পাবেন ৫ হাজার টাকা পর্যন্ত ছাড়, Honor MagicBook X 14 ও MagicBook X 15 প্রথম সেলে দারুন অফারে কেনার সুযোগ

Honor MagicBook X 14 এবং MagicBook X 15 চীনের পর ভারতে লঞ্চ হল

স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড Honor, আজ অর্থাৎ ৬ই এপ্রিল ভারতের বাজারে Honor MagicBook X 14 এবং MagicBook X 15 নামের দুটি নয়া ল্যাপটপ লঞ্চ করলো। চীনের বাজারে আত্মপ্রকাশের প্রায় ১১ মাস পর ভারতীয় ক্রেতাদের জন্য উক্ত দুটি ল্যাপটপকে উপলব্ধ করলো সংস্থাটি। ফিচারের কথা বললে, নবাগত ল্যাপটপ-দ্বয়ে ১০তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। উভয় ডিভাইসই ‘আই কমফোর্ট মোড’ সহ এসেছে, যা ক্ষতিকারক ব্লু-লাইটের মাত্রা ৫০% হ্রাস করার মাধ্যমে স্ক্রিনের কালার টেম্পারেচার সামঞ্জস্য করবে এবং ইউজারদের আই-সাইটের খেয়াল রাখবে। এছাড়া, ব্যাকলিট কী-বোর্ড, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং পপ-আপ ওয়েবক্যামের মতো বিশেষ ফিচারও অন্তর্ভুক্ত থাকছে। তদুপরি, নয়া ল্যাপটপ দুটি বর্তমানে উইন্ডোজ ১০ ওএস চালিত হলেও, পরবর্তী সময়ে বিনামূল্যে উইন্ডোজ ১১ ওএস ভার্সনে আপগ্রেড করার সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি। সর্বোপরি, সেল অফারের দৌলতে ল্যাপটপগুলিকে সীমিত সময়ের জন্য ৫,০০০ টাকার ডিসকাউন্ট প্রাইজ এবং একাধিক ব্যাঙ্ক অফারের সাথে বিক্রি করার কথা ঘোষণা করা হয়েছে। চলুন এবার Honor MagicBook X 14 এবং MagicBook X 15 ল্যাপটপের দাম, সেল অফার এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Honor MagicBook X 14, MagicBook X 15 দাম

ভারতে, অনর ম্যাজিকবুক এক্স ১৪ ল্যাপটপকে দুটি প্রসেসর ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে, ইন্টেল কোর আই৩ প্রসেসর যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ৪২,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। আর, ইন্টেল কোর আই৫ মডেলের দাম থাকছে ৫১,৯৯০ টাকা। অন্যদিকে, অনর ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপকে ৪০,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছে। সংস্থার ঘোষণা অনুযায়ী, ইনট্রোডাক্টরি অফার বা প্রথম সেল অফারের অধীনে দুটি ল্যাপটপকেই ৫,০০০ টাকা পর্যন্ত ডিসকাউন্টের সাথে বিক্রি করা হবে। যারপর, অনর ম্যাজিকবুক এক্স ১৪ ল্যাপটপের কোর আই৩ এবং কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টকে যথাক্রমে ৩৯,৯৯০ টাকা এবং ৪৬,৯৯০ টাকায় কেনা যাবে। আর, অনর ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপকে ৩৮,৯৯০ টাকায় উপলব্ধ করা হবে। এই অফারটি আগামী ১২ই এপ্রিল পর্যন্ত প্রযোজ্য থাকবে।

অন্যান্য অফারের কথা বললে, Honor MagicBook X 14 এবং MagicBook X 15 ল্যাপটপকে ই-কমার্স সাইট অ্যামাজনের মাধ্যমে কেনার জন্য উপলব্ধ করা হয়েছে৷ এক্ষেত্রে, খরিদ্দারীর সময়ে উভয় মডেলের সাথেই গ্রাহকেরা এক বছরের এক্সটেন্ডেড ওয়ারেন্টি পেয়ে যাবেন। সাথে, Honor Band 6 স্মার্টওয়াচের সাথে ১,০০০ টাকার ছাড় এবং Microsoft 365 Suite -এর ক্ষেত্রে ১,৫০০ ছাড় পাওয়া যাবে। এছাড়া, HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডারদের অতিরিক্ত ভাবে আরো ২,০০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্টও অফার করা হবে। আর, কিস্তিতে পেমেন্ট করতে চাইলে, নির্বাচিত ব্যাঙ্ক কার্ডের সাথে ২৪ মাস পর্যন্ত বৈধতা সম্পন্ন নো-কস্ট ইএমআই অপশনের সুবিধাও দেওয়া হবে।

