Honda H’ness CB350 এর প্রথম বর্ষপূর্তি উপলক্ষ্যে Anniversary Edition মডেল লঞ্চ হল

নতুন হোন্ডা হাইনেস সিবি৩৫০ অ্যানিভার্সারি এডিশন এর মেকানিকাল কোন পরিবর্তন ঘটানো হয়নি

honda-hness-cb350-anniversary-edition-launched-in-india-rs-2-03-lakhs-specifications

ভারতের বাজারে লঞ্চ হল Honda H’ness CB350 Anniversary Edition। আজ থেকে শুরু হওয়া ভারতের বাইক উইক ২০২১ ইভেন্টে লঞ্চ করা হয়েছে নিও রেট্রো মোটরসাইকেলের স্পেশাল মডেলটি। ভারতের বাজারে বাইকটির দাম পড়বে ২ লক্ষ টাকার কাছাকাছি। DLX Pro মডেলটির তুলনায় এর মূল্য ২,০০০ টাকা বেশি। এর প্রথম বার্ষিকী উদযাপনের উদ্দেশ্যে ভারতের বাজারে জাপানিজ রেট্রো বাইকটিকে লঞ্চ করা হয়েছে। নতুন ভার্সনের টু-হুইলারটি সবুজ এবং কালো রঙে চয়ন করা যাবে। আসুন Honda H’ness CB350 Anniversary Edition বাইকটির ইঞ্জিন, ফিচার এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Honda H’ness CB350 Anniversary Edition: ইঞ্জিন

পুরানো মডেলটির সাথে নতুন হোন্ডা হাইনেস সিবি৩৫০ অ্যানিভার্সারি এডিশন এর মেকানিকাল কোন পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতো এতে রয়েছে ৩৪৮.৩৬ সিসি সিঙ্গেল সিলিন্ডার কাউন্টার ব্যালেন্সড, এয়ার কুল্ড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ২১.০৭ পিএস শক্তি এবং ৩০ এনএম টর্ক পাওয়া যাবে। এতে দেওয়া হয়েছে ৫-স্পিড গিয়ারবক্স, সাথে একটি স্লিপ এবং অ্যাসিস্ট ক্লাচ রয়েছে।

Honda H’ness CB350 Anniversary Edition: ফিচার

হোন্ডা হাইনেস সিবি৩৫০ অ্যানিভার্সারি এডিশনে‌ পাওয়া যাবে টেলিস্কোপিক ফ্রন্ট ফোর্ক, টুইন রিয়ার শক অ্যাবসর্বার, দু’চাকাতেই ডুয়েল চ্যানেল এবিএস প্রযুক্তি সহ ডিস্ক ব্রেক, যা পুরানো মডেলটির সাথে অভিন্ন।

নতুন ফিচার বলতে এতে দেওয়া হয়েছে অল এলইডি লাইটিং সিস্টেম, নেভিগেশনের জন্য ভয়েস অ্যাসিস্টের সাথে সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, যা থেকে কল মেসেজ এবং মিউজিক কন্ট্রোল করা যাবে। ভয়েস অ্যাসিস্ট সিস্টেমটি কেবলমাত্র ডিএলএক্স প্রো এবং নতুন অ্যানিভার্সারি এডিশনের ভ্যারিয়েন্টটিতেই রয়েছে।

এছাড়াও ট্রাকশন কন্ট্রোল সিস্টেম সহ এসেছে বাইকটি। যাঁরা একটু অন্য ধরনের নস্টালজিক রেট্রো মোটরসাইকেল পছন্দ করেন তাঁদের জন্য এই বাইকটি হতে পারে শ্রেষ্ঠ বিকল্প।

Honda H’ness CB350 Anniversary Edition: দাম

ভারতের বাজারে Honda H’ness CB350 Anniversary Edition এর দাম ২.০৩ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Royal Enfield Classic 350 -র প্রিমিয়াম ক্রোম ও ডার্ক স্টিলথ ব্ল্যাক ভ্যারিয়েন্ট, স্পেশাল এডিশন Jawa এবং Benelli Imperiale 400 বাইকগুলি মূলত এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।