Honda ADV 350: নতুন অ্যাডভেঞ্চার স্কুটারের উপর কাজ করছে হোন্ডা, থাকবে 350cc ইঞ্জিন

X-ADV এবং ADV 150-র মতো আপকামিং Honda ADV 350 অ্যাডভেঞ্চার স্কুটারেও রাগেড্ (rugged)  ডিজাইন থাকবে বলে ধরে নেওয়া যায়

honda-working-on-350cc-adventure-scooter

বর্তমানে অ্যাডভেঞ্চার (ADV) মোটরসাইকেলের পাশাপাশি অ্যাডভেঞ্চার স্কুটারেরও ভাল চাহিদা রয়েছে। আর বৈচিত্র্যময় অ্যাডভেঞ্চার স্কুটার লঞ্চ করার ক্ষেত্রে অন্য সংস্থাগুলির চেয়ে অনেকটাই এগিয়ে হোন্ডা (Honda)। জাপানের এই টু-হুইলার সংস্থাটির ট্যুরিং স্কুটার পোর্টফোলিওতে রয়েছে ৭৪৫ সিসি-র X-ADV এবং ADV 150। এবার এই পরিবারে তৃতীয় সদস্যের আগমন ঘটতে চলেছে। সংস্থার সেই নতুন অ্যাডভেঞ্চার স্কুটারের নাম Honda ADV 350। ইতিমধ্যেই ইউরোপে এই নামটির জন্য ট্রেডমার্ক ফাইল করেছে হোন্ডা।

মডেল টাইপ অ্যাপ্রুভালও যোগাড় করে ফেলেছে তারা। অনুমোদন পাওয়ার সেই নথিপত্রগুলি এখন ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। সেগুলি থেকে সামনে এনেছে কয়েকটি স্পেসিফিকেশন। জানা গিয়েছে যে, এটি হোন্ডার এগজিস্টিং Forza 350 ম্যাক্সি-স্কুটারের উপর ভিত্তি করে তৈরি করা হবে। Honda ADV 350-এ দেওয়া হবে একইরকম চ্যাসিস ও ইঞ্জিন।

সুতরাং, ২৯ বিএইচপি ম্যাক্সিমাম পাওয়ার উৎপাদনে সক্ষম ৩৩০ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে Honda ADV 350 অ্যাডভেঞ্চার স্কুটারে। তবে Forza-র চেয়ে ADV 350-এর আকার-আয়তন বেশি হবে। ট্যুরিং সহায়ক হার্ডওয়্যার ব্যবহারের ফলে ওজনও কিছুটা ভারী হবে।

X-ADV এবং ADV 150-র মতো আপকামিং Honda ADV 350 অ্যাডভেঞ্চার স্কুটারেও রাগেড্ (rugged) ডিজাইন থাকবে বলে ধরে নেওয়া যায়। এটি মূলত ইউরোপ ও আমেরিকার বাজারে ক্রেতা ধরার জন্য লঞ্চ করা হবে। একইসঙ্গে আসতে পারে এশিয়াতেও৷ যদিও ভারতে পা রাখার সম্ভাবনা তেমন নেই বললেই চলে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.