Google Wallet: স্মার্টফোন দিয়েই গাড়ি স্টার্ট সহ সব জায়গায় পেমেন্ট করতে দেবে গুগলের ডিজিটাল ওয়ালেট

আপনাকে আপনার পকেটে পার্স রাখতে হবে না, গুগল ওয়ালেটে মেট্রো সহ আপনার ক্রেডিট, ডেবিট এবং অন্যান্য কার্ড থাকবে

google-wallet-launch-digital-wallet-for-android-and-ios-users-soon

Google Wallet App: টেক জায়ান্ট গুগল শীঘ্রই Google Wallet চালু করতে চলেছে, যার একটি ঝলক গতকাল অনুষ্ঠিত I/O অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্স ইভেন্টে দেখা গেছে। এটি আসলে একটি ডিজিটাল ওয়ালেট (Digital Wallet)। গুগলের দাবি এই ডিজিটাল ওয়ালেট আপনার পুরনো ওয়ালেট অর্থাৎ পার্সকে বদলে দেবে। Google Wallet একটি আলাদা অ্যাপ হিসেবে আসতে পারে, যেটি শীঘ্রই চালু হতে পারে। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্য আসবে বলে মনে হচ্ছে। এটি অনলাইন পেমেন্টের জগতে একটি বড় পরিবর্তন নিয়ে আসবে বলে বিশেষজ্ঞদের মত।

Google Wallet কি?

গুগল ওয়ালেটে আপনার রেগুলার ওয়ালেটের সমস্ত বিবরণ থাকবে। তার মানে আপনাকে আপনার পকেটে পার্স রাখতে হবে না, গুগল ওয়ালেটে মেট্রো সহ আপনার ক্রেডিট, ডেবিট এবং অন্যান্য কার্ড থাকবে। এছাড়াও, ট্রানজিট কার্ড, ভ্যাকসিনেশন সার্টিফিকেট, ফ্লাইট এবং ট্রেনের টিকিট, সরকারী আইডি কার্ড এবং গাড়ির চাবি অ্যাপটিতে যুক্ত করা যেতে পারে। গাড়ির চাবি ভার্চুয়ালি অ্যাক্সেস করা যেতে পারে।

সোজা কথায়, আপনার স্মার্টফোন থেকে গাড়ি স্টার্ট হবে। বলে রাখি, এই মুহূর্তে গুগল পে-র সঙ্গে ডিজিটাল ওয়ালেটের অপশন দেওয়া হচ্ছে। তবে গুগল ওয়ালেট নামে একটি নতুন এবং ভিন্ন অ্যাপ চালু করতে পারে গুগল। গুগল ওয়ালেট একটি অল-ইন-ওয়ান কার্ড সলিউশন হবে।

Google Wallet কি হ্যাক হতে পারে?

এখন প্রশ্ন হলো, গুগল ওয়ালেট কি হ্যাক করা যাবে? এ বিষয়ে সংস্থার তরফে জানানো হয়েছে যে, গুগল ওয়ালেটের সব ডেটা এনক্রিপ্টেড থাকবে। ফলে এটি হ্যাক করা যাবে না। উল্লেখ্য, গুগলের আগে অ্যাপল ইতিমধ্যেই অ্যাপল ওয়ালেট (Apple Wallet) এর সুবিধা তাদের ব্যবহারকারীদের দিচ্ছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.