Google Pixel Watch স্মার্টওয়াচ, Pixel Buds Pro ইয়ারফোন লঞ্চ হল, রয়েছে একাধিক ইমপ্রুভমেন্ট

গুগল পিক্সেল বাডস প্রো ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ১৯৯ ডলার (প্রায় ১৫,৪০০ টাকা)। যদিও গুগল পিক্সেল ওয়াচ স্মার্টওয়াচের দাম এখনো জানানো হয়নি

google-pixel-watch-buds-pro-launched-price-usd-199-features-specifications

বহু জল্পনার পর বুধবার সন্ধ্যায় অনুষ্ঠিত আই/ও ২০২২ এর মঞ্চে আত্মপ্রকাশ করল টেক জায়ান্ট গুগলের প্রথম স্মার্টওয়াচ, যার নাম Google Pixel Watch। নতুন এই স্মার্টওয়াচটি গোলাকৃতির ডিজাইনের সাথে এসেছে।আগ্রহী ক্রেতারা স্মার্টওয়াচটি বিভিন্ন কালার অপশনে পাবেন এবং এতে রয়েছে একাধিক হেলথ ও ফিটনেস ট্র্যাকিং ফিচার। একইসাথে এদিন লঞ্চ হয় সংস্থার নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারবাড Pixel Buds Pro। চলুন দেখে নেওয়া যাক Google Pixel Watch এবং Pixel Buds Pro ইয়ারফোনের দাম , ফিচার এবং স্পেসিফিকেশন।

Google Pixel Watch, Pixel Buds Pro দাম ও লভ্যতা

সংস্থার তরফে গুগল পিক্সেল ওয়াচ স্মার্টওয়াচের দাম এখনো জানানো হয়নি। বলা হয়েছে, এটি প্রথম যুক্তরাষ্ট্রীয় বাজারে পাওয়া যাবে। অন্যদিকে গুগল পিক্সেল বাডস প্রো ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ১৯৯ ডলার (প্রায় ১৫,৪০০ টাকা )। চারকোল, কোরাল, ফগ এবং লেমনগ্রাস এই চারটি কালারে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই ইয়ারফোনটি। আগামী ২১ জুলাই থেকে যুক্তরাষ্ট্রীয় বাজারের এটি প্রি অর্ডারের জন্য উপলব্ধ হবে। তবে ভারতীয় মার্কেটে নতুন এই স্মার্টওয়াচ এবং ইয়ারফোন কবে আসবে তা এখনো পর্যন্ত জানা যায়নি।

Google Pixel Watch স্মার্টওয়াচের ফিচার, স্পেসিফিকেশন

নবাগত গুগল পিক্সেল ওয়াচ ওয়্যার ওএস দ্বারা চালিত এবং এটি গোলাকৃতির ডিসপ্লে, মিনিমাম বেজেল এবং কার্ভড গ্লাসের আচ্ছাদনের সাথে এসেছে। স্টেইনলেস স্টিলের তৈরি এই স্মার্টওয়াচটির ধারে রয়েছে একটি ক্রাউন। শুধু তাই নয়, রেগুলার ২২ এমএম স্ট্র্যাপের পরিবর্তে এতে রয়েছে অ্যাপেল ওয়াচের মত স্টাইলিশ ব্যান্ড, যা ব্যবহারকারী তার সুবিধামতো বাড়িয়ে-কমিয়ে নিতে পারবেন।

অন্যদিকে নতুন গুগল পিক্সেল স্মার্টওয়াচে গুগল অ্যাসিস্ট্যান্ট, গুগল ম্যাপ এবং গুগল ওয়ালেট ব্যবহারের সুবিধা পাওয়া যাবে। এমনকি ইউজাররা ঘড়িটিকে রিমোট হিসাবে ব্যবহার করে বাড়ির বিভিন্ন ধরনের হোম ডিভাইস নিয়ন্ত্রন করতে পারবেন, অর্থাৎ ঘরের লাইট অন /অফ করা থেকে শুরু করে এয়ারকন্ডিশন পর্যন্ত নিয়ন্ত্রণ করা সম্ভব এই ঘড়িটি মাধ্যমে।

তাছাড়া, Google Pixel Watch স্মার্টওয়াচটিতে যুক্ত হয়েছে উন্নত টেকনোলজির ফিটবিট টেকনোলজি, যা ব্যবহারকারীর হেলথ এবং ফিটনেস গাইড হিসেবে কাজ করবে। তাই সহজেই ব্যবহারকারী ঘড়িটির মাধ্যমে তার হার্ট রেট এবং স্লিপ প্যাটার্ন ট্র্যাক করতে পারবেন। এছাড়া এতে রয়েছে ফাইন্ড মাই ডিভাইস ফিচার। যার মাধ্যমে হারিয়ে যাওয়া পিক্সেল ফোন, ইয়ারবাড সহজেই খুজে পাওয়া সম্ভব।

Pixel Buds Pro ইয়ারফোনের ফিচার, স্পেসিফিকেশন

গুগল পিক্সেল বাডস প্রো ইয়ারফোন অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের সাথে এসেছে। এই ফিচারটি এর পূর্বসূরী পিক্সেল বাডস এবং পিক্সেল বাডস এ সিরিজের ইয়ারফোনে উপস্থিত ছিল না। এছাড়া এতে রয়েছে ট্রান্সপারেন্সি মোড, যা ব্যবহারকারীকে চারপাশের আওয়াজ সম্পর্কে সচেতন রাখবে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই বছরের শেষের দিকে নতুন এই ইয়ারফোনে স্পেশিয়াল অডিও সাপোর্ট আপডেট আসবে।

যাইহোক, ইয়ারফোনটির প্রতিটি ইয়ারবাডে রয়েছে ফোমিং মাইক্রোফোন। বাইরের অবাঞ্ছিত আওয়াজ দমানোর পাশাপাশি হাওয়ার আওয়াজ পর্যন্ত এড়াতে সক্ষম এটি। এমনকি ইয়ারফোনটি কাস্টম অডিও চিপ দ্বারা চালিত।

Pixel Buds Pro ইয়ারফোনটি গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এসেছে। পাশাপাশি ইয়ারফোনটিতে রয়েছে ফাইন্ড মাই ডিভাইস ফিচার, যার মাধ্যমে এর কোনো ইয়ারবাড হারিয়ে গেলে সহজেই খুঁজে পাবেন ব্যবহারকারী। আবার, নতুন এই ইয়ারফোনের কানেক্টিভিটি অপশনে শামিল হয়েছে ব্লুটুথ ৫.০। সেক্ষেত্রে ইয়ারফোনটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ।

জানিয়ে রাখি, Pixel Buds Pro ইয়ারফোনের চার্জিং কেস IPX2 রেটিং প্রাপ্ত। ফলে জলের ছিটে থেকে সুরক্ষা দেবে। তবে এর ইয়ারবাডগুলিকে ঘাম থেকে সুরক্ষা দিতে IPX4 রেটিং দেওয়া হয়েছে। এছাড়া ইয়ারবাডগুলি টাচ সেনসেটিভ এবং ব্যবহারকারীর গেসচার সাপোর্ট করবে। সর্বোপরি ইয়ারফোনটি ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ৫ মিনিটে ১ ঘণ্টা পর্যন্ত লিসনিং টাইম অফার করতে সক্ষম। উপরন্তু এএনসি ফিচার ছাড়া এটি ৩১ ঘন্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে। এর চার্জিং কেসটিকে টাইপ সি চার্জারের মাধ্যমে চার্জ দেওয়া সম্ভব।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।