JioPhone Next Book: কিভাবে কিনবেন জিও-র সস্তা অ্যান্ড্রয়েড স্মার্টফোন, মাসিক কিস্তি কত থেকে শুরু জানুন

গত সপ্তাহে Reliance Jio তাদের বহুপ্রতীক্ষিত এন্ট্রি লেভেল অ্যান্ড্রয়েড স্মার্টফোন, JioPhone Next লঞ্চ করেছিল। টেক জায়ান্ট Google এর সাথে হাত মিলিয়ে এই স্মার্টফোনটি কেবল ভারতীয়দের জন্য তৈরী করেছে মুকেশ অম্বানির সংস্থা। এই ফোনের দাম রাখা হয়েছে ৬,৪৯৯ টাকা। আগ্রহীরা ফোনটি ৩০০ টাকা থেকে শুরু মাসিক কিস্তিতে মোট ৪টি ইএমআই স্কিমের সাথে কিনতে পারবেন। যদিও ফোনটি ওপেন সেলে উপলব্ধ নয়। তাহলে কিভাবে JioPhone Next বুক করবেন? এই প্রতিবদেনে আমরা সেই বিষয়েই জানাবো।

জিওফোন নেক্সট কিভাবে বুক করবেন (How to book JioPhone Next)

জিওফোন নেক্সট বুক করার জন্য প্রথমে আপনাকে রিলায়েন্স জিও-র অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করতে হবে। এরজন্য আপনার ইমেইল আইডি ও ফোন নম্বর প্রয়োজন হবে। এছাড়া WhatsApp এর মাধ্যমেও ফোনটি বুক করা যাবে। এরজন্য ৭০১৮২৭০১৮২ নম্বরে ‘Hi’ লিখে পাঠাতে হবে। এরপর একটি ‘পার্সোনাল কী’ দেওয়া হবে। এই কী এর ভিত্তিতে আপনি জিওফোন নেক্সট ডেলিভারি পেতে পারেন বা জিও স্টোর থেকে কালেক্ট করতে পারেন।

জিওফোন নেক্সট কেনা যাবে মাসিক কিস্তিতে (JioPhone Next EMI Plans)

শুরুতেই বলেছি জিওফোন নেক্সট চারটি ইএমআই স্কিমে কেনা যাবে। এগুলি হল – অলওয়েজ অন প্ল্যান, লার্জ প্ল্যান, এক্সএল প্ল্যান, ও ডাবল এক্সএল প্ল্যান।

অলওয়েজ অন প্ল্যান: এই প্ল্যানটি বেছে নিলে ২৪ মাসের মেয়াদে মাসিক ৩০০ টাকা বা ১৮ মাসের মেয়াদে মাসিক ৩৫০ টাকা ইএমআই পরিশোধ করতে হবে। আর এই প্ল্যানের সাথে ৫ জিবি ডেটা এবং ১০০ মিনিট ভয়েস কলিং মিলবে।

লার্জ প্ল্যান: এই প্ল্যানে ২৪ মাসের মেয়াদে মাসিক ৪৫০ টাকা বা ১৮ মাসের মেয়াদে মাসিক ৫০০ টাকা কিস্তি দিতে হবে। এর সাথে প্রতিদিনের ১.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের বেনিফিট অফার করা হবে।

এক্সএল প্ল্যান: এক্সএল ইএমআই প্ল্যান বেছে নিলে, ইউজারদের ২৪ মাসের জন্য মাসিক ৫০০ টাকা বা ১৮ মাসের জন্য মাসিক ৫৫০ টাকা ইএমআই দিতে হবে। আর, পরিবর্তে রোজ ২ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে।

ডাবল এক্সএল প্ল্যান : ডাবল এক্সএল প্ল্যানে, ২৪ মাসের মেয়াদে মাসিক ৫৫০ টাকা বা ১৮ মাসের মেয়াদে মাসিক ৬০০ টাকা ইএমআই দিতে হবে। যার পর ইউজাররা প্রত্যহ ২.৫ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কল করতে পারবেন।

জিওফোন নেক্সট স্পেসিফিকেশন, ফিচার (JioPhone Next Specifications, Features)

জিওফোন নেক্সট এসেছে ৫.৪৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৪৪০ পিক্সেল) ডিসপ্লের সাথে। ফোনটি অ্যান্ড্রয়েড ভিত্তিক প্রগতি ওএস দ্বারা চালিত হবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১৫ কোয়াড-কোর প্রসেসর। ফোনটি ২ জিবি র‌্যাম এবং ৩২ জিবি মেমোরি সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো হবে।

ফটোগ্রাফির জন্য JioPhone Next ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর এবং সামনে ৮ মেগাপিক্সেল সেলফি সেন্সর দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৩,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। এই সাশ্রয়ী মূল্যের ৪জি স্মার্টফোনে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট, রিড অ্যালাউড এবং ট্রান্সলেট ফিচারও উপলব্ধ।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।