Instagram-এর নতুন নোটিফিকেশন, এই কাজ না করলে আর অ্যাপটি ব্যবহার করতে পারবেন না

এবার Instagram, ইউজারদের কাছ থেকে জন্ম তারিখের তথ্য চাওয়া শুরু করেছে। মূলত বাচ্চাদের এই অ্যাপ ব্যবহার থেকে বিরত রাখতে তারা উদ্যোগটি নিচ্ছে।

instagram-notify-users-to-enter-their-date-of-birth-to-access-app-know-about-new-update

Meta (মেটা) মালিকানাধীন Instagram (ইনস্টাগ্রাম) এবার নিজের প্ল্যাটফর্মটি আরো স্বচ্ছ করে তুলতে চাইছে বলে মনে হচ্ছে। আসলে সম্প্রতি অনেকে তাদের Instagram অ্যাকাউন্টে জন্ম তারিখ যুক্ত করার নোটিফিকেশন পেয়েছেন। সোজা ভাষায় বললে, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের কাছ থেকে জন্ম তারিখের তথ্য চাওয়া শুরু করেছে। যদিও সংস্থার এই পদক্ষেপ কোনো নতুন বিষয় নয়। প্রায় আট মাস আগে তারা ভেরিফিকেশন শুরু করেছিল, এই আপডেট তারই একটি অংশ। তবে মনে রাখবেন, যদি কেউ Instagram অ্যাকাউন্টে জন্ম তারিখ না যোগ করেন তাহলে তারা অ্যাপটি ব্যবহার করতে পারবেন না।

বাচ্চাদের নিয়ন্ত্রণে রাখতেই নয়া নিয়ম Instagram-এর

ইনস্টাগ্রামের মতে, তারা বাচ্চাদের এই অ্যাপ ব্যবহার থেকে বিরত রাখতে নয়া উদ্যোগ নিচ্ছে। এক্ষেত্রে কোনো ইউজারের বয়স ১৩ বছরের কম হলে তারা ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন না। যদিও কেউ ভুয়ো জন্ম নথি ব্যবহার করলে তাও আটকানো যাবে, কারণ ইনস্টাগ্রাম এবং ফেসবুক উভয়ই বয়স পরীক্ষা করতে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ব্যবহার করে।

এদিকে জন্ম তারিখ সংযুক্তির নোটিফিকেশন পেতেই অনেক ইউজার নানাবিধ নেতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন। কেউ সংস্থার জন্ম তারিখ জানতে চাওয়া নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন তো কেউ আবার ইনস্টাগ্রাম ব্যবহার না করার কথা বলেছেন।

এদিকে ইনস্টাগ্রাম তাদের ব্লগে জানিয়েছে যে, ইউজারদের জন্ম তারিখ কোথাও প্রকাশ করা হবে না। বদলে এই ডেটার সাহায্যে তাদের অভিজ্ঞতা আরও ভাল করার চেষ্টা করা হবে। আবার প্ল্যাটফর্মে ইউজারদের বয়স অনুযায়ী বিজ্ঞাপন দেখানো হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.