WhatsApp-এর নতুন আপডেটে এল লোকেশন স্টিকার, কীভাবে আপনার স্ট্যাটাসে অ্যাড করবেন?

how-to-add-location-sticker-in-your-whatsapp-status-new-whatsapp-feature

ইউজারদের ব্যবহারিক এক্সপেরিয়েন্সকে আরও উন্নত করে তুলতে নিত্যনতুন ফিচার রোলআউট করা যে WhatsApp (হোয়াটসঅ্যাপ)-এর এক প্রিয় কাজ, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আসলে এই অ্যাপটিকে দিন কে দিন আরও আকর্ষণীয় করে তুলতে Meta (মেটা) মালিকানাধীন সংস্থাটি একের পর এক আপডেট ভার্সন নিয়ে আসতে থাকে। আর নয়া কোনো ফিচার রোলআউট করার প্ল্যান করলে সংস্থাটি প্রথমে সেটিকে বিটা ভার্সনে টেস্ট করে এবং সাফল্য মিললে পরবর্তীকালে সেটির স্টেবল রোলআউট করা হয়। সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, WhatsApp-এর নতুন ২.২২.১০.৭ বিটা আপডেটে এবার একটি রিডিজাইনড লোকেশন স্টিকারের রেফারেন্স পাওয়া গেছে।

যারা জানেন না তাদের বলে রাখি, লোকেশন স্টিকারটি আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে আপনার লোকেশনের সাথে একটি স্টিকার অ্যাড করার অনুমতি দেয়। ইনস্টাগ্রাম (Instagram)-এ যে স্টিকারটি দেখা যায়, সেটির সাথে এর বেশ মিল রয়েছে। আপনি যে স্ট্যাটাসটি শেয়ার করতে চান, তার উপর ভিত্তি করে ম্যাপ থেকে আপনার বর্তমান লোকেশন বা অন্য কোনো লোকেশন অ্যাড করতে আপনি এই স্টিকারটি ব্যবহার করতে পারেন। তবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে কীভাবে লোকেশন অ্যাড করতে হয়, তা জানতে হলে নিম্নলিখিত স্টেপগুলি অনুসরণ করুন।

১. আপনার অ্যান্ড্রয়েড বা আইওএস স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।

২. স্ট্যাটাস সেকশনে যাওয়ার জন্য হোম স্ক্রিন থেকে ডানদিকে সোয়াইপ করুন। আইফোন ব্যবহারকারীদের উইন্ডোতে পৌঁছানোর জন্য ডানদিকে সোয়াইপ করার পরে ক্যামেরা আইকনে ট্যাপ করতে হবে।

৩. আপনি যে ফটো বা ভিডিও শেয়ার করতে চান, সেটিকে ক্যাপচার করার জন্য ইন-অ্যাপ ক্যামেরাটি ব্যবহার করুন। অথবা আপনি আপনার গ্যালারি থেকে পছন্দমতো ফাইলটি সিলেক্টও করতে পারেন।

৪. এখন এডিটিং উইন্ডোতে স্ক্রিনের শীর্ষে থাকা ইমোজি আইকনে ট্যাপ করুন।

৫. কনটেন্ট স্টিকারসের অধীনে, ক্লকের পাশে থাকা লোকেশন স্টিকারে ট্যাপ করুন।

৬. এইভাবে আপনি আপনার বর্তমান লোকেশন চয়ন করতে পারেন বা আপনি সার্চ বার ব্যবহার করে প্রয়োজনমতো লোকেশনটি খুঁজে নিতে পারেন।

৭. আপনার নির্বাচিত লোকেশনের সাথে স্টিকারটি এখন আপনার স্ট্যাটাসে দৃশ্যমান হবে। এর ডিজাইনটি চেঞ্জ করার জন্য আপনি এটির ওপর ট্যাপ করতে পারেন, এবং আপনি অন্য কোনো স্টিকারের মতো এটিকেও সরিয়ে দিতে পারেন।

৮. এই সমস্ত কাজগুলি করা হয়ে গেলে আপনি স্বচ্ছন্দে আপনার স্ট্যাটাসটি শেয়ার করতে পারেন৷

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।