Honor Play 6T Pro, Honor Play 6T লঞ্চ হল ১০ জিবি র‌্যাম সহ, দাম ও ফিচার দেখে নিন

Honor প্রত্যাশামতো আজ তাদের নতুন দুটি স্মার্টফোন, Honor Play 6T ও Honor Play 6T Pro লঞ্চ করল। নতুন এই দুটি ফোনে স্মার্ট স্টোরেজ এক্সপেনশন টেকনোলজি বর্তমান। এই ফিচার ফোনের র‌্যাম ২ জিবি পর্যন্ত বাড়াবে। এছাড়া Honor Play 6T ও Honor Play 6T Pro ফোন দুটি নিজস্ব ডেভেলপ করা ক্যাশে কম্প্রেশন টেকনোলজি সহ এসেছে। এছাড়া দুটি ফোনেই পাওয়া যাবে মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর ও অ্যান্ড্রয়েড ১১ বেসড ম্যাজিক ইউআই ৫ কাস্টম স্কিন। আসুন Honor Play 6T ও Honor Play 6T Pro এর দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

অনর প্লে ৬টি, অনর প্লে ৬টি প্রো এর দাম (Honor Play 6T, Honor Play 6T Pro Price)

অনর প্লে ৬টি ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১১৯৯ ইউয়ান (প্রায় ১৪,৩০০ টাকা) এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৭০০ টাকা)। এই ফোনটি ম্যাজিক নাইট ব্ল্যাক, চার্ম সি ব্লু ও টাইটেনিয়াম এয়ার সিলভার কালার অপশনে পাওয়া যাবে।

অন্যদিকে অনর প্লে ৬টি প্রো ফোনের ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৩৯৯ ইউয়ান (প্রায় ১৬,৭০০ টাকা) এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫৯৯ ইউয়ান (প্রায় ১৯,১০০ টাকা)। ফোন দুটি আগামী ১৫ এপ্রিল থেকে সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। বিশ্ব বাজারে ফোন দুটি কবে আসবে জানা যায়নি।

অনর প্লে ৬টি প্রো এর স্পেসিফিকেশন (Honor Play 6T Pro Specifications)

অনর প্লে ৬টি প্রো ফোনে আছে ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০পি) পাঞ্চ হোল ডিসপ্লে, এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৯৩.৬ শতাংশ স্ক্রিন টু বডি রেশিও অফার করবে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর। এতে ৫জি ডুয়েল সিম/ডুয়েল স্ট্যান্ডবাই সাপোর্ট করবে। অনর প্লে ৬টি প্রো পাওয়া যাবে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ। এছাড়া ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করায় ২ জিবি পর্যন্ত র‌্যাম বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Honor Play 6T Pro ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Honor Play 6T Pro ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৪০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। কোম্পানির দাবি, ফোনটি ৩০ মিনিটে ৬৭ শতাংশ চার্জ হবে। আবার ১০ মিনিট চার্জ দিলে ফোনটি ৪ ঘন্টা গেম খেলতে দেবে। Honor Play 6T Pro ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৭৫ গ্রাম।

অনর প্লে ৬টি এর স্পেসিফিকেশন (Honor Play 6T Specifications)

অনর প্লে ৬টি ফোনের সামনে দেখা যাবে ৬.৭৪ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডট নচ ডিসপ্লে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। এই ফোনেও ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ ৫জি প্রসেসর। অনর প্লে ৬টি ফোনটি ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। এতেও ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে।

ক্যামেরার কথা বললে, Honor Play 6T ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকন্ডারি সেন্সর ও ২ মেগাপিক্সেল সেন্সর।

Honor Play 6T ফোনটি এসেছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ, যা ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট। এই ফোনের ওজন ১৯৮ গ্রাম।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।