PUBG Mobile থেকে ডেটা কীভাবে Battlegrounds Mobile India গেমে ট্রান্সফার করবেন, জেনে নিন

বহু জল্পনাকল্পনার পর অবশেষে গত ২ জুলাই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য PUBG Mobile-র ভারতীয় সংস্করণ Battlegrounds Mobile India (BGMI)-র অফিসিয়াল ভার্সন রিলিজ করা হয়েছে। যদিও গেমটির নির্মাতা সংস্থা Krafton, iOS ব্যবহারকারীদের জন্য গেমটি লঞ্চ করার বিষয়ে নিশ্চিতভাবে এখনো কিছু জানায়নি।

আগেই জানা গিয়েছিল যে, গেমাররা PUBG Mobile-এর ডেটা নতুন Battlegrounds Mobile India গেমে ট্রান্সফার করতে পারবেন। তবে Krafton, ৯ জুলাই থেকে BGMI-তে পুরোনো PUBG ডেটা স্থানান্তরের বিকল্প সাময়িকভাবে বন্ধ করে দেওয়ার কথা ঘোষণা করার পর থেকেই বিষয়টিকে কেন্দ্র করে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। কারণ সংস্থাটি এর আগে জানিয়েছিল যে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেটা ট্রান্সফার করা যাবে, তবে এই অপশনটি সাময়িকভাবে বন্ধ থাকার জন্য Krafton একটি বিবৃতি দিয়ে সকল গেম লাভারদের কাছে ক্ষমাও চেয়ে নিয়েছে।

যাই হোক, ভারতের PUBG Mobile প্লেয়াররা নীচে উল্লিখিত ধাপগুলি অনুসরণ করে Battlegrounds Mobile India গেমে ডেটা ট্রান্সফার করতে পারবেন

কীভাবে পাবজি মোবাইল থেকে ব্যাকগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে ডেটা ট্রান্সফার করবেন

১. PUBG Mobile থেকে ডেটা ট্রান্সফার প্রসেস শুরু করার জন্য আপনাকে অবশ্যই BGMI গেমে লগ ইন করতে হবে এবং শর্তাবলী মেনে নিতে হবে। তারপরে, আপনি একটি নতুন পপ-আপ উইন্ডো রিসিভ করবেন।

২. পপ-আপ উইন্ডো আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি ডেটা ট্রান্সফার প্রসেসটিকে এগিয়ে নিয়ে যেতে চান কি না ( অর্থাৎ প্রসেসটি কন্টিনিউ করতে চান কি না)। আপনি যদি এগিয়ে নিয়ে যেতে চান তবে ‘Agree’-তে ক্লিক করবেন।

৩. আপনি ‘Agree’-তে ক্লিক করার পরে, অন্য একটি উইন্ডো উপস্থিত হবে। এখানে, আপনি নতুন অ্যাপে ডেটা স্থানান্তর করতে পূর্ববর্তী অ্যাপের কোন SNS অ্যাকাউন্টটি ব্যবহার করতে চান তা নির্বাচন করতে পারবেন।

৪. আপনি একটি SNS অ্যাকাউন্ট থেকে ডেটা স্থানান্তর করতে চান কি না তা জিজ্ঞাসা করে একটি নতুন উইন্ডো পপ আপ আসবে। ‘Agree’-তে ক্লিক করুন। যদি আপনি ভুল SNS অ্যাকাউন্ট নির্বাচন করে থাকেন, তবে গেমের মধ্যে বেসিক মেনু সেটিংস থেকে লিঙ্ক করা অ্যাকাউন্টটি অ্যাড বা মডিফাই করে পরে এটি চেঞ্জ করা যেতে পারে। প্লেয়ারদের একবারে দুটি SNS অ্যাকাউন্ট পর্যন্ত লিঙ্ক করার অনুমতি দেওয়া হবে।

৫. এখন আপনি একটি মেসেজ পাবেন যেখানে বলা থাকবে যে পূর্ববর্তী অ্যাপের SNS অ্যাকাউন্ট থেকে ডেটা নতুন অ্যাকাউন্টে স্থানান্তরিত হয়েছে। মেসেজটি তখনই আসবে যদি ডেটা সফলভাবে স্থানান্তরিত হয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।