সাথে নিয়ে ঘুরুন এই Air Purifier, এখন কিনলে পাবেন ৩ হাজার টাকা ডিসকাউন্ট

hepa-scosche-portable-air-purifier-launched-recently-in-india-price-is-under-10000-know-feature

যত দিন যাচ্ছে, বিশ্বের প্রায় সব জায়গাতেই পরিবেশ দূষণের মাত্রা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। তাই শরীর সুস্থ রাখতে বিশুদ্ধ ও তাজা বাতাসে নিঃশ্বাস নেওয়ার জন্য বর্তমান সময়ে এয়ার পিউরিফায়ারের চাহিদা প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। কয়েক বছর আগেও এই জিনিসটির সঙ্গে খুব বেশি মানুষ পরিচিত ছিলেন না। কিন্তু এখন বেশিরভাগ বাড়িতেই টিভি, ফ্রিজ, গিজার, এয়ার কন্ডিশনারের সাথে সাথে এয়ার পিউরিফায়ারও পাকাপাকিভাবে জায়গা করে নিয়েছে। সেক্ষেত্রে আপনিও যদি একটি ভালো এয়ার পিউরিফায়ার কেনার প্ল্যান করে থাকেন, তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য রয়েছে এক দারুণ সুখবর।

সম্প্রতি আমেরিকান অ্যাক্সেসরি ব্র্যান্ড Scosche (স্কোশে) ভারতে একটি পোর্টেবল HEPA এয়ার পিউরিফায়ার লঞ্চ করেছে। সংস্থাটি এর নাম দিয়েছে AFP2-SP FrescheAir (এএফপি২-এসপি ফ্রেশেএয়ার)। এর স্পেসিফিকেশনগুলি অনেকটা Xiaomi Smart Air Purifier 4 Pro-এর অনুরূপ। সংস্থার তরফে জানানো হয়েছে যে, ছোটো অফিস বা কিউবিকলে অতি অনায়াসে এই ডিভাইসটি ব্যবহার করা যাবে। শুধু তাই নয়, গাড়ি চালানোর সময় দূষণমুক্ত বাতাসে নিশ্বাস নেওয়ার জন্য ইউজাররা গাড়ির কাপ হোল্ডারে এই HEPA এয়ার পিউরিফায়ার/ডিওডোরাইজারটি রাখতে পারেন।

সংস্থাটি আরও জানিয়েছে যে, এই ডিভাইসটি বাতাসে মিশে থাকা ২.৫ মাইক্রোমিটারের চেয়েও কম ব্যাসবিশিষ্ট ধূলিকণাসমূহের ৯৯.৫ শতাংশ ক্যাপচার করে দূষণমুক্ত, নির্মল এবং দুর্গন্ধবিহীন পরিশুদ্ধ বাতাস নিঃসরণ করে। এটিতে অটোমেটিক এবং ম্যানুয়াল – এই দুটি মোড রয়েছে। সংস্থার মতে, গাড়িতে এই পিউরিফায়ার ব্যবহার করলে গাড়িটি স্টার্ট হওয়া মাত্রই স্বয়ংক্রিয়ভাবে অটোমেটিক মোড অন হয়ে যাবে। আবার, ম্যানুয়াল মোডে ইউজাররা নিজেদের পছন্দমতো ফ্যানের (বাতাস পরিশোধনের জন্য এয়ার পিউরিফায়ারে দেওয়া হয়) স্পিড সেট করতে পারবেন। এই এয়ার পিউরিফায়ারটি খুব সহজেই বহনযোগ্য। এটিতে রিচার্জেবল ব্যাটারি রয়েছে এবং ইউএসবি টাইপ-সি চার্জার দিয়ে এই ডিভাইসটিকে চার্জ করা যেতে পারে।

এবার দামের কথায় আসা যাক। Scosche AFP2-SP FrescheAir-এর এমনিতে দাম ৯,৯৯৯ টাকা। তবে, বর্তমানে ই-কমার্স সাইট Amazon এবং Tekkitake.com থেকে এই ডিভাইসের কালো রঙের মডেলটি ৬,৯৯৯ টাকায় কেনা যাবে। উপরন্তু, এই এয়ার পিউরিফায়ারটিতে ১২ মাসের ওয়ারেন্টিও দিচ্ছে সংস্থাটি। তাই বাড়ির ভিতরে কিংবা গাড়িতে দূষণের হাত থেকে রক্ষা পেতে আপনি এই ডিভাইসটি ব্যবহার করার কথা ভেবে দেখতে পারেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।