করোনাকালে লঞ্চ হল ‘হেল্থ মনিটরিং’ রিস্ট ব্যান্ড GOOii Vital 4

বর্তমানে অতিমারি পরিস্থিতিতে স্বাস্থ্যের খেয়াল রাখতে, বাজারে চলে এল বিশেষ ধরণের একটি ‘হেল্থ মনিটরিং’ রিস্ট ব্যান্ড। GOQii ফিটনেস স্টার্টআপ সংস্থাটি তাদের এই নবাগত স্মার্ট ব্যান্ডটির নাম দিয়েছে GOQii Vital 4। চৌকো ও রঙিন AMOLED ডিসপ্লের সাথে আসা এই ব্যান্ডটিতে রয়েছে, স্বয়ংক্রিয় হার্ট রেট সেন্সর, SpO2 সেন্সর, ব্লাড টেম্পারেচার সেন্সর, অ্যাক্টিভ টাইম, ক্যালোরি মনিটরিং ও ১৭টি এক্সারসাইজ মোড, যা শরীরের সাধারণ সমস্যাগুলি চিহ্নিত করার পাশাপাশি, কোভিড -১৯ ভাইরাসের প্রাথমিক লক্ষণগুলিকে ট্র্যাক করার মাধ্যমে আপনাকে রাখবে সর্বদা সতর্ক।

GOQii Vital 4 দাম ও প্রাপ্যতা :

এই ফিটনেস ব্যান্ডটির ভারতে দাম রাখা হয়েছে ৪,৯৯৯ টাকা। অ্যামাজন ইন্ডিয়া (Amazon india) এবং GOQii সংস্থাটির অনলাইন স্টোর থেকে এটি কেনা যাবে। কালো, বেগুনি এবং লাল সিলিকন -এই তিনটি রঙের বিকল্পে GOQii Vital 4 ব্যান্ডটি পাওয়া যাচ্ছে।

GOQii Vital 4 ফিচার ও স্পেসিফিকেশন :

এই স্মার্ট ফিটনেস ব্যান্ডটি ১২০x১২০ পিক্সেল রেজোলিউশন সহ একটি রঙিন অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। এটিকে উভয় অ্যান্ড্রয়েড এবং আইফোন ডিভাইসের সাথে কানেক্ট করে ব্যবহার করা যাবে। কোম্পানির দাবি, একক চার্জে এই ফিটনেস ব্যান্ডটি এক সপ্তাহ পর্যন্ত ব্যাটারি লাইফ দেবে। সেক্ষেত্রে, ইউজাররা যদি ব্যান্ডের ফিচারগুলিকে সর্বক্ষণ অন রাখেন, তবে এটি ৩ থেকে ৪ দিন অবধি একটানা সক্রিয় থাকবে। তবে হার্ট রেট ও টেম্পারেচার মনিটরিং ফিচার দুটিকে অফ করে দিয়ে ব্যান্ডটির ব্যাটারি লাইফকে আরো দীর্ঘস্থায়ী করা সম্ভব। প্রসঙ্গত ফিটনেস ফ্রিকদের জানিয়ে রাখি, যেহেতু স্মার্টব্যান্ডটি IP68 রেটিং প্রাপ্ত, তাই এটি জল, ঘাম ও ধুলোবালি রোধী।

GOQii Vital 4 ব্যান্ডটি ব্লাড টেম্পারেচার, ইন্টিগ্রেটেড পালস অক্সিমিটার (SpO2), রিয়েল-টাইম হার্ট রেট মনিটর, ব্লাড প্রেসার এবং ব্লাড গ্লুকোজ লেভেল ডিটেক্ট করতে পারে। এমনকি এতে থাকছে একটি অটো-স্লীপ ট্র্যাকিং (auto-sleep tracking) ফিচারও। এ প্রসঙ্গে GOQii সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও বিশাল গন্ডলের মন্তব্য, “কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ব্যান্ডটি আমাদের সত্যিকারের সঙ্গী প্রমাণিত হবে।”

লকডাউনকালীন ঘরবন্দি জীবনেও যাতে শরীরচর্চা অব্যাহত থাকে, তার জন্য এই ফিটনেস ব্যান্ডে থাকছে, ওয়াকিং, রানিং, সাইক্লিং, ভলিবল, টেনিস, টেবিল টেনিস, ডান্স, বাস্কেটবল, ক্রিকেট, যোগা, রিলাক্সেশন, সিটআপ, সকার, ক্লাইম্বিং, অ্যারোবিক্স এবং জাম্পিং রোপ সহ ১৭টি বেসিক এক্সারসাইজ মোড। এছাড়া, মিউজিক ফাইন্ডার ও ফোন ফাইন্ডারের মতো অতিরিক্ত ফিচারও পেয়ে যাবেন ইউজাররা।

শুধু তাই নয়, GOQii Vital 4 স্মার্টব্যান্ডটিকে GOQii অ্যাপের সাথে কনেক্ট করলে, ইউজাররা ফোনে আসা প্রতিটি মেসেজ, কল এবং অন্যান্য নোটিফিকেশন সরাসরি পেয়ে যাবেন। আবার ফোনের মতোই এই ব্যান্ডটিতে আপনারা, টাইমার, রিমাইন্ডার, অ্যালার্ম ও আপডেট অ্যালার্টও সেট করতে পারবেন। এগুলি ছাড়া, এই ফিটনেস ব্যান্ডে সাধারণ ব্যান্ডের প্রায় সমস্ত ফিচারই বর্তমান।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন