Infinix Note 12, Note 12 Turbo দুর্দান্ত ক্যামেরা ও ৫০০০ এমএএইচ ব্যাটারি সহ লঞ্চ হল, দাম দেখে নিন

ভারতে ইনফিনিক্স নোট ১২ স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১১,৪৯৯ টাকা থেকে। ইনফিনিক্স নোট ১২ টার্বো -এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা রাখা হয়েছে

infinix-note-12-turbo-launched-price-in-india-rs-11999-specifications-release-sale-date

আজ অর্থাৎ ২০ই মে ভারতের বাজারে আত্মপ্রকাশ করলো Infinix Note 12 সিরিজ। নবাগত এই সিরিজের অধীনে দুটি স্মার্টফোন এসেছে – Infinix Note 12 এবং Infinix Note 12 Turbo। ফিচারের কথা বললে, উভয় হ্যান্ডসেটেই FHD+ AMOLED ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি রয়েছে। এছাড়া, উক্ত সিরিজ অন্তর্গত স্মার্টফোন-দ্বয় অ্যান্ড্রয়েড ভিত্তিক এক্স ওএস ১০.৬ (X OS 10.6) কাস্টম ইউজার ইন্টারফেস চালিত হবে। তদুপরি, মডেল দুটির মধ্যে সাদৃশ্য একাধিক থাকলেও, প্রসেসর ভার্সন সম্পূর্ণ স্বতন্ত্র থাকছে। যেমন, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল বা Infinix Note 12, মিডিয়াটেক হেলিও জি৮৮ চিপসেট সহ এসেছে। আর, ‘Turbo’ নামধারী মডেলটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৯৬ এসওসি। যদিও, দামের নিরিখে দুটি ফোনই বাজেট-সেগমেন্টের অধীনেই লঞ্চ হয়েছে। চলুন সদ্য আগত Infinix Note 12 এবং Note 12 Turbo স্মার্টফোন দুটির দাম, লভ্যতা এবং বিশেষত্ব সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

Infinix Note 12, Note 12 Turbo এর দাম ও লভ্যতা

ভারতে ইনফিনিক্স নোট ১২ স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১১,৪৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের। অন্যদিকে, মডেলটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ১২,৯৯৯ টাকা। এটি ফোর্স ব্ল্যাক, জুয়েল ব্লু এবং সানসেট গোল্ড কালার বিকল্পে এসেছে।

সিরিজের অপর একটি স্মার্টফোন, ইনফিনিক্স নোট ১২ টার্বো -এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টের দাম ১৪,৯৯৯ টাকা রাখা হয়েছে। এটিকে ফোর্স ব্ল্যাক, স্যাফায়ার ব্লু এবং স্নোফল কালার অপশনে বেছে নেওয়া যাবে।

লভ্যতার কথা বললে, ইনফিনিক্স এর নোট ১২ এবং নোট ১২ টার্বো স্মার্টফোন দুটিকে যথাক্রমে ২৭শে মে এবং ২৮শে মে থেকে ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে প্রথমবার সেলে বিক্রির জন্য উপলব্ধ করা হবে বলে সংস্থাটি ঘোষণা করেছে।

Infinix Note 12 স্পেসিফিকেশন

ইনফিনিক্স মোট ১২ স্মার্টফোনকে ইতিমধ্যেই বিভিন্ন দেশে লঞ্চ করা হয়েছিল। যার দরুন মডেলটির স্পেসিফিকেশন আমাদের অজানা নয়। সেক্ষেত্রে, এতে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইল এবং এটি ২০:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। অভ্যন্তরীণ স্পেসিফিকেশনের কথা বললে, এটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর সহ এসেছে। আর অপারেটিং সিস্টেম হিসাবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এক্স ওএস ১০.৬ (X OS 10.6) কাস্টম স্কিন পাওয়া যাবে। স্টোরেজ হিসাবে এতে, ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত রম বর্তমান।

তদুপরি, ফটোগ্রাফির জন্য Infinix Note 12 ফোনে, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। আবার, মডেলটির কানেক্টিভিটি অপশনের মধ্যে – 4G LTE, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ, এফএম রেডিও, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক সামিল থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে, ৫,০০০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৩৩ওয়াট ফ্ল্যাশ চার্জিং সমর্থন করবে। ইনফিনিক্স নোট ১২ সিরিজের এই ভ্যানিলা মডেলটির পরিমাপ ১৪৪.৪৩x৭৬.৬৬x৭.৯০মিমি এবং ওজন ১৮৪.৫ গ্রাম।

Infinix Note 12 Turbo স্পেসিফিকেশন

ইনফিনিক্স নোট ১২ টার্বো স্মার্টফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে আছে, যা ১,০০০ নিট পিক ব্রাইটনেস এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করে। এই ডিসপ্লেটি কর্নিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। তদুপরি, উন্নত পারফরম্যান্স সরবরাহের জন্য এই মডেলে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্স ওএস ১০.৬ (X OS 10.6) কাস্টম স্কিনে রান করবে। উক্ত ডিভাইসে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। যদিও, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ৫১২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Infinix Note 12 Turbo স্মার্টফোনের পেছনে কোয়াড-LED ফ্ল্যাশ সহ ট্রিপল ক্যামেরা ইউনিট উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং একটি অনির্দিষ্ট এআই (AI) লেন্স। আবার সেলফি বা ভিডিও চ্যাটিংয়ের জন্য ফোনটির সামনে ডুয়াল-LED ফ্ল্যাশ সহ একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেখা যাবে। প্রসঙ্গত, এই রিয়ার ক্যামেরাগুলি ২কে (2K) রেজোলিউশন পর্যন্ত ভিডিও রেকর্ড করতে সক্ষম।

অন্যান্য ফিচারের কথা বললে, ইনফিনিক্স এর এই নয়া স্মার্টফোনে ডিটিএস সারাউন্ড সাউন্ড টেকনোলজি সমর্থিত ডুয়াল স্পিকার সিস্টেম বিদ্যমান। আবার, নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Infinix Note 12 Turbo স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৪ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক সমর্থন করবে, বলে সংস্থাটি স্বয়ং দাবি করেছে। পরিশেষে, Infinix Note 12 Turbo স্মার্টফোনের পরিমাপ ৭৬.৮x১৬৪.৫৭x৭.৮৯মিমি এবং ওজন ১৮৫ গ্রাম।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।