মাইলেজের রাজা বলে পরিচিত Hyundai-এর এই দুই গাড়ি আর বাজারে মিলবে না

hyundai-grand-i10-nios-aura-diesel-discontinued-in-india

Hyundai Grand i10 Nios এবং Aura-এর ডিজেল ভ্যারিয়েন্ট ভারতের বাজার থেকে বিদায় নিল। হুন্ডাইয়ের তরফে এই নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও ডিলারশিপ সূত্রে খবর, গাড়ি দু’টির স্টক খুবই কম৷ ফলে অনলাইন ও অফলাইন বুকিং নেওয়া বন্ধ করা হয়েছে‌। অনুমান, হালে চাহিদা কমা এবং পেট্রল এবং ডিজেলের মধ্যে দামের অন্তর কমে আসার কারণে এই সিদ্ধান্ত‌‌।

সাম্প্রতিক সময়ে Hyundai Grand i10 Nios Diesel উপলব্ধ ছিল Sportz এবং Sportz AMT ভ্যারিয়েন্টে। দাম যথাক্রমে ৭.৮৫ লক্ষ টাকা ও ৮.৪৬ লক্ষ টাকা। আবার লঞ্চের সময় Magna এবং টপ-এন্ড Astra ভ্যারিয়েন্টও ডিজেল পাওয়ারট্রেনে অফার করা হয়েছিল‌‌‌।

Aura সিডান S ও SX+ AMT ভ্যারিয়েন্টে উপলব্ধ। মূল্য যথাক্রমে ৮.০৬ লক্ষ টাকা ও ৯.৫১ লক্ষ টাকা। গাড়িগুলির প্রতিটি মডেল ১.২ লিটার থ্রি সিলিন্ডার ডিজেল ইঞ্জিন দ্বারা পরিচালিত। আউটপুট ৭৫ পিএস ও ১৯০ এনএম। প্রসঙ্গত, Hyundai Aura ও Grand i10 Nios দেশের সবচেয়ে জ্বালানি সাশ্রয়কারী ডিজেল গাড়ির মধ্যে অন্যতম ছিল। লিটার প্রতি ২৫ কিমির কাছাকাছি মাইলেজ দিত।

Grand i10 Nios-এর সঙ্গে Maruti Suzuki Swift, Tata Punch, এবং Renult Triber-এর প্রতিযোগিতা চলে। যদিও এখন কারোরই ডিজেল ইঞ্জিন নেই। অন্য দিকে, Aura-র প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে Maruti Suzuki Dzire এবং Tata Tigor। এদের অবশ্য ডিজেল ইঞ্জিন নেই। পেট্রল ও সিএনজি অপশনে উপলব্ধ। এই সেগমেন্টে একমাত্র Honda Amaze ডিজেল পাওয়ারট্রেনের সাথে পাওয়া যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।