নয়া iPhone 14 Max ফোনের দাম সহ স্পেসিফিকেশন ফাঁস, থাকবে ৬ জিবি র‌্যাম

টিপস্টার স্যাম (@Shadow_Leak) সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে আইফোন ১৪ ম্যাক্স ফোনের দাম এবং স্পেসিফিকেশন ফাঁস করেছে

iphone-14-max-price-usd-899-specifications-features-leak-ahead-launch

টেক জায়ান্ট Apple এর আসন্ন iPhone 14 সিরিজ নিয়ে ইতিমধ্যেই নানা তথ্য সামনে আসতে শুরু করেছে। আপকামিং এই লাইনআপের অধীনে চারটি মডেল আসবে বলে আশা করা হচ্ছে – iPhone 14, iPhone 14 Pro, iPhone 14 Max এবং iPhone 14 Pro Max। এরমধ্যে iPhone 14 Max নামক মডেলটির স্পেসিফিকেশন এবং দাম আজ অনলাইনে ফাঁস হল। দাবি করা হয়েছে যে, উক্ত হ্যান্ডসেটটি ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল, এ১৫ বায়োনিক (A15 Bionoc) চিপসেট, ৬ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ সহ আসতে পারে। এছাড়া, ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপও দেখা যেতে পারে আসন্ন iPhone 14 Max ফোনে।

আপকামিং iPhone 14 Max ফোনের দাম ও ফিচার ফাঁস

টিপস্টার স্যাম (@Shadow_Leak) সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে আইফোন ১৪ ম্যাক্স ফোনের দাম এবং স্পেসিফিকেশন ফাঁস করেছে। তার টুইট অনুযায়ী, আইফোন ১৪ ম্যাক্স মডেলের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হয়তো ৮৯৯ ডলার বা ভারতীয় মূল্যে ৬৯,৬০০ টাকা রাখা হবে। যদিও, অন্যান্য স্টোরেজ ভ্যারিয়েন্টের দামের বিবরণ এই মুহূর্তেই জানা সম্ভব হয়নি। প্রসঙ্গত, গত বছর আইফোন ১৩ প্রো (iPhone 13 Pro) মডেলটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে ৯৯৯ ডলার এবং ভারতে ১,১৯,৯০০ টাকা প্রারম্ভিক মূল্যে নিয়ে আসা হয়েছিল।

iPhone 14 Max স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার স্যাম ওরফে শ্যাডো লিকের টুইট অনুসারে, আসন্ন আইফোন ১৪ ম্যাক্স ফোনে একটি। ৬.৬৮ ইঞ্চির (২,৭৭৮×১,২৮৪ পিক্সেল) ফ্লেক্সিবল OLED ডিসপ্লে দেখা যাবে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৫৮ পিপিআই পিক্সেল ডেনসিটি অফার করবে। এছাড়া এই হ্যান্ডসেটটি এ১৫ বায়োনিক (A15 Bionic) প্রসেসরের সাথে আসতে পারে। জানিয়ে রাখি, আইফোন ১৩ লাইনআপ এবং নবাগত আইফোন এসই ২০২২ (iPhone SE 2022) মডেলেও এই অনুরূপ চিপসেট ব্যবহৃত হয়েছে। প্রসঙ্গত, পূর্ববর্তী একটি রিপোর্টে, অ্যাপল আইফোন ১৪ প্রো এবং আইফোন ১৪ প্রো ম্যাক্স মডেল দুটিতে সংস্থার লেটেস্ট এ১৬ বায়োনিক (A16 Bionic) প্রসেসর দেওয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

তদুপরি, অ্যাপলের ১৪তম প্রজন্মের আইফোন সিরিজের ম্যাক্স মডেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। এক্ষেত্রে আশা করা হচ্ছে, ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর উপস্থিত থাকবে ক্যামেরা ইউনিটে। অন্যদিকে স্টোরেজ হিসাবে এই আসন্ন আইফোন মডেলটি ৬ জিবি LPDDR4X র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত রম অফার করতে পারে। এছাড়া, আইফোন ১৪ ম্যাক্স ফোনের ডিসপ্লের উপরিভাগে নচ কাটআউট থাকবে এবং এটি ফেস আইডি রিকগনিশন ফিচারের সাথে আসবে বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।