অ্যান্ড্রয়েডের পর এবার আইফোন কানেক্টিভিটি-সহ লঞ্চ হল Honda-এর এই মোটরসাইকেল

honda-hness-cb350-launched-with-ios-compatibility

অ্যাপেলের আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর বয়ে আনলো হন্ডা টু-হুইলার ইন্ডিয়া (Honda 2Wheelers India)। ভারতে Honda HNess CB350 নিও রোট্রো মোটরসাইকেলে iOS ইন্টিগ্রেশন সহ  লঞ্চ হল। এতে অ্যান্ড্রয়েড অটো সিস্টেম আগেই উপলব্ধ ছিল। ফলে এবার থেকে HNess CB350-এর সাথে অ্যান্ড্রয়েড ফোনের পাশাপাশি আইফোন কানেক্ট করে কল, মেসেজ, নেভিগেশনের তথ্য দেখা যাবে। আবার ভয়েস কমান্ডের মাধ্যমে পরিচালনা করা যাবে।

তবে কেবলমাত্র Honda HNess CB350-এর হায়ার স্পেক মডেল DLX Pro এবং অ্যানিভার্সারি এডিশনে উল্লিখিত বৈশিষ্ট্য উপলব্ধ। এদিকে iOS কম্প্যাটিবিলিটি ইন্টিগ্রেশন বাদে মোটরসাইকেলটির অন্যান্য স্পেসিফিকেশন অপরিবর্তিত রয়েছে। আগের মতোই এটি ফুল এলইডি লাইটিং, হন্ডা সিলেক্টেবল টর্ক কন্ট্রোল, অ্যাসিস্ট এবং স্লিপার ক্লাচ, একটি সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সাইড-স্ট্যান্ড ইঞ্জিন ইনহিবিটর এবং একটি ডুয়েল চ্যানেল এবিএস সহ মিলবে।

HNess CB350 একটি ৩৪৮.৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছোটে, যা থেকে সর্বোচ্চ ৫,৫০০ আরপিএম গতিতে ২১ বিএইচপি শক্তি এবং ৩,০০০ আরপিএম গতিতে ৩০ এনএম টর্ক আউটপুট পাওয়া যায়। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে রেট্রো বাইকটিতে রয়েছে ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। অন্যদিকে সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে টুইন স্প্রিং সাসপেনশনের দেখা মেলে। দু’চাকাতেই ডিস্ক ব্রেকের সুবিধা পাওয়া যায় এতে।

Honda HNess CB350-এর DLX Pro-এর দাম ২,০৩,১৭৯ টাকা এবং CB350 Anniversary Edition -এর মূল্য ২,০৫,৬৭৯ টাকা (এক্স-শোরুম দিল্লি)। অন্যদিকে CB350 প্রতিদ্বন্দ্বীদের তালিকায় রয়েছে Royal Enfield Meteor 350, Jawa Forty Two, Benelli Imperiale 400 সহ আরও অন্যান্য।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।