Honda Activa পশ্চিমবঙ্গে নতুন রেকর্ড গড়ল, চমকে উঠবেন কতজন কিনেছেন শুনলে

ভারতের সর্বাধিক বিক্রিত স্কুটি হোন্ডা অ্যাক্টিভা (Honda Activa)-র সম্পর্কে নতুন করে বিশেষ কিছু বলার নেই। দীর্ঘদিন ধরেই জনপ্রিয়তার নিরিখে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করে এসেছে এটি। এবারে পশ্চিমবঙ্গে নয়া মাইলফলক স্পর্শ করল দেশের ‘পয়লা নম্বর স্কুটার’। Honda Activa-র হাত ধরে হোন্ডা পরিবারে যুক্ত হয়েছেন ২০ লক্ষ পশ্চিমবঙ্গবাসী। সম্প্রতি সংস্থার তরফে এ কথা অতি গর্বের সাথে ঘোষণা করা হয়েছে। সাফল্যের খবর যতটা আনন্দদায়ক, এই অতিমারির প্রকোপে মধ্যে তা অর্জন করা মোটেই সহজ ছিল না সংস্থার কাছে।

সেই ২০০১-এ ভারতে পা রেখেছিল হোন্ডা অ্যাক্টিভা। পূর্বাঞ্চলের রাজ্যগুলি থেকে ১০ লক্ষ গ্রাহক পেতে ১৭ বছর সময় লেগেছিল সংস্থার। সেখানে মাত্র পাঁচ বছরে বাকি ১০ লক্ষ ক্রেতার মুখ দেখল হোন্ডা। সংস্থার ইতিহাসে যা চিরস্মরণীয় হয়ে রয়ে যাবে। তারা জানিয়েছে পশ্চিমবঙ্গে Activa 6G ও Shine-এর চাহিদা সর্বাধিক। বাকি রাজ্যগুলিতেও একই চিত্র।

পশ্চিমবঙ্গে Honda-র সামগ্রিক চিত্র

বর্তমানে এ রাজ্যে হোন্ডার ২৭০-এর বেশি টাচ পয়েন্ট রয়েছে। যার মধ্যে আছে ডিলারশিপ, অনুমোদিত সার্ভিস সেন্টার এবং বেস্ট ডিল আউটলেট। যেখান থেকে গ্রাহকদের সেরা মানের পরিষেবা দেওয়া হয়। আরও সুবিধার জন্য রয়েছে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট। যেখান থেকে নিজেদের পছন্দের মডেলটি বাড়ি বসেই কিনতে পারেন গ্রাহকরা।

এই রাজ্যে স্কুটার সেগমেন্টে বর্তমানে Activa 6G, Activa 125, Dio ও Grazia 125 অফার করে হোন্ডা। মোটরসাইকেলের তালিকাতেও রয়েছে এক সে এক হৃদয় জেতা মডেল। যেমন CD 100 Dream ও Livo (১১০ সিসির), SP 125 ও Shine (১২৫ সিসির), X-Blade ও Unicorn (১৬০ সিসির), এবং ১৮০-২০০ সিসির Hornet 2.0 ও CB200X।

অন্য দিকে কলকাতা এবং আসানসোলে দু’টি দক্ষতা বৃদ্ধি কেন্দ্র উদ্বোধন করেছে হোন্ডা। স্থানীয় যুবক যুবতীরা যাতে সহজে চাকরি পায়, সেজন্য প্রয়োজনীয় কারিগরি প্রশিক্ষণ দেওয়া হয় এখান থেকে। এই কেন্দ্রগুলি থেকে এখনও পর্যন্ত ১.৫ লক্ষের অধিক নাগরিককে পথ দুর্ঘটনার বিষয়ে সচেতন করা হয়েছে বলে জানিয়েছে সংস্থা। গত দুই দশক ধরে দেশে এই নিয়ে সচেতনতা প্রচার করে আসছে তারা।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন