Honor MagicBook X 14 এবং Honor MagicBook X 15 এবার ভারতে আসছে, দাম প্রকাশ করল Amazon

ভারতীয় বাজারে অনর ম্যাজিকবুক এক্স ১৪ এবং ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৪০, ৯৯০ টাকা থেকে

ভারতে লঞ্চের আগে ই-কমার্স সাইট অ্যামাজনের মাধ্যমে এবার সামনে আসলো Honor MagicBook X 14 এবং Honor MagicBook X 15 ল্যাপটপের দাম। অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, ল্যাপটপ দুটির দাম শুরু হবে যথাক্রমে ৪০,৯৯০ টাকা থেকে, যদিও লঞ্চ অফার হিসেবে এদের দাম শুরু হবে ৩৬,৯৯০ টাকা থেকে। শুধু তাই নয়, আগ্রহী ক্রেতারা নির্দিষ্ট ব্যাংক কার্ডের মাধ্যমে কেনাকাটা করলেও পেয়ে যাবেন অতিরিক্ত ডিসকাউন্ট। জানিয়ে রাখি, অনর এর এই দুটি ল্যাপটপ গতবছর সংস্থার ফ্ল্যাগশিপ ট্যাবলেট, Honor Tab X7এর সাথে চীনে প্রথম আত্মপ্রকাশ করেছিল। এবার Honor MagicBook X 14 এবং Honor MagicBook X 15 ভারতে আসছে। এই ল্যাপটপ দুটিতে রয়েছে ফুল এইচডি আইপিএস আন্টি গ্লেয়ার ডিসপ্লে এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং পাওয়ার বাটন। চীনে লঞ্চ হওয়া এই দুটি মডেলেই উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম রান করে এবং এগুলি দশম প্রজন্মের ইন্টেল প্রসেসর দ্বারা চালিত।

Honor MagicBook X 14 এবং Honor MagicBook X 15 ল্যাপটপের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে অনর ম্যাজিকবুক এক্স ১৪ এবং ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপের দাম ধার্য করা হয়েছে ৪০, ৯৯০ টাকা থেকে। তবে শুরুতে ল্যাপটপগুলির দাম শুরু হবে ৩৬,৯৯০ টাকা থেকে। কিন্তু এই দাম কত দিন পর্যন্ত বহাল থাকবে তা জানা যায়নি। টিজার অনুযায়ী, আগামী ৬ এপ্রিল থেকে ভারতে এর বিক্রি শুরু হবে। আগ্রহী ক্রেতারা ই-কমার্স সাইট অ্যামাজনের নির্দিষ্ট মাইক্রো সাইটে গিয়ে “নোটিফাই মি” বাটন ক্লিক করে রাখতে পারেন। সেক্ষেত্রে ল্যাপটপটির লভ্যতা সংক্রান্ত তথ্য জানিয়ে দেওয়া হবে।

অন্যদিকে, গিজমোচিনার রিপোর্ট অনুযায়ী, অনর ম্যাজিকবুক এক্স ১৪ ল্যাপটপের কোর আই ৩ প্রসেসর দ্বারা চালিত মডেলটির দাম পড়বে ৩৮,৯৯০ টাকা এবং কোর আই ৫ মডেলের দাম হবে ৪৮,০০০ টাকা। পাশাপাশি ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপের দাম পড়বে ৪০,৯৯০ টাকা। তবে এইচডিএফসি ব্যাংকের কার্ড ব্যবহার করে ল্যাপটপ দুটি কিনলে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট হিসেবে ক্রেতারা পাবেন ২ হাজার টাকা বিশেষ ছাড় এবং মাসিক কিস্তির সুবিধা। আবার অ্যামাজনে পাওয়া যাবে ২৪ মাসের নো কস্ট ইএমআই এবং এক্সচেঞ্জ ডিসকাউন্ট।

Honor MagicBook X 14 এবং Honor MagicBook X 15 ল্যাপটপের স্পেসিফিকেশন

অ্যামাজনের লিস্টিং অনুযায়ী, অনর ম্যাজিক বুক এক্স ১৪ এবং ম্যাজিকবুক এক্স ১৫ ল্যাপটপ দুটি প্রিমিয়াম অ্যালমিনিয়াম মেটাল বডির সাথে এসেছে। এগুলিতে রয়েছে ফুল এইচডি আইপিএস অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে, যা ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং পাওয়ার বাটনের মাধ্যমে চালনা করা যাবে। এর মধ্যে ম্যাজিকবুক এক্স ১৪ ল্যাপটপের স্ক্রিন টিইউবি রেনওনড সার্টিফাইড। ফলে ক্ষতিকর ব্লু লাইট কমাতে সাহায্য করবে এবং এতে ১৮০ ডিগ্রি ° ফোল্ডিং হিঞ্জ থাকবে।

তদুপরি, ১৪ ইঞ্চির এই ল্যাপটপটি দুটি ভ্যরিয়েন্টে উপলব্ধ – একটি ইন্টেল কোর আই ৫ প্রসেসর এবং ইন্টেল কোর আই ৩ প্রসেসর। অন্যদিকে, ১৫ ইঞ্চির মডেলটি কেবলমাত্র আই ৩ প্রসেসর দ্বারা চালিত। যদিও এখনও পর্যন্ত এই প্রসেসরগুলি কোন জেনারেশনের হবে তা জানা যায়নি। তবে এগুলিতে ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ উপলব্ধ থাকবে।

অ্যামাজনের লিস্টিং থেকে আরো জানা গেছে, Honor MagicBook X 14 ল্যাপটপটিতে ব্যাকলিট কিবোর্ড এবং Honor MagicBook X 15 ল্যাপটপে ফুল সাইজ কিবোর্ড থাকবে। তাছাড়া উভয় ল্যাপটপেই পপ-আপ ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য উভয় মডেলেই দেওয়া হয়েছে ৫৬ ওয়াটআওয়ার ব্যাটারি। ফলে ইউএসবি টাইপ সি পোর্টার মাধ্যমে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সর্বোপরি Honor MagicBook X 14 ল্যাপটপটি একবার চার্জে ১৩.২ ঘন্টা প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।