iPhone 14, iPhone 14 Pro আসছে নতুন পার্পেল কালারের সাথে, থাকবে 30W ফাস্ট চার্জিং সাপোর্ট

সম্প্রতি প্রকাশিত আরেকটি রিপোর্ট অনুসারে, iPhone 14 সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম ৭৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৬৩,২০০ টাকা) থেকে শুরু হবে, যাকিনা ২০২১ সালে আগত iPhone 13-এরও 'লঞ্চ প্রাইজ' ছিল

iphone-14-pro-purple-colour-variant-30w-fast-charging-support-tipped-ahead-of-launch

গতকালই Apple বিকশিত iPhone 14 সিরিজের চিপসেট ও দাম সংক্রান্ত তথ্য প্রকাশ্যে এসেছিল। আর একদিন কাটতে না কাটতেই অর্থাৎ আজ উক্ত সিরিজ অন্তর্গত iPhone 14 এবং iPhone 14 Pro মডেলের কালার অপশনের তথ্য অনলাইনে ফাঁস করা হল। এক টিপস্টারের দাবি অনুসারে, এই সিরিজের বেস মডেল অর্থাৎ iPhone 14 ছয়টি কালার বিকল্পে আসবে এবং ‘Pro’ মডেলটি পাঁচটি ভিন্ন কালার ভ্যারিয়েন্টে লঞ্চ হবে। এক্ষেত্রে, পূর্বসূরি iPhone 13 সিরিজের কয়েকটি কালার বিকল্পকে বেগুনি রঙের সাথে পরিবর্তিত করা হতে পারে। একই সাথে, iPhone 14 সিরিজ ৩০ ওয়াট ওয়্যারড চার্জিং টেকনোলজির সাপোর্ট সহ আসবে বলেও জানা গেছে। এছাড়া, আলোচ্য লাইনআপে – হিট ম্যানেজমেন্ট সিস্টেম, অলওয়েজ-অন ডিসপ্লে ফিচার, বডি মেটেরিয়াল, ফেস আইডি প্রযুক্তি, গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশনের পাশাপাশি ম্যাগসেফ ব্যাটারি উপস্থিত থাকার কথাও উঠে এসেছে টিপস্টার প্রদত্ত রিপোর্টে।

iPhone 14 এবং iPhone 14 Pro মডেলের কালার ভ্যারিয়েন্ট সংক্রান্ত তথ্য ফাঁস হল

টিপস্টার জিওরিকু (Jioriku) জানিয়েছে, আইফোন ১৪ মডেলটি – ব্ল্যাক, ব্লু, গ্রীন, হোয়াইট, রেড এবং পার্পেল কালার অপশনে আসবে। একইভাবে আইফোন ১৪ প্রো ফোনকে লঞ্চ-পরবর্তী সময়ে মোট ৫টি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ করা হবে, যথা – গোল্ড, গ্রাফাইট, গ্রীন, সিলভার এবং পার্পেল। জানিয়ে রাখি, আসন্ন সিরিজের ক্ষেত্রে পূর্বসূরি আইফোন ১৩ ফোনের পিঙ্ক কালারকে পার্পেল কালার ভ্যারিয়েন্টর সাথে প্রতিস্থাপিত করা হয়েছে এবং আইফোন ১৩ প্রো মডেলের সাথে উপলব্ধ সিয়েরা ব্লু কালারের জায়গায় পার্পেল কালার লঞ্চ করা হবে, বলে জানা গেছে। প্রসঙ্গত কিছু দিন পূর্বেই, ফ্রন্ট পেজ টেক চ্যানেলের জন প্রসার (Jon Prosser) -এর সহযোগিতায় গ্রাফিক ডিজাইনার, ইয়ান জেলবো (Ian Zelbo) ইউটিউবে একটি ভিডিও আপলোড করে আপকামিং আইফোন ১৪ প্রো মডেলটির পার্পেল কালার ভ্যারিয়েন্ট কেমন দেখতে হবে তা ফাঁস করেছিল।

যাইহোক, জিওরিকু তার পোস্টে আইফোন ১৪ সিরিজের ফিচার সম্পর্কিত আরো বেশ কয়েকটি তথ্য ফাঁস করেছেন। যেমন, অ্যাপলের এই লেটেস্ট আইফোন সিরিজ ৩০ ওয়াট ওয়্যারড চার্জিংয়ের সমর্থন পাবে বলে দাবি করা হয়েছে। এছাড়া, আইফোন ১৩ সিরিজের অনুরূপ বডি মেটেরিয়াল, স্টোরেজ বিকল্প, গরিলা গ্লাস ভিক্টাস প্রটেকশন এবং বড় তথা ভারী ম্যাগসেফ ব্যাটারি আসন্ন লাইনআপেও উপস্থিত থাকতে পারে। আবার, আইফোন ১৪ সিরিজের মডেলগুলি পাঞ্চ-হোল ডিজাইনের ডিসপ্লে প্যানেল সহ আসবে, এমনটাই উল্লেখ ছিল পোস্টে। অর্থাৎ, গত বছরের মতো এবারের আইফোন সিরিজে -কেও হয়তো ফেস আইডি (Face ID) ফিচার সহযোগে নিয়ে আসা হতে পারে।

এদিকে, সম্প্রতি প্রকাশিত আরেকটি রিপোর্ট অনুসারে, iPhone 14 সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের দাম ৭৯৯ ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৬৩,২০০ টাকা) থেকে শুরু হবে, যাকিনা ২০২১ সালে আগত iPhone 13-এরও ‘লঞ্চ প্রাইজ’ ছিল। আর প্রতি বছরের ন্যায় ধারাবাহিকতা বজায় রেখে চলতি বছরেও হয়তো ১৩ই সেপ্টেম্বর অ্যাপল তাদের ‘নেক্সট জেনারেশন’ iPhone 14 সিরিজের লঞ্চ ইভেন্ট হোস্ট করার পরিকল্পনা করতে পারে। তবে, এই ইভেন্টে আইফোন লাইনআপের পাশাপাশি Apple Watch Series 8 ও একটি প্রো ভার্সন ওয়্যারেবল সহ আরো নানাবিধ গ্যাজেটকে হয়তো আত্মপ্রকাশ করতে দেখবো আমরা।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন