Honda CB200X – Hero Xpulse 200-কে টেক্কা দিতে নতুন অ্যাডভেঞ্চার বাইক লঞ্চ করল হোন্ডা

Honda CB200X off road bike launched in India Price Rs 144500
Honda CB200X ভারতে লঞ্চ হল

Hornet 2.0 স্ট্রিট-ফাইটার বাইকের প্ল্যাটফর্ম ও পাওয়ারট্রেনের উপর ভিত্তি করে ভারতে নতুন অ্যাডভেঞ্চার বাইক CB200X লঞ্চ করল হোন্ডা (Honda)। বেশিরভাগ এন্ট্রি-লেভেল অ্যাডভেঞ্চার ট্যুরারের মতো কিছু মাঝারি অফ-রোডিং ক্ষমতা পেয়েছে Honda CB200X।ফলে আমাদের মতে, CB200X ADV (Adventure) মোটরসাইকেলে চেপে পার্বত্য দুর্গম রাস্তা জয় করে এগোনোর থেকে স্ট্রিট ট্যুরিংয়ে বেশি স্বাচ্ছন্দ্য অনুভব করবে ভ্রমণপিপাসু মানুষেরা।

Honda CB200X দাম ও লভ্যতা

হোন্ডা সিবি ২০০এক্স-এর দাম রাখা হয়েছে ১ লক্ষ ৪৪ হাজার ৫০০ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ, Hornet 2.0-এর চেয়ে এই ট্যুরিং বাইকের দাম ১৩ হাজার টাকা বেশি পড়বে। স্পোর্টস রেড, ম্যাট সিলভার মেটালিক, ও পার্ল নাইটস্টার ব্ল্যাক রঙের বিকল্প হোন্ডা সিবি ২০০এক্স উপলব্ধ।

Honda CB200X স্টাইল

স্টাইলিংয়ের ক্ষেত্রে, হোন্ডা সিবি ৫০০এক্স থেকে অনুপ্রাণিত সদ্য লঞ্চ হওয়া সিবি ২০০এক্স। অনেকটা হোন্ডা সিবি ৫০০এক্স-এর ধাঁচে এতে লম্বা কালো রঙের উইন্ডস্ক্রিন ও ফুয়েল ট্যাঙ্কে যুক্ত হওয়া অ্যাঙ্গুলার সাইড প্যানেল রয়েছে। একঝলকে যা অনেকটা সেমি-ফেয়ারিং বলে মনে হবে. আবার হর্নেট ২.০-এর অনুরূপে সিবি ২০০এক্স ফুল-এলইডি V শেপের হেডল্যাম্প সহযোগে এসেছে। এছাড়া মাঝখান থেকে পিছনের দিক পর্যন্ত সিবি ২০০এক্স-এর গঠনের সঙ্গে হর্নেট ২.০-এর মিল রয়েছে।

ADV থিমের সাথে সামঞ্জস্য রেখে Honda CB200X -এ হ্যান্ডগার্ড দেওয়া হয়েছে। এর মধ্যেই এলইডি ইন্ডিকেটর লাইট ইন্টিগ্রেট করা। স্প্লিট স্টাইলের সিট ও  স্প্লিট পিলিয়ন গ্রাব রেল রয়েছে এই বাইকে। এছাড়া Honda CB200X ইঞ্জিন কাউল এবং upswept (উর্দ্ধমুখী) এগজস্ট সিস্টেম-সহ এসেছে।

Honda CB200X ইঞ্জিন

হর্নেটের মতো হোন্ডা সিবি ২০০এক্স ১৮৪ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার, এয়ার-কুল্ড ইঞ্জিনে চলবে। এটি ৮,৫০০ আরপিএম গতিতে ১৭.০৩ বিএইচপি পাওয়ার এবং ৬,০০০ আরপিএমে ১৬.১ এনএম টর্ক উৎপন্ন করে। এতে ফাইভ-স্পিড গিয়ারবক্স পাওয়া যাবে।

Honda CB200X হার্ডওয়্যার ও ফিচার

হার্ডওয়্যারের কথা বললে, Hornet-এর মতো CB200X অভিন্ন চেসিসের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। দুর্দান্ত সাসপেনশনের জন্য, ট্যুরিং বাইকটির সামনে গোল্ডেন আপসাইড ডাউন ফোর্ক এবং পিছনে প্রিলোড-অ্যাডজাস্টেবল মনোশক ইউনিট দেওয়া হয়েছে। ব্রেকিংয়ের জন্য CB200X-এর সামনে ও পিছনে একটি ডিস্ক রাখা হয়েছে। প্রচণ্ড গতিতে থাকা বাইক ব্রেক মারার পরে যাতে পিছলে না যায়, সে জন্য অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)-এর ব্যবস্থা রয়েছে CB200X বাইকে।

ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারে ফুটে উঠবে Honda CB200X-এর নানা তথ্য। স্মার্টফোন সংযোগ ও নেভিগেশনের জন্য এটি ব্লুটুথ-ভিত্তিক RoadSync প্রযুক্তি সাপোর্ট করবে।

Honda CB200X প্রতিদ্বন্দ্বী

স্পেসিফিকেশনের নিরিখে ও এই প্রাইস পয়েন্টে, Honda CB200X-এর নিকটতম প্রতিদ্বন্দ্বী Hero Xpulse 200। তবে, হার্ডকোর অফ-রোড বাইক হিসেবে পরিচিত হিরোর এই মডেল। অফ-রোডে হিরোর Xpulse 200-কে হোন্ডার CB200X কতটা টেক্কা দিতে পারবে, সেটাই দেখার বিষয়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.