শক্তিশালী ব্যাটারির সাথে কম দামে ভারতে আসছে Honor 9A, জেনে নিন স্পেসিফিকেশন ও দাম

গতমাসেই চীনের পর Honor 9C এবং Honor 9S এর সাথে বাজেট ফোন Honor 9A কে গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল অনার। এবার এই ফোনকে ভারতে আনছে কোম্পানি। আগামী ৩১ জুলাই অনার ৯এ কে ভারতে লঞ্চ করা হবে। জানিয়ে রাখি ওই একই দিন Honor 9S ও ভারতে আসছে। এদিকে Honor 9A ভারতে Amazon থেকে পাওয়া যাবে। এই ফোনটির সেল শুরু হবে ৬ আগস্ট থেকে। ওই সময় অ্যামাজনে প্রাইম ডে সেল চলবে।

অনার ৯এ ফোনটির বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৬৪ জিবি মেমোরি ও ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। গ্লোবাল মার্কেটে অনার ৯এ এর ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ১৪৯ ইউরো, যা প্রায় ১১,৫০০ টাকার সমান। ফোনটি কালো, সবুজ ও নীল রঙে আসতে পারে।

Honor 9A : স্পেসিফিকেশন

এই ফোনে ৬.৩ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রেজুলেশন এইচডি প্লাস এবং এর স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৪ শতাংশ ও আসপেক্ট রেশিও ২০:৯। এর ডিসপ্লে ডিজাইন হল ওয়াটারড্রপ নচ। ফোনের চারপাশে হালকা বেজেল থাকবে। এছাড়াও এই ফোনে আছে মিডিয়াটেক এমটি ৬৭৬২ আর প্রসেসর, ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যেখানে প্রধান ক্যামেরা ১৩ মেগাপিক্সেল, এছাড়াও ৫ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর আছে। সেলফির জন্য এখানে ৮ মেগাপিক্সেল ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ারের জন্য এই ফোনে পাবেন ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এতে ৩৩ ঘণ্টা ৪জি কল করা যাবে। অ্যান্ড্রয়েড ১০ বেসড এই ফোনে ম্যাজিক ইউআই ৩.১ অপারেটিং সিস্টেম রয়েছে।

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।