iPhone 14 Pro সিরিজ আসছে আরও বড় ডিসপ্লের সাথে, ডিজাইনেও‌ থাকবে পরিবর্তন

Iphone 14 pro max display size bigger specifications design leak

Apple iPhone 14 সিরিজ নিয়ে চর্চা অব্যাহত। যদিও আপকামিং এই সিরিজ বাজারে আসতে এখনও কয়েকমাস সময় বাকি, তবু এখন থেকেই আইফোনপ্রেমীদের মধ্যে উত্তেজনার পারদ তুঙ্গে। বরাবরের মতোই আইফোনের নতুন সিরিজ এবং তার স্পেসিফিকেশন নিয়ে বিস্তর কানাঘুষো শোনা যাচ্ছে। সম্প্রতি একটি রিপোর্টে, এই সিরিজের প্রো মডেল অর্থাৎ, iPhone 14 Pro এর ডিসপ্লে নিয়ে বেশকিছু তথ্য সামনে এসেছে। উল্লেখ্য, ইতিমধ্যেই জানা গেছে, iPhone 14 Pro সিরিজ নচ ডিসপ্লের পরিবর্তে পাঞ্চ হোল ডিসপ্লের সাথে আসবে।

iPhone 14 Pro সিরিজের ডিসপ্লে সাইজ ফাঁস

ডিএসসিসির রস ইয়ং টুইটারে আইফোন ১৪ প্রো সিরিজের ডিসপ্লে সম্পর্কিত তথ্যগুলি শেয়ার করেছেন। তার টুইট অনুযায়ী, আইফোন ১৪ প্রো ফোনে ৬.১২ ইঞ্চির বড় ডিসপ্লে দেখা যাবে, যেখানে আইফোন ১৩ প্রো এসেছিল ৬.০৬ ইঞ্চি স্ক্রিনের সাথে। আবার হাইএন্ড মডেল, অর্থাৎ আইফোন ১৪ প্রো ম্যাক্স-এ ৬.৬৯ ইঞ্চি প্যানেল থাকতে পারে বলে রসের দাবি। জানিয়ে রাখি, আইফোন ১৩ প্রো ম্যাক্স, ৬.৬৮ ইঞ্চি স্ক্রিনের সাথে এসেছিল।

রস ইয়ং আরও বলেছেন যে, ডিসপ্লের আকার সামান্য বড় হওয়ার কারণ হল উপরের দিকের নচ ডিজাইনে পরিবর্তন, যা কিনা আইফোনের মডেলে অনেকদিন পরে আসতে চলেছে। উল্লেখ্য, আমেরিকার টেক জায়ান্টটি তাদের আপকামিং আইফোন ১৪ প্রো সিরিজে নচ স্টাইল ডিসপ্লের বদলে পিল আকৃতির বড় কাটআউট যুক্ত ডিসপ্লে ব্যবহার করবে বলে শোনা যাচ্ছে, যার মধ্যে ক্যামেরা এবং ফেস আইডি সেন্সরগুলি থাকবে।

তবে বলে রাখি, এই মুহূর্তে iPhone 14 সিরিজ নিয়ে যে তথ্যগুলি সামনে আসছে তা কতটা সঠিক তা সময় বলবে। কারণ Apple সবসময়ই তাদের ডিভাইস নিয়ে গোপনীয়তা বজায় রাখে। আসন্ন iPhone 14 সিরিজও তার ব্যতিক্রম নয়। যদিও রস ইয়াং একজন নির্ভরযোগ্য টিপস্টার হিসাবে পরিচিত, এবং তার দেওয়া তথ্য আমাদের পূর্ববর্তী প্রতিবেদনের সাথে সামঞ্জস্যপূর্ণ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।