প্রসঙ্গত, অনর ম্যাজিকবুক এক্স ১৪ এবং ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপ দুটি গত বছর মে মাসে চীনে লঞ্চ হয়েছিল। সেক্ষেত্রে চীনের বাজারে, ম্যাজিকবুক এক্স ১৪ এবং ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপ যথাক্রমে ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৯,২০০ টাকা) এবং ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৪০,৪০০ টাকা) প্রারম্ভিক মূল্যের সাথে আত্মপ্রকাশ করেছিল।

Honor MagicBook X 14 এর স্পেসিফিকেশন

অনর ম্যাজিকবুক এক্স ১৪ ল্যাপটপে দেওয়া হয়েছে একটি ১৪ ইঞ্চির ফুলভিউ ফুল এইচডি IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। এই ডিসপ্লে, টিইউভি (TUV) রাইনল্যান্ড লো ব্লু লাইট এবং ফ্লিকার ফ্রি সার্টিফিকেশন সহ এসেছে। ইন্টারনাল স্পেসিফিকেশনের কথা বললে, এটি ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স কার্ড এবং ইন্টেল কোর i5-10210U ভার্সন পর্যন্ত প্রসেসরের সাথে এসেছে। আর স্টোরেজ হিসাবে এই ল্যাপটপে ৮ জিবি পর্যন্ত DDR4 র‍্যাম এবং ৫১২ জিবি PCIe SSD রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, Honor MagicBook X 14 ল্যাপটপে, ব্যাকলিট কী-বোর্ড আছে, যাতে থাকা পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট রিডার এম্বেডেড থাকছে। এছাড়া, এতে প্রাইভেসি মোড সহ একটি ৭২০পিক্সেল এইচডি পপ-আপ ওয়েবক্যামেরা এবং দুটি স্পিকার পাওয়া যাবে৷

কানেক্টিভিটির জন্য, অনরের এই নয়া ল্যাপটপে, ব্লুটুথ, ওয়াই-ফাই ৮০২.১১এসি, একটি ইউএসবি ২.০ পোর্ট, ইউএসবি ৩.০ পোর্ট এবং একটি এইচডিএমআই পোর্ট বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসে ৫৬Whr ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ১০৮০পি পর্যন্ত রেজোলিউশনের ভিডিও চালানো ক্ষেত্রে ১৩.২ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক সময় প্রদান করবে বলে দাবি করা হয়েছে। এই ল্যাপটপের রিটেল বক্সে একটি ৬৫ওয়াটের ফাস্ট চার্জার পাওয়া যাবে, যা ৬০ মিনিটে ব্যাটারিকে ৭০% পর্যন্ত চার্জ করতে সক্ষম বলে দাবি করা হয়েছে। এমনকি, স্মার্টফোন সহ অন্যান্য ডিভাইসকে চার্জ করার জন্য এই চার্জারটি মাল্টি-ডিভাইস চার্জিংও সমর্থন করে।

Honor MagicBook X 15 এর স্পেসিফিকেশন

অনর ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপে একটি ১৫.৬ ইঞ্চির ফুলভিউ ফুল এইচডি IPS অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে প্যানেল আছে। উন্নত পারফরম্যান্সের জন্য এই ডিভাইসে, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স এবং ইন্টেল কোর i3-10110U প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর স্টোরেজ হিসাবে এতে ৮ জিবি DDR4 র‍্যাম এবং ২৫৬ জিবি PCIe SSD বর্তমান।

পূর্ববর্তী মডেলের ন্যায় এই ল্যাপটপেও – একটি ব্যাকলিট কীবোর্ড, ফিঙ্গারপ্রিন্ট রিডার-এম্বেডেড পাওয়ার বোতাম এবং একটি এইচডি পপ-আপ ওয়েবক্যাম আছে। MagicBook X 15 ল্যাপটপের কানেক্টিভিটি অপশন এক্স ১৪ -এর অনুরূপ। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ৪২Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০৮০পি পর্যন্ত রেজোলিউশনের ভিডিও চালানোর ক্ষেত্রে ৭.৮ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফার করবে। আর, ৬৫ ওয়াট ফাস্ট চার্জারের মাধ্যমে এই ব্যাটারিকে মাত্র ৩০ মিনিটে ৫৯% পর্যন্ত চার্জ করা যাবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।