Honor Choice P10: সাতাশ হাজারে অনারের ইলেকট্রিক স্কুটার, ছোট হলেও দারুণ শক্তিশালী, দুর্ধর্ষ ফিচার

হালে একদম কাছেপিঠে ঘোরাফেরার জন্য ছোট চাকার স্বল্প গতির ইলেকট্রিক স্কুটারের জনপ্রিয়তা বাড়ছে। এ জাতীয় বৈদ্যুতিক স্কুটার সাধারণত ভাঁজ করে ব্যাগে ভরে সাথে করে নিয়ে যাওয়া যায়। হাঁটার পথে ক্লান্তি লাগলে ব্যাগ থেকে টুক করে স্কুটারটি বের করে কিছুটা পথ আরামে সফর করা যায়। ইদানিং বেশকিছু সংস্থা দেশে-বিদেশে এই জাতীয় ইলেকট্রিক টু-হুইলার হাজির করছে। এবার অনর (Honor) চীনে এহেন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করল। যার নামকরণ করা হয়েছে অনর চয়েস পি১০ ইলেকট্রিক স্কুটার (Honor Choice P10 Electric Scooter)। একই সাথে অনর প্লে৬টি ও প্লে৬টি প্রো (Honor Play6T & Play6T Pro) নামে দুটি প্রিমিয়াম স্মার্টফোন লঞ্চ করেছে সংস্থাটি।

অনর চয়েস পি১০ ফিচার্স (Honor Choice P10 Features)

অনর চয়েস পি১০ ইলেকট্রিক ফোল্ডিং স্কুটার বর্তমানে কালো এবং সাদা রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে। ১০ ইঞ্চি চাকা থাকায় মিলবে বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্সের সুবিধা এবং আরামদায়ক রাইডিং। গুরুত্বপূর্ণ ফিচারের তালিকায় রয়েছে ওয়্যারলেস ইন্টিগ্রেটেড বডি, অ্যাভিয়েশন অ্যালুমিনিয়াম অ্যালয় বডি, ডুয়েল ব্রেকিং সিস্টেম, বিএমএস ব্যাটারি গার্ড, ক্রুজ কন্ট্রোল। এছাড়াও স্কুটারটিতে উপস্থিত তিনটি রাইডিং মোড – এনার্জি সেভিং, স্ট্যান্ডার্ড এবং স্পোর্ট মোড। ৯০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারে অনর চয়েস পি১০।

অনর চয়েস পি১০ ব্যাটারি, মোটর ও রেঞ্জ (Honor Choice P10 Battery, Motor & Range)

অনর চয়েস পি১০ একটি ৭২০ ওয়াট উচ্চ ক্ষমতার রিয়ার-ড্রাইভ মোটরের সাথে এসেছে। সম্পূর্ণ চার্জে এটি ৩৫ কিমি পথ অতিক্রম করতে পারবে। স্কুটারটির সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ২৫ কিমি।

অনর চয়েস পি১০ দাম (Honor Choice P10 Price)

চীনের বাজারে অনর চয়েস পি১০ ইলেকট্রিক স্কুটারটির দাম ধার্য করা হয়েছে ২,২৯৯ ইউয়ান (প্রায় ২৭,৪৬৭ টাকা), তবে ফার্স্ট সেল ডিসকাউন্টের জন্য ১,৯৯৯ ইউয়ান (প্রায় ২৩,৮৮৩ টাকা)-তে কেনা যাবে। এটি চীনের বাইরে কবে লঞ্চ হবে, তা জানা যায়নি

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন