iPhone SE কে টেক্কা দিতে গুগল আনছে ‘সস্তা’ ফোন, কবে হবে লঞ্চ জানুন

কিছুদিন আগেই বাজারে এসেছিল iPhone SE 2020। এই ফোনটি Apple এর এ১৩ বায়োনিক চিপের সাথে সবচেয়ে সস্তা ফোন। এবার এই ফোনকে টেক্কা দিতে আসছে Google Pixel 4A। আগে জানা গিয়েছিল এই ফোনটিকে ২২ মে লঞ্চ করা হবে। তবে এখন ফোনটির লঞ্চ ডেট পিছিয়ে ৫ জুন করা হয়েছে। আপনাকে জানিয়ে রাখি গুগল তাদের নতুন অ্যান্ড্রয়েড ভার্সন Android 11 আগামী ৩ জুন লঞ্চ করবে। হয়তো গুগল পিক্সেল ৪ এ অ্যান্ড্রয়েড ১১ এর সাথে আসবে।

Google Pixel 4A এর সম্ভাব্য স্পেসিফিকেশন :

গুগলের এই ফোনে ৫.৮১ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে। ফোনটি স্ন্যাপড্রাগন ৭৩০ প্রসেসরের সাথে আসতে পারে। এই ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হবে ১২.২ মেগাপিক্সেল। গুগল পিক্সেল ৪এ ফোনে ৩০ এফপিএস এ 4k রেকর্ডিং এর সাপোর্ট পাওয়া যাবে। সেলফি ও ভিডিও কলের জন্য এখানে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। গুগল ক্যামেরা সাপোর্ট এবং আরও ভাল ইমেজ প্রসেসিং সফটওয়্যার পিক্সেল ডিভাইসের ক্যামেরার পারফরম্যান্সকে তুলনাহীন করে তুলবে। এই ডিভাইস প্রায় ৩৯৯ ইউরো ( প্রায় ৩২,৬০০ টাকা) এর প্রাথমিক মূল্যে বাজারে আসতে পারে।

এদিকে আইফোন এসই ২০২০ ফোনটি গুগল পিক্সেল ৪এ এর থেকে প্রায় ১০,০০০ টাকা বেশি দামে বাজারে এসেছে। এই ফোনের দাম শুরু হয়েছে ৪২,৫০০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। ডুয়েল সিমের এই ফোনে ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি মেটাল বডির সাথে এসেছে। ডিসপ্লেতে ডলবি ভিশন ও এইচডিআর ১০ প্লেব্যাক সাপোর্ট করবে। দ্রুত কাজ করার জন্য এখানে হেপটিক টাচ ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন এ ১৩ বায়োনিক প্রসেসর। এছাড়াও আছে ৩ জিবি র‌্যাম। তবে ফোনটি ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ১২ মেগাপিক্সেল সেন্সর সহ সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। এর অ্যাপারচার এফ/১.৮। আবার সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। ওয়াই-ফাই ৬ সহ ফোনটি আইওএস ১৩ অপারেটিং সিস্টেমে চলে। কোম্পানি তরফে জানানো হয়েছে এতে ১,৮২১ এমএএইচ বিল্ট ইন ব্যাটারি ব্যবহার করেছে। যার দ্বারা ৪০ ঘন্টা অডিও শোনা যাবে বলে দাবি করা হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।