Honor Magic Fold 5G আগামী বছরের শুরুতেই আসছে, ফাঁস হল রেন্ডার

Honor Magic Fold 5G -এর ফাঁস হওয়া রেন্ডারটি থেকে অনুমান করা হচ্ছে, এই ফোনের ডিজাইন হতে পারে অনেকটা Samsung Galaxy Z Fold সিরিজের স্মার্টফোনগুলির মত

honor-magic-fold-5g-render-leaked-launch-expected-in-q1-2021
photo credit : @Rodent950

হুয়াওয়ে থেকে বিচ্ছিন্ন হয়ে ইতিমধ্যেই অনর নিজস্ব ব্র্যান্ডিংয়ে অনেকগুলি ডিভাইস বাজারে নিয়ে এসেছে। বেশ কয়েকটি প্রিমিয়াম স্মার্টফোনের ওপর থেকে পর্দা সরানোর পর, শোনা যাচ্ছে এখন অনর ঝুঁকেছে ফোল্ডেবল ফোন তৈরির দিকে। বেশ কিছু মাস ধরে অনরের ফোল্ডেবল ফোন সম্পর্কে আলোচনা চলছে প্রযুক্তি মহলে। রিপোর্ট কে বিশ্বাস করলে কোম্পানির প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে Honor Magic Fold 5G খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। আগামী বছরের প্রথম ত্রৈমাসিকেই চীনা মার্কেটে আসতে পারে ফোনটি। তবে তার আগে প্রকাশ্যে এল এই ফোনের একটি রেন্ডার। যেখান থেকে এর ডিজাইন জানা গেছে। এছাড়া Honor Magic Fold 5G ফোনটি আসতে পারে একটি অক্টা কোর প্রসেসর, ৮ জিবি র‍্যাম, ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সরের সাথে।

Honor Magic Fold 5G ফোনের রেন্ডার প্রকাশ্যে

Honor Magic Fold 5G -এর ফাঁস হওয়া রেন্ডারটি থেকে অনুমান করা হচ্ছে, এই ফোনের ডিজাইন হতে পারে অনেকটা Samsung Galaxy Z Fold সিরিজের স্মার্টফোনগুলির মত। তবে এছাড়াও চীনা সংস্থাটি আরও একটি ফোল্ডেবল ফোন বাজারে নিয়ে আসবে বলে মনে করা হচ্ছে। যেটিতে থাকতে পারে ক্ল্যামশেল ডিজাইন। আর এই ফোনের নাম রাখা হতে পারে Honor Magic Wing। অনরের সাম্প্রতিক ট্রেডমার্ক ফাইলিং দেখে অনুমান করা হচ্ছে Honor Magic Fold 5G -এর সাথেই বাজারে পা রাখতে পারে এই ফোনটিও। আশা করা যাচ্ছে, এই ফোনগুলি লঞ্চের পর সরাসরি বাজারে বিদ্যমান সামসাং, শাওমি, হুয়াওয়ের মত সংস্থার ফোল্ডেবল ফোনগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

অনর ম্যাজিক ফোল্ড ৫জি – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Honor Magic Fold 5G Expected Specifications)

অনর ম্যাজিক ফোল্ড ৫জি ফোনে থাকতে পারে ৮ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজোলিউশন হতে পারে ২,২০০× ২,৪৮০ পিক্সেল। এই ফোনে ব্যবহার করা হতে পারে একটি অক্টা কোর প্রসেসর। যেটির একটি কর্টেক্স এ-৭৭ কোর রান করে ৩.১৩ গিগাহার্টজে ও বাকি তিনটি কর্টেক্স এ-৭৭ কোর রান করে ২.৫৪ গিগাহার্টজে। আর অন্য চারটি কর্টেক্স এ-৫৫ কোর রান করবে ২.০৫ গিগাহার্টজে। অনর ম্যাজিক ফোল্ড ৫জি ফোনটি ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে।

Honor Magic Fold 5G ফোল্ডেবল ফোনের রেন্ডার থেকে জানা যাচ্ছে, ফটোগ্রাফির জন্য এই ফোনের রিয়ার প্যানেলে দেওয়া হতে পারে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

অপারেটিং সিস্টেম হিসেবে Honor Magic Fold 5G ফোনে থাকতে পারে অ্যান্ড্রয়েড ১১। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হতে পারে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যার সাথে ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

বাজারে লঞ্চের পর অনরের ফোল্ডেবল ফোনগুলি দেশীয় বাজারে সংস্থার মার্কেট শেয়ার বৃদ্ধিতে অনেকটাই সাহায্য করবে। অনর ইতিমধ্যেই ১৫ শতাংশ মার্কেট শেয়ার দখল করে চীনের তৃতীয় বৃহত্তম স্মার্টফোন কোম্পানিতে পরিণত হয়েছে। প্রথম ও দ্বিতীয় স্থান দুটিতে বর্তমানে বিরাজ করছে যথাক্রমে ভিভো ও ওপ্পো।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।