Cyborg Bob-E: ফের চমক দিল Ignitron Motocorp,নিয়ে এল ইলেকট্রিক বাইক, একচার্জে যাবে 110 কিমি

ignitron-motocorp-unveils-cyborg-bob-e-electric-motorcycle-range-speed-features

গত মাসে একটি প্রতিবেদনে আমরা জানিয়েছিলাম ভারতীয় স্টার্টআপ সংস্থা Ignitron Motocorp Pvt Ltd, Cyborg ব্র্যান্ড নামের অধীনে একাধিক ইলেকট্রিক টু-হুইলার বাজারে নিয়ে আসতে চলেছে। এমনকি Cyborg Yoda নামে একটি ক্রুজার বৈদ্যুতিক বাইকের এক ঝলক দেখিয়েছিল কোম্পানিটি। এবার সংস্থার লাইনআপের অপর একটি ইলেকট্রিক মোটরসাইকেল Cyborg Bob-E-র উপর থেকে পর্দা সরালো Ignitron। কোম্পানিটি ১৬ জানুয়ারি থেকে তাদের ওয়েবসাইটটি লাইভে নিয়ে আসার জন্য তোড়জোড় চালাচ্ছে, যা দেখে মনে করা হচ্ছে সংস্থার এই প্রোডাক্টগুলি খুব শীঘ্রই বাজারে নিয়ে আসা হবে। আসুন Cyborg Bob-E-র ব্যাটারি, রেঞ্জ, মোটর ও ফিচার্স সম্পর্কে জেনে নেওয়া যাক।

সাইবর্গ বব-ই ব্যাটারি, রেঞ্জ, মোটর (Cyborg Bob-E Battery, Range, Motor)

সাইবর্গ বব-ই (Cyborg Bob-E)-তে উপস্থিত একটি ২.৮৮ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি, যেটি বাইকটিকে ৮৫ কিমি প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগের সক্ষমতা দেয়। একক চার্জে এর রেঞ্জ ১১০ কিমি।

সাইবর্গ বব-ই রঙ ও ফিচার্স (Cyborg Bob-E Features)

ফিচারের কথা বলতে গেলে এতে দেওয়া হয়েছে জিও লোকেট/জিও ফেন্সিং, ব্যাটারি স্টেটাস, ইউএসবি চার্জিং, ব্লুটুথ, কিলেস ইগনিশন এবং একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। এছাড়া এটি দুটি রঙের বিকল্পে আসতে চলেছে – কালো এবং লাল।

গুরুত্বপূর্ণ ফিচার বলতে সাইবর্গ-এর প্রোডাক্টগুলি সোয়াপেবেল ব্যাটারি বিকল্পের সাথে আসবে। এই ব্যাটারিগুলি আবার চার থেকে পাঁচ ঘন্টায় ১৫ অ্যাম্পিয়ারের হোম চার্জার ব্যবহার করে সম্পূর্ণ চার্জ করা যাবে। অন্যদিকে এতে তিনটি রাইডিং মোড থাকবে – ইকো নর্মাল এবং স্পোর্ট। এগুলো ছাড়াও এতে দেওয়া হয়েছে এটি রিভার্স মোড এবং ক্রুজ কন্ট্রোল। সামনে টেলিস্কোপিক ফোর্ক এবং পেছনে মনোশক সাসপেনশন রয়েছে।

প্রোডাক্টগুলি সম্পর্কে ইগনিট্রন মোটোকর্প-এর কর্ণধার রাঘব কালরা (Raghav Kalra) বলেছেন, “সাইবর্গ (Cyborg) ব্র্যান্ডটি সফলতার সাথে লঞ্চ হয়েছে, এবং আমাদের প্রথম ক্রুজার মোটরবাইক Yoda-র প্রতি বিপুল সাড়া পেয়ে, দ্বিতীয় ইলেকট্রিক টু-হুইলারটি স্পোর্ট সেগমেন্টে আনার জন্য আমরা রোমাঞ্চিত।” এমনকি তিনি জানিয়েছেন তাদের আসন্ন Bob-E মোটরবাইক প্রধানত নতুন প্রজন্মের কথাই মাথায় রেখে আনা হবে, যেটি হল ভারতের প্রথম কম্প্যাক্ট স্পোর্টি এ-আই এনাবেল্ড ইলেকট্রিক ডার্ট মোটরবাইক।

প্রসঙ্গত, প্রোডাক্টগুলি লঞ্চ করার আগে ভারতে নেটওয়ার্কের সম্প্রসারণ এবং বাজার ধরতে ব্যস্ত Ignitron Motocorp। ইতিমধ্যেই সংস্থাটি ব্যাটারি সোয়াপিং এবং পে-অ্যাজ-ইউ-গো স্টেশন চালু করার জন্য অংশীদারিত্বের খোঁজ করছে। যেখান থেকে মাত্র ৩০ মিনিটে ৫০% চার্জ করতে পারবেন গ্রাহকরা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।