শীঘ্রই ইমেজ, ভয়েস মেসেজের মাধ্যমে দেওয়া যাবে Stories-র রিঅ্যাকশন, Instagram আনছে নয়া ফিচার

Instagram ইউজারদের জন্য সুখবর! খুব শীঘ্রই পছন্দের Stories-এ দুটি নতুন উপায়ে রিঅ্যাকশন দিতে পারবেন ব্যবহারকারীরা।

instagram-upcoming-feature-user-can-reply-stories-with-images-and-voice-messages

এমনিতে, Instagram (ইনস্টাগ্রাম) ইউজাররা টেক্সট মেসেজের মাধ্যমে কোনো Stories (স্টোরিজ)-এর রিপ্লাই বা রিঅ্যাকশন দিতে পারেন। খুব সম্প্রতি এই ফিচারটি বিশ্বব্যাপী সমস্ত অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হয়েছে; আর ইতিমধ্যেই এটি গোটা বিশ্বের ইউজারদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। সেক্ষেত্রে Instagram প্রেমীদের ব্যবহারিক অভিজ্ঞতা আরও উন্নত করতে এবার Meta (মেটা) মালিকানাধীন ফটো-শেয়ারিং প্ল্যাটফর্মটি Stories-এর রিঅ্যাকশন বা রিপ্লাই দেওয়ার জন্য দুটি নতুন উপায়ের উপর কাজ করছে বলে খবর পাওয়া গেছে।

জানা গেছে যে, খুব শীঘ্রই ইউজাররা ইমেজ বা ভয়েস মেসেজের মাধ্যমে কোনো স্টোরিজ-এর রিপ্লাই বা রিঅ্যাকশন দিতে পারবেন। ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশনগুলিতে আসন্ন ফিচারসমূহের সন্ধানকারী তথা সফ্টওয়্যার ডেভেলপার আলেসান্দ্রো পালুজি এই তথ্যটি প্রকাশ্যে এনেছেন। পালুজি আসন্ন ইনস্টাগ্রাম ফিচারগুলির কয়েকটি স্ক্রিনশটও শেয়ার করেছেন এবং সেইসাথে একথাও জানিয়েছেন যে, বর্তমানে এই ফিচারটি বিকাশের অধীনে রয়েছে। খুব শীঘ্রই সকল ব্যবহারকারীদের জন্য রোলআউট হবে।

Instagram Stories: নতুন ফিচার

এক্ষেত্রে পালুজির শেয়ার করা স্ক্রিনশটগুলির মধ্যে একটিতে স্টোরিজের মেসেজ ট্যাবের পাশে একটি ইমেজ আইকন দেখা গেছে। আশা করা হচ্ছে যে, এই ফিচারটি ব্যবহারকারীদেরকে তাদের ফোন গ্যালারী থেকে ফটোগুলি বাছাই করতে এবং স্টোরিজ রিঅ্যাকশন দিতে সক্ষম করবে। অপর একটি স্ক্রিনশটে, বিদ্যমান জিআইএফ (GIF) অপশনের ঠিক পাশে ইমেজ বাটনের জায়গায় একটি ‘মাইক’ আইকন দেখা গেছে। ফলে ফিচারটি রোলআউট হলে ভয়েস মেসেজের মাধ্যমেও যে ইউজাররা স্টোরিজ-এর রিঅ্যাকশন দিতে পারবেন, সেকথা বলাই বাহুল্য।

তবে ভয়েস মেসেজের জন্য কোনো নির্দিষ্ট সময়সীমা থাকবে কি না, সে বিষয়ে এখনও বিস্তারিতভাবে কিছু জানা যায়নি। উল্লেখ্য যে, অনুরূপ ফিচারগুলি ইতিমধ্যেই ইনস্টাগ্রামে ডাইরেক্ট মেসেজ বা ডিএম (DM)-এর জন্য উপলব্ধ। ডিএম-এ ইউজাররা টেক্সট মেসেজ, জিআইএফ, ফটো, স্টিকার এবং ভয়েস মেসেজ সেন্ড করতে পারেন। তবে বলে রাখি, জনপ্রিয় ফটো-শেয়ারিং অ্যাপ্লিকেশনটির তরফে এখনও স্টোরিজের রিপ্লাইয়ের জন্য আসন্ন ইমেজ এবং ভয়েস মেসেজ ফিচারগুলির সম্পর্কে কোনো আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। তাই এই ফিচারগুলি ভবিষ্যতে ঠিক কবে রোলআউট হবে, তার উত্তর একমাত্র সময়ের কাছেই রয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।