Pixel 7, Pixel 7 Pro, Pixel tablet কবে লঞ্চ হবে, বড় ঘোষণা Google এর

Google I/O ইভেন্টের শেষ লগ্নে কোম্পানির তরফে জানানো হয়েছে যে, এই বছরের শেষের দিকে গুগল পিক্সেল ৭, গুগল পিক্সেল ৭ প্রো ফ্ল্যাগশিপ ফোন দুটি লঞ্চ হবে

google-pixel-7-pro-pixel-tablet-launch-teased-specifications-tensor-chip

গতকাল অনুষ্ঠিত হয়েছে গুগলের অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্স ইভেন্ট, Google I/O 2022। এই ইভেন্টে Google Pixel 6a স্মার্টফোন ছাড়াও বেশ কয়েকটি প্রোডাক্ট লঞ্চ করা হয়েছে। পাশাপাশি Google তাদের চলতি বছরের শেষ কোয়ার্টারে লঞ্চ হতে চলা Pixel 7 ও Pixel 7 Pro ফোন দুটিও টিজ করেছে। এই দুটি ফোন দ্বিতীয় প্রজন্মের টেন্সর চিপ সহ আসবে। এছাড়া Google জানিয়েছে, ২০২৩ সালে নিজস্ব প্রসেসর সহ তাদের প্রথম ট্যাবলেট (Google Pixel tablet) আত্মপ্রকাশ করবে।

গুগল পিক্সেল ৭ সিরিজ, পিক্সেল ট্যাবলেট আসছে (Google Pixel 7 series, Pixel tablet tease)

Google I/O ইভেন্টে কোম্পানির তরফে জানানো হয়েছে যে, এই বছরের শেষের দিকে গুগল পিক্সেল ৭, গুগল পিক্সেল ৭ প্রো ফ্ল্যাগশিপ ফোন দুটি লঞ্চ হবে। এই ফোন দুটিতে ব্যবহার করা হবে নেক্সট জেনারেশন টেন্সর চিপসেট। আবার এগুলি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চালিত হবে।

ইভেন্টে Pixel 7 ও Pixel 7 Pro ফোন দুটির ডিজাইনের ঝলকও দেখানো হয়েছে। যারপর বলা যায়, ডিভাইস দুটি অ্যালুমিনিয়ামের তৈরি বার-শেপ রিয়ার ক্যামেরা মডিউল সহ আসবে। যেখানে আমরা Pixel 6, Pixel 6 Pro ফোনে গ্লাসের তৈরি মডিউল দেখেছিলাম। ফটো ও ভিডিওগ্রাফির জন্য আপকামিং ফোন দুটিতে যথাক্রমে ডুয়েল ও ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

Google ইভেন্টে আরও জানিয়েছে যে, তারা একটি ট্যাবলেটের উপর কাজ করছে। এই Pixel ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড চালিত হবে। আবার এতে কোম্পানির নিজস্ব টেন্সর চিপসেট থাকবে। আশা করা হচ্ছে, এটি ২০২৩ সালের দ্বিতীয় কোয়ার্টারে লঞ্চ হবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.