নয়া Honda Activa 125 Premium এডিশনের সঙ্গে স্ট্যান্ডার্ড Activa 125 এর তফাৎ কোথায় দেখে নিন

হোন্ডা অ্যাক্টিভা স্ট্যান্ডার্ড ও প্রিমিয়াম মডেল চলবে ১২৩.৯ সিসি ফ্যান কুল্ড, এসআই ইঞ্জিনে, যা ৬,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৬.১০ কিলোওয়াট পাওয়ার এবং ৫,০০০ আরপিএম গতিতে ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করে।

honda-activa-125-premium-edition-vs-standard-activa-125-differences-explained

গত পরশু দেশের মাটিতে পা রেখেছে Honda Activa 125 Premium Edition। আবার এ বছরের সেপ্টেম্বরে হোন্ডা অ্যাক্টিভা ১২৫-এর স্ট্যান্ডার্ড মডেলটির লঞ্চ হয়েছিল। প্রিমিয়াম স্কুটারটির সাথে স্ট্যান্ডার্ড মডেলটির বেশ কিছু পার্থক্য রয়েছে। সাথে রয়েছে দামের ফারাকও। আসুন, Honda Activa 125 Premium Edition এর সাথে স্ট্যান্ডার্ড মডেলটির তফাৎগুলি দেখে নেওয়া যাক।

Honda Activa 125 Premium Edition vs Honda Activa 125: রঙ

হোন্ডা অ্যাক্টিভা ১২৫ প্রিমিয়াম এডিশনের স্কুটারটি দুটি রঙয়ের বিকল্পে উপলব্ধ – ম্যাট ম্যাগনিফিসেন্ট কপার মেটালিক সহ পার্ল অ্যামেজিং হোয়াইট এবং ম্যাট আর্ল সিলভার মেটালিক সহ ম্যাট স্টিল ব্ল্যাক মেটালিক। অন্যদিকে হোন্ডা অ্যাক্টিভা ১২৫ স্ট্যান্ডার্ড মডেলের চারটি রঙের মডেল রয়েছে বাজারে। যেগুলি হল – রেবেল রেড মেটালিক, হেভি গ্রে মেটালিক, পার্ল নাইট স্টার ব্ল্যাক এবং সিলভার মেটালিক।

প্রিমিয়াম এডিশনটির শরীর একজোড়া রঙ দ্বারা শোভিত হয়েছে। ফ্রন্ট কভার থেকে শুরু করে সাইড প্যানেল পর্যন্ত রয়েছে এর বিস্তার। তবে প্রিমিয়াম মডেলটির উল্লেখযোগ্য পরিবর্তন বলতে ব্ল্যাক ফ্রন্ট সাসপেনশনের সাথে এর ইঞ্জিনে কালো রঙ করা হয়েছে। এছাড়াও এর এলইডি হেড ল্যাম্প ডুয়েল টোন এফেক্ট যোগ করা হয়েছে।

Honda Activa 125 Premium Edition vs Honda Activa 125: পাওয়ারট্রেন

স্ট্যান্ডার্ড ও প্রিমিয়াম মডেল চলবে ১২৩.৯ সিসি ফ্যান কুল্ড, এসআই ইঞ্জিনে, যা ৬,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৬.১০ কিলোওয়াট পাওয়ার এবং ৫,০০০ আরপিএম গতিতে ১০.৩ এনএম টর্ক উৎপন্ন করে। উভয় মডলে রয়েছে সিভিটি গিয়ারবক্স।

Honda Activa 125 Premium Edition vs Honda Activa 125: দাম

ভারতের বাজারে Honda Activa 125 Premium Edition এর ড্রাম অ্যালয় ভ্যারিয়েন্টটির দাম ৭৮,৭২৫ টাকা ও ডিস্ক ভ্যারিয়েন্টটির মূল্য ৮২,২৮০ টাকা। অন্যদিকে Honda Activa 125 স্ট্যান্ডার্ড এডিশনটির দাম ৭৩,২০৩ টাকা (দিল্লির এক্স-শোরুমের মূল্য অনুযায়ী)।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।