Hidden Spy Camera: ভারত হবে দুর্নীতিমুক্ত! এই চারটি ডিভাইস জেলে পাঠাবে দুর্নীতিবাজ ব্যক্তিদের

ডিভাইসগুলি দিয়ে আপনি চুপিসারে দুর্নীতিবাজ ব্যক্তিদের কর্মকান্ড রেকর্ড করে এবং অবস্থান ট্র্যাক করে তাদের আইনের হাতে তুলে দিতে পারবেন

hidden-spy-camera-devices-can-send-corrupt-people-behind-bars

চলতি বছরের প্রারম্ভে প্রকাশিত ‘গ্লোবাল করাপশন ইনডেক্স’ (Global Corruption Index) সার্ভে অনুসারে ১৮০টি দেশের মধ্যে ভারতের অবস্থান ৮৫ নং স্থানে। এক্ষেত্রে ভারতের জন্য যে এরূপ র‌্যাঙ্কিং যথেষ্ট উদ্বেগজনক, তা আর আলাদাভাবে বলার প্রয়োজন নেই। কিন্তু, সবকিছু জানা এবং বোঝা সত্ত্বেও দেশে প্রতিনিয়ত দুর্নীতির ঘটনা বেড়েই চলেছে। আর এর জন্য একটি নির্দিষ্ট দুর্নীতিবাজ গোষ্ঠীকেই দায়ী করতে হয়, যারা কাজ করার বিনিময়ে ঘুষ চান। আপনিও যদি ঘটনাক্রমে কখনো এমন কোনো ব্যক্তির সংস্পর্শে আসেন, যিনি স্বল্প সময়ে কাজ করে দেওয়ার বিনিময়ে ঘুষ নেওয়ার প্রস্তাব দিচ্ছে বা আপনার আশেপাশে থাকা ব্যক্তি তথা ব্যাক্তিবৃন্দ যদি কোনো অসৎকর্মে লিপ্ত থাকে, তবে যথাযথ প্রমাণ জোগাড় করে জেলের হাওয়া খাওয়াতে পারেন তাদের। আর এরূপ কাজ করার জন্য, বাজারে ‘হিডেন’ বা মিনি স্পাই ক্যামেরা এবং জিপিএস ট্র্যাকারের মতো ডিভাইস বিদ্যমান আছে। এগুলির সাহায্যে আপনি চুপিসারে দুর্নীতিবাজ ব্যক্তিদের কর্মকান্ড রেকর্ড করে এবং অবস্থান ট্র্যাক করে তাদের আইনের হাতে তুলে দিতে পারবেন। চলুন এই সকল গ্যাজেটগুলির বিশেষত্ব এবং প্রাপ্যতা সম্পর্কে জেনে নেওয়া যাক।

Safetynet SFffss CAMERA Camcorder (Black) :

এই ডিভাইসটি আসলে একটি স্পাই ক্যামেরা, যা একটি গগলস বা সানগ্লাসের ভিতরে ফিট করা থাকে। ফলে ক্ষুদ্রাকৃতির এই গোপন ক্যামেরাটির হঠাৎ করে নজরে পড়া সম্ভব নয়। শুধু তাই নয়, এই ক্যামেরা নিঃশব্দে ভিডিও রেকর্ড করতেও সক্ষম, যাতে আপনি সমস্ত প্রমাণ সুরক্ষিত রাখতে পারেন।। তাই, যদি কোনো ব্যক্তি আপনার থেকে ঘুষের দাবি করে বা কেউ অসৎকর্মে লিপ্ত হতে দেখেন, তবে এই ডিভাইসটির সাহায্যে ওই ব্যক্তির বিরুদ্ধে প্রমাণ সংগ্রহ করতে পারবেন। এই ‘হিডেন’ ক্যামেরার দাম ১,২৪০ টাকা।

TFG SQ8 SQ8 HD 1080P Mini Car Sports DVR Camera Hidden Camcorder IR Night Vision I2A6 Security Camera :

এটিও একটি মিনি ক্যামেরা, যা আকারে এতটাই ছোট যে আপনার হাতের মুঠোতে এঁটে যাবে। ডাইস আকৃতির এই ডিভাইসকে সক্রিয় করে দিলে, এটি আপনার আশেপাশে ঘটমান দৃশ্যগুলির ভিডিও রেকর্ড করে নেবে। এছাড়া, এটি নাইট ভিশনের সাথে আসায়, কম আলোতেও ভালো ভাবে কাজ করবে। এই সিকিউরিটি ক্যামেরাটি খুবই টেকসই এবং পোর্টেবল। আর এর ক্যামেরা কোয়ালিটি যথেষ্ট ভালো। এই মিনি ক্যামেরার দাম ১,২৯৯ টাকা।

DUGU Upgraded Version Voice Monitor GPS GSM Tracker GSM Spy Bug GSM Bug Listening DevicA8 GPS Device GPS Device (Black) :

এই ডিভাইসটি হল প্রকৃতপক্ষে একটি মিনি জিপিএস ট্র্যাকার, যা ব্যবহার করে আপনি দুর্নীতিবাজদের উপর নজর রাখতে পারবেন এবং তাদের অবস্থান জানতে পারবেন। দামের কথা বললে, আপনি এটিকে মাত্র ১,৩৯৯ টাকা খরচ করে কিনে নিতে পারবেন।

Okxmz Small Wireless Video Camera Mini Network HD 1080P Smart Wifi CCTV Night Vision Camcorder (Black) :

এটি একটি মিনি স্পাই ক্যামেরা, যা ব্যবহার করে আপনি সহজেই দুর্নীতিবাজদের গতিবিধি রেকর্ড করতে পারবেন। প্রতিবেদনে উল্লেখিত হিডেন ক্যামেরাগুলির থেকে এটি একটু আলাদা। কারণ, এই ডিভাইসের পিছনে একটি চুম্বক সংযুক্ত রয়েছে, যার সাহায্য আপনি এটিকে যেকোনো ধাতব পৃষ্ঠে আটকে রাখতে পারবেন। আর, আকারে ছোট হওয়ায় এটিকে যেকোনো গুপ্তস্থানে আপনি ফিট করতে পারবেন। আর এমনটা করার ফলে অসৎকর্মে লিপ্ত ব্যক্তিরা ঘুনাক্ষরেও টের পাবে না কখন তাদের কার্যকলাপ রেকর্ড হয়ে যাচ্ছে। এই ডিভাইসটি যথেষ্ট সাশ্রয়ী মূল্যের সাথে এসেছে। আপনারা এটিকে ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে মাত্র ১,২৮৯ টাকা খরচ করে কিনে নিতে পারবেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।