Google Pixel 6a launch: পাঁচ বছরের সিকিউরিটি আপডেট, Tensor চিপ সহ লঞ্চ হল সস্তা পিক্সেল ফোন

গুগল পিক্সেল ৬এ এর দাম রাখা হয়েছে ৪৪৯ ডলার (প্রায় ৩৪,৮৫০ টাকা)। এই মূল্য ডিভাইসটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের

google-pixel-6a-launched-price-usd-449-india-specifications-features-pre-order

Google Pixel 6a প্রত্যাশামতোই গতকাল, অর্থাৎ বুধবার রাতে কোম্পানির অ্যানুয়াল ডেভেলপার কনফারেন্স ইভেন্ট, Google I/O 2022-এ লঞ্চ হয়েছে। মিড রেঞ্জ স্মার্টফোনটি গুগলের নিজস্ব টেন্সর (Tensor) চিপসেট ও টাইটান এম২ (Titan M2) সিকিউরিটি কোপ্রসেসর সহ এসেছে। কোম্পানির তরফে দাবি করা হয়েছে, Google Pixel 6a একবার চার্জে ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে, আবার ব্যাটারি সেভার ফিচারের মাধ্যমে ৭২ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ মিলবে। আবার এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

গুগল পিক্সেল ৬এ দাম (Google Pixel 6a Price)

গুগল পিক্সেল ৬এ এর দাম রাখা হয়েছে ৪৪৯ ডলার (প্রায় ৩৪,৮৫০ টাকা)। এই মূল্য ডিভাইসটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি সিজ, চক ও চারকোল কালারে পাওয়া যাবে। আগামী ২১ জুলাই থেকে ফোনটি আমেরিকায় প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। ভারতে গুগল পিক্সেল ৬এ বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হবে, যদিও এদেশে ফোনটির দাম কত রাখা হবে তা ঘোষণা করা হয়নি।

গুগল পিক্সেল ৬এ স্পেসিফিকেশন, ফিচার ( Google Pixel 6a specifications, Feature)

গুগল দাবি করেছে, তাদের পিক্সেল ৬এ ফোনটি পিক্সেল ৬ ও পিক্সেল ৬ প্রো ফোনের তুলনায় কম দামি হলেও কমপক্ষে পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাবে। এই ফোনের সামনে আছে ৬.১ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) ওলেড পাঞ্চ হোল ডিসপ্লে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ২০:৯ এসপেক্ট রেশিও অফার করবে। এই ডিসপ্লে কে সুরক্ষিত রাখতে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। পারফরম্যান্সের জন্য গুগল পিক্সেল ফোনে রয়েছে অক্টা কোর গুগল টেন্সর চিপসেট। ফোনটি ৬ জিবি র‌্যাম (LPDDR5) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 3.1) সহ পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য অ্যান্ড্রয়েড ১২ চালিত Google Pixel 6a ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৭ অ্যাপারচার সহ ১২.২ মেগাপিক্সেল Sony IMX363 প্রাইমারি সেন্সর ও ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, যার অ্যাপারচার এফ/২.২। এই ক্যামেরা ৩০ এফপিএস-এ ৪কে (4K) ভিডিও রেকর্ড করতে পারে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

সিকিউরিটির জন্য Google Pixel 6a ফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আবার পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হয়েছে ৪,৪১০ এমএএইচ ব্যাটারি, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। স্টেরিও স্পিকার সেটআপ সহ আসা এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে 5G, 4G LTE, ব্লুটুথ, ওয়াই-ফাই, ইউএসবি টাইপ সি পোর্ট।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.