Wi-Fi Calling: মোবাইল নেটওয়ার্ক নিয়ে সমস্যা? Wi-Fi দিয়ে এভাবে কল করে ঝামেলা মুক্ত হতে পারেন

how-to-use-wifi-calling-on-android-and-iphone-know-easy-tips

সময়ের সাথে প্রযুক্তি উন্নত ও আধুনিক হচ্ছে বটে, কিন্তু এখনো পর্যন্ত মোবাইল নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যা সাধারণ মানুষকে বেশ ভোগাচ্ছে। আপনি শহরে থাকুন বা দূরে গ্রামে থাকুন স্লো নেটওয়ার্কের ইস্যু, লোকেশন ভেদে কাউকেই রেয়াত করেনা। এমতাবস্থায় আপনার স্মার্টফোনেই এমন একটি বিকল্প রয়েছে, যা এই সমস্যা কাটিয়ে উঠতে পারে। আর এই বিকল্পটি হল ওয়াই-ফাই (Wi-Fi)। হ্যাঁ, শুধু ইন্টারনেটের জন্য নয় ওয়াই-ফাই ব্যবহার করলে মোবাইল নেটওয়ার্ক সংক্রান্ত সমস্যা এড়ানো যেতে পারে। এর জন্য আপনাকে ওয়াই-ফাই কলিং (Wi-Fi Calling) ফিচার ব্যবহার করতে হবে।

ওয়াই-ফাই কলিং ফিচার কি? 

ওয়াই-ফাই কলিংয়ের ফিচার অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং আইফোন উভয় প্ল্যাটফর্মেই উপলব্ধ। এর সাহায্যে, আপনি স্মার্টফোনে নেটওয়ার্ক সমস্যা থাকলেও ফোন কল করতে পারবেন। আসুন এখন জেনে নিই কীভাবে অ্যান্ড্রয়েড বা আইফোনে ওয়াই-ফাই কলিং করবেন।

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে ওয়াই-ফাই কলিংয়ের উপায়

আপনি যদি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন তাহলে আপনাকে স্মার্টফোনের সেটিংসে যেতে হবে। এখান থেকে আপনাকে ‘নেটওয়ার্ক অ্যান্ড ইন্টারনেট’ অপশনে ক্লিক করতে হবে। এখান থেকে আপনি পছন্দের ওয়াই-ফাইয়ে বিকল্পটি বেছে নিয়ে সেটি এনাবেল করতে পারেন।

আইওএস প্ল্যাটফর্মে ওয়াই-ফাই কলিংয়ের উপায়

এই প্ল্যাটফর্মে আপনাকে মোবাইল ডেটা বিভাগে ক্লিক করতে হবে। তারপর ওয়াই-ফাই কলিংয়ের অপশনটি বেছে নিয়ে সেটিতে ক্লিক করতে হবে। মনে রাখবেন আপনার মোবাইল নেটওয়ার্ক ওয়াই-ফাই কলিং সমর্থন করলেই এই বিকল্পটি ডিভাইসে উপলব্ধ হবে৷

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.