্ছে যে, আইকো বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের iQOO 10 সিরিজের আসন্ন ডিভাইসগুলির ওপর কাজ করছে। এই লাইনআপের অধীনে iQOO 10 এবং iQOO 10 Pro- এই দুটি মডেল আগামী মাসেই বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এখন এক নির্ভরযোগ্য টিপস্টার iQOO 10-এর প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, এই ফোনটি ওলেড (OLED) ডিসপ্লে এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সাথে আসবে।

ফাঁস হল iQOO 10-এর স্পেসিফিকেশন

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে একটি নতুন ফোনের বেশকিছু স্পেসিফিকেশন শেয়ার করেছেন, তবে তিনি তার পোস্টে এই হ্যান্ডসেটটির নাম উল্লেখ করেননি। কিন্তু, এই ওয়েইবো পোস্টের কমেন্ট সেকশন দেখে মনে করা হচ্ছে, টিপস্টার সম্ভবত এই পোস্টে আসন্ন আইকো ১০ হ্যান্ডসেটটির সম্পর্কেই জানিয়ে থাকতে পারেন।

পাশাপাশি জানা গেছে, আইকো ১০ সিরিজের বেস মডেলে ৬.৭৮ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে থাকতে পারে, যা ফুল-এইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ডিসি ডিমিং সাপোর্ট অফার করবে। এটি SM8475 পার্ট নম্বর যুক্ত কোয়ালকমের একটি চিপসেট দ্বারা চালিত হবে, যার অর্থ এটি লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হতে পারে। এছাড়া, এই হ্যান্ডসেটটি ১২ জিবি র‍্যামের সাথে আসবে। আবার ফটোগ্রাফির জন্য, আইকো ১০-এর রিয়ার প্যানেলে ১/১.৫-ইঞ্চি সেন্সর সাইজের ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে এবং এই নতুন হ্যান্ডসেটে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে বলেও জানিয়েছেন টিপস্টার।

তবে মনে করা হচ্ছে, স্পেসিফিকেশনের দিক থেকে iQOO 10 মডেলটি চলতি বছরের শুরুর দিকে চীনে লঞ্চ হওয়া পূর্বসূরি iQOO 9 -এর তুলনায় উল্লেখযোগ্য কোনও আপগ্রেড আনবে না। কেননা, iQOO 9-এ ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ১২ মেগাপিক্সেল (টেলিফটো) + ১২ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট, একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, ৮ জিবি / ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম, ১২৮ জিবি / ২৫৬ জিবি / ৫১২ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ এবং ৪,৭০০ এমএএইচ ব্যাটারির পাশাপাশি iQOO 10-এর জন্য উল্লেখিত সমস্ত স্পেসিফিকেশনগুলির সাথে বাজারে উন্মোচিত হয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন জানিয়েছিলেন যে, iQOO 10 Pro-তেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট থাকবে। আর সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল, এই আইকো ফোনটি ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন হিসাবে বাজারে পা রাখতে পারে, যা মাত্র ১২ মিনিটের মধ্যেই ব্যাটারির ১০০% চার্জ পূর্ণ করতে সক্ষম হবে। এটি ৬৫ ওয়াট ওয়্যারলেস চার্জিংও সাপোর্ট করতে পারে। iQOO 10 সিরিজের এই মডেল দুটি আগামী মাসে অর্থাৎ জুলাইতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।