Ignitron MotoCorp ইলেকট্রিক ক্রুজার বাইকের ঘোষণা করল, পাবেন থ্রিলিং রাইডিং এক্সপেরিয়েন্স 

ignitron-motocorp-unveils-cyborg-yoda-cruiser-style-electric-motorcycle

ভারতীয় স্টার্টআপ সংস্থা, Ignitron Motocorp Pvt Ltd, Cyborg ব্র্যান্ড নাম ব্যবহার করে ইলেকট্রিক মোটরসাইকেল নিয়ে আসার কথা ঘোষণা করেছে। একাধিক প্রিমিয়াম মোটরবাইক এই ব্র্যান্ডের আওতায় আনতে চলেছে সংস্থাটি। এগুলি আবার ‘সোয়াপেবল’ ব্যাটারির বিকল্পে আনা হবে। মাঝারি থেকে উচ্চগতি বিভাগে এই Cyborg ব্যান্ড নামের অধীনে ক্রুজার, রেগুলার এবং স্পোর্টস সেগমেন্টে মোট তিনটি ভ্যারিয়েন্টের ইলেকট্রিক মোটরসাইকেল আনা হবে। তবে সংস্থার ফ্ল্যাগশিপ প্রোডাক্টটি হবে অবশ্যই একটি ইলেকট্রিক ক্রুজার বাইক, যার নাম Cyborg Yoda, যেটি ইতিমধ্যেই দেশের চরমভাবাপন্ন আবহাওয়া এবং দুর্গম রাস্তায় পরীক্ষা করা হয়েছে বলে জানিয়েছে Ignitron Motocorp।

সাইবর্গ (Cyborg) তাদের আরও দুটি প্রোডাক্ট লঞ্চ করবে বাজারে, যেগুলিতে থাকবে শক্তিশালী মোটর এবং এদের দাম হবে নাগালের মধ্যেই। ইগনিট্রন (Ignitron) সূত্রে খবর, ভারতের উত্তর, দক্ষিণ এবং পশ্চিমাঞ্চলে সংস্থার বিক্রি এবং পরিষেবার নেটওয়ার্ক যথেষ্ট ভাল। এদিকে গ্রাহকদের রাস্তায় সহায়তা দান সহ ব্যাটারি সোয়াপিং স্টেশন তৈরীর জন্য সংস্থাটি অংশীদারিত্বের খোঁজ করছে। এই চার্জিং স্টেশনগুলি প্রতি এক কিলোমিটার অন্তর নির্মাণ করাই ইচ্ছা কোম্পানিটির।

এই চার্জিং স্টেশনগুলি থেকে কম্প্যাক্ট হোম চার্জিং সকেট এর সুবিধা মিলবে, অর্থাৎ মাত্র ৩০ মিনিটে ৫০% ব্যাটারি চার্জ করা যাবে। এর জন্য প্রয়োজনীয় অর্থ ভেন্ডারদের অ্যাকাউন্টে অনলাইনে পেমেন্ট করতে পারবেন গ্রাহকরা।

এই প্রসঙ্গে ইগনিট্রন মোটোকর্প (Ignitron Motocorp)-এর প্রতিষ্ঠাতা রাঘব কালরা (Raghav Kalra) বলেছেন, “আমাদের নতুন ব্যান্ড Cyborg এর হাত ধরে মোটরবাইক সেগমেন্টে প্রবেশের ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি বৈদ্যুতিক গতিশীলতা পরিবহণের ভবিষ্যৎ নির্ধারণ করবে, এবং ভারত এটি গ্রহণের পথে দ্রুত এগোচ্ছে। আমাদের লক্ষ্য প্রযুক্তির সাহায্যে রাইডারদের রক্ষা করা যেগুলি মানুষের সাথে খাপ খায়। আমরা বিশ্বাস করি মানুষ এবং যন্ত্রের সত্যিকারের ফিউশন প্রতিটি যাত্রাকে আরও আনন্দদায়ক এবং নিরাপদ করে তুলতে পারে।”

প্রসঙ্গত, এ বছরেই যাত্রা শুরু করেছে Ignitron Motocorp। ইতিমধ্যেই তারা ইলেকট্রিক মোটরসাইকেল প্রস্তুতের কাজ শুরু করে দিয়েছে৷ সংস্থার কারখানাটি হরিয়ানার গুরুগ্রামের নিকটবর্তী মানেসার-এ অবস্থিত। প্রাথমিক পর্যায়ে, সেটির সংস্থাটির বার্ষিক উৎপাদনের ক্ষমতা ৪০,০০০৷

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।