Infinix Smart 6 HD বাজেট ফোন প্রেমীদের জন্য শীঘ্রই লঞ্চ হচ্ছে, থাকবে 5000mAh ব্যাটারি

ভারতে ইনফিনিক্স স্মার্ট ৬ এইচডি-এর নির্দিষ্ট লঞ্চের তারিখ এবং মূল্য সম্পর্কে কোম্পানি এখনও কিছু জানায়নি

infinix-smart-6-hd-india-launch-soon-company-teased-specifications

গত এপ্রিলে জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা ইনফিনিক্স (Infinix) বাংলাদেশের বাজারে Infinix Note 12 এবং Hot 12-এর পাশাপাশি উন্মোচন করেছিল Infinix Smart 6 HD হ্যান্ডসেটটিও। আর এখন ট্রান্সশন গ্রুপ (Transsion Group)-এর অধীনস্থ ব্র্যান্ডটি নিশ্চিত করেছে যে, এই ফোনটি শীঘ্রই ভারতের বাজারে আত্মপ্রকাশ করবে। Infinix Smart 6 HD-এর ভারতীয় ভ্যারিয়েন্টে একটি ৬.৬ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে থাকবে বলে জানা গেছে। আবার এই নতুন ইনফিনিক্স ফোনটি তিনটি ভিন্ন কালার অপশনে পাওয়া যাবে এবং এটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে বলেও নিশ্চিত করা হয়েছে।

Infinix Smart 6 HD শীঘ্রই আসছে ভারতে

গতকাল (৪ আগস্ট) একটি প্রেস রিলিজের মাধ্যমে, ইনফিনিক্স ঘোষণা করেছে যে, নতুন ইনফিনিক্স স্মার্ট ৬ এইচডি এদেশে শীঘ্রই লঞ্চ করা হবে। হ্যান্ডসেটটি অ্যাকোয়া স্কাই, অরিজিন ব্লু এবং ফোর্স ব্ল্যাক- এই তিনটি কালার অপশনে পাওয়া যাবে। এতে থাকবে ৬.৬ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে। এছাড়া, সম্প্রতি উন্মোচিত ইনফিনিক্স স্মার্টফোনগুলির মতো, আসন্ন মডেলটিতেও পাওয়ার ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে।

তবে, এদেশে ইনফিনিক্স স্মার্ট ৬ এইচডি-এর নির্দিষ্ট লঞ্চের তারিখ এবং মূল্য সম্পর্কে কোম্পানি এখনও কিছু জানায়নি। প্রসঙ্গত, এবছর এপ্রিল মাসে ইনফিনিক্স নোট ১২ এবং ইনফিনিক্স হট ১২-এর সাথে এই হ্যান্ডসেটটি বিশ্বের কিছু নির্বাচিত বাজারে লঞ্চ করা হয়েছিল।

ইনফিনিক্স স্মার্ট ৬ এইচডি-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Infinix Smart 6 HD Expected Specifications)

ইনফিনিক্স স্মার্ট ৬ এইচডি-এর ভারতীয় সংস্করণে সম্ভবত গ্লোবাল মডেলের মতো একই ধরণের স্পেসিফিকেশন থাকতে পারে। এপ্রিলে লঞ্চ হওয়া হ্যান্ডসেটটি ৬.৬ ইঞ্চির এইচডি+ (৭২০x১,৬০০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে সহ এসেছে, যা ২০:৯ অ্যাসপেক্ট রেশিও অফার করে। এই ডিসপ্লের ওপরে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাটআউটও রয়েছে। ডিভাইসটি একটি অনির্দিষ্ট চিপসেট দ্বারা চালিত, যার সাথে ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ যুক্ত রয়েছে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্মার্ট ৬ এইচডি-এর স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব। এটি অ্যান্ড্রয়েড ১১ (গো সংস্করণে)-ভিত্তিক এক্সওএস ৭.৬ (XOS 7.6) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Infinix Smart 6 HD-এর ব্যাক প্যানেলে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে, যার মধ্যে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি এআই লেন্স উপস্থিত রয়েছে। আর সেলফি ও ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি এলইডি ফ্ল্যাশ সহ ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Smart 6 HD-এর গ্লোবাল ভ্যারিয়েন্টে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা একবার চার্জে ৩১ ঘন্টা পর্যন্ত টকটাইম প্রদান করতে পারে এবং এতে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। এছাড়া, নিরাপত্তার জন্য, এই ইনফিনিক্স ডিভাইসে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে এবং এটি ডিটিএস (DTS) অডিও প্রসেসরও অফার করে।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